বড় খবর

iPhone কিনতে চাইছেন? কোন সিরিজের ফোন কিনবেন, রইল মুশকিল আসান

iphone-এর কোন মডেল নেবেন জানতে প্রতিবেদনটি পড়ুন

প্রতীকী ছবি

iPhone 13 সিরিজ আগামী মাসেই লঞ্চ হওয়ার সম্ভবনা রয়েছে। অনেক সময় Apple তাদের নতুন ফোন লঞ্চের সঙ্গে পুরনো মডেলের চলতি সিরিজের ফোনগুলির ওপর একটা বড় ডিস্কাউন্ট দিয়ে থাকে। পুরানো মডেলের iPhone-গুলি ক্রেতাদের জন্য নতুন সিরিজের ফোন চালু হওয়ার পরে দীর্ঘ সময়ের জন্য উপলব্ধ থাকে। আপনি কি কম বাজেটের মধ্যে iPhone কেনার প্ল্যানিং করছেন? এই প্রতিবেদনে এমন কতগুলি iPhone-এর বিষয়ে বিশদ তথ্য দেওয়া হল যা iPhone কেনার ক্ষেত্রে আপনাকে মডেল পছন্দ করতে সাহায্য করবে। সুতরাং আর দেরি না করেই সাধের iPhone কেনার আগে প্রতিবেদনটিতে একঝলক চোখ বুলিয়ে নিন। যেগুলি আপনি এই মুহূর্তে অনলাইন থেকে কিনতে পারেন।  

iPhone 12 সিরিজ

আপনি যদি iPhone কিনতে চান তবে iPhone 12 সিরিজের মডেলগুলি আপনার সেরা অপশন হতে পারে। এই সিরিজের মডেলগুলির মধ্যে রয়েছে iPhone 12, iPhone 12 মিনি, iPhone 12 প্রো এবং iPhone 12 প্রো ম্যাক্স। মডেলগুলিতে রয়েছে আধুনিক সব ফিচার।  5G সাপোর্ট, লেটেস্ট ডিজাইন, আরও ভালো ক্যামেরা সহ iPhone 12 সিরিজ মডেলগুলির প্রারম্ভিক মুল্য ৬৬,৪০০ টাকা। তবে আপনি যদি বাজেটের চিন্তা না করেন তবে আর কিছুদিন অপেক্ষা করলেই আপনি আপনার হাতের মুঠোয় পেয়ে যেতে পারেন iPhone 13 সিরিজ। যেটি আগামী মাসেই লঞ্চ হতে চলেছে।

iPhone 11 সিরিজ

iPhone 11 সিরিজ সংস্থার ৪জি মডেলগুলির মধ্যে সর্বশেষ সংস্করণ। কমপ্যাক্ট ডিজাইন, শক্তিশালী ব্যাটারি, ওয়্যারলেস চার্জিং, উন্নত ক্যামেরা পারফরমেন্স সহ iPhone 11 সিরিজ আপনি আপনার পছন্দের তালিকায় রাখতে পারেন। এই সিরিজের মডেলগুলির মধ্যে রয়েছে iPhone 11, 11 প্রো and 11 প্রো ম্যাক্স। এই সিরিজের ফোনগুলির প্রারম্ভিক মুল্য ৫০,৯৯৯ টাকা। আপনি যদি একটি বাজেট –ফ্রেন্ডলি সুপার-কমপ্যাক্ট iPhone কিনতে চান তবে আজই iPhone 11 সিরিজের যেকোন মডেল আপনি অনলাইন থেকে কিনতে পারেন সঙ্গে পাবেন আপনার পুরনো ফোন এক্সচেঞ্জের সুবিধাও।

আরও পড়ুন: JioPhone Next-এর প্রি-বুকিং কবে শুরু? মিলল বড়সড় আপডেট

iPhone XR

ভারতের বাজারে সর্বাধিক বিক্রি হওয়া iPhone গুলির মধ্যে একটি হল iPhone XR। এই মডেলটি আপনি পেয়ে যাবেন মাত্র ৪২,৯৯৯ টাকার আকর্ষণীয় দামে। আপনি যদি কম বাজেটের মধ্যে iPhone কিনতে চান তবে এই মডেলটি আপনার কাছে সেরা বিকল্প। লেটেস্ট ডিজাইন, উন্নত ক্যামেরা পারফরমেন্স, আধুনিক ফিচার সহ 4G সাপোর্ট সব কিছুই আপনি পেয়ে যাবেন এই কমপ্যাক্ট স্মার্টফোনে।

তবে কেনার আগে আপনাকে মনে রাখতে হবে এই মডেলে সামনে এবং পিছনে একটি করে সিঙ্গেল ক্যমেরা সেটআপ রয়েছে যা আজকের অন্যান্য স্মার্টফোনের ক্যামেরা ডিজাইনের সঙ্গে তুলনা করলে কিছুটা ব্যাকডেটেড বলে মনে হতে পারে। এই ফোনে রয়েছে Apple’s A12 বায়োনিক চিপ।

iPhone SE 2020

তুলনামুলক অনেক সস্তায় আপনি পেয়ে যাবেন iPhone SE 2020 মডেলটি। এই ফোনটি আপনি পাবেন মাত্র ৩২,৯৯৯ টাকায়। একটি কমপ্যাক্ট বডি, টাচ আইডি সিকিউরিটি-সহ এই মডেলের ফোনটি আকারে অন্যান্য iPhone-এর তুলনায় অনেকটাই ছোট। এই মডেলটি তাদের জন্য তৈরি, যারা একটি ছোট, পকেট-ফ্রেন্ডলি কিন্তু শক্তিশালী স্মার্টফোন ব্যবহার করতে চান। মডেলটি Apple A13 বায়োনিক চিপ চিপ দ্বারা চালিত। জনপ্রিয়, কমপ্যাক্ট এবং বাজেট ফ্রেন্ডলি iPhone হিসাবে SE 2020 মডেলটি ভারতে সেরা বিক্রি iPhone-গুলির মধ্যে অন্যতম।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Technology apple iphone model you can buy now

Next Story
চ্যাট ওপেন না করেই মেসেজ পড়ুন WhatsApp-এ, কীভাবে সম্ভব? জানুনWhatsApp
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com