বড় খবর

কীভাবে WhatsApp-এর মাধ্যমে প্রিয়জনকে স্বাধীনতা দিবসের শুভেচ্ছা পাঠাবেন, রইল সুলুকসন্ধান!

কীভাবে হোয়াটসঅ্যাপে অথবা অন্যান্য সোশ্যাল মিডিয়া প্লাটফর্মে স্টিকার ডাউনলোড করে পাঠাতে পারবেন!

WhatsApp
প্রতীকী ছবি

ভারত আজ তার ৭৫তম স্বাধীনতা দিবস উদযাপন অনুষ্ঠানে মেতে উঠেছে। এই উদযাপন উপলক্ষে মেসেজ এবং শুভেচ্ছা বিনিমময়ের এক অন্যতম প্লাটফর্ম সোশাল মিডিয়া। আজ সকাল থেকেই হোয়াটসঅ্যাপ, ফেসবুক, মেসেঞ্জা্‌র, টুইটার সহ আরও অনেক সোশ্য়াল মিডিয়া প্লাটফর্মকে ব্যবহার করে সকলেই এই বিশেষ দিনটির আনন্দের জোয়ারে গা ভাসিয়ে শুভেচ্ছা বিনিময় ইতিমধ্যেই শুরুও হয়ে গেছে।

আপনি যদি সকলের থেকে একদম আলাদা ভাবে নিজের পরিচিতদের স্বাধীনতা দিবসের শুভেচ্ছা জানাতে চান সেরা কিছু স্টিকার বা জিআইএফ-এর মাধ্যমে তাহলে এই প্রতিবেদন কোন ভাবেই মিস করবেন না। এই প্রতিবেদনের মাধ্যমে আপনি পাবেন সেরা কয়েকটি অ্যাপসের সন্ধান। যে অ্যাপগুলি ডাউনলোড না করেই আপনি আপনার প্রিয়জনদের আজকের দিনে শুভেচ্ছা জানাতে বিশেষ কিছু স্টিকার বা জিআইএফ-র ব্যবহার করতে পারেন।

এই প্রতিবেদনে এটাও উল্লেখ করা হয়েছে যে কীভাবে আপনি স্বাধীনতা দিবসের ফ্রেম ডাউনলোড করতে পারেন তাতে নিজের ছবি ব্যবহার করতে পারেন এবং ফেসবুক বা হোয়াটসঅ্যাপে আপলোড করতে পারেন। প্লে স্টোরেও কয়েকটি অ্যাপ রয়েছে যার মাধ্যমে স্বাধীনতা দিবসের বিশেষ কিছু স্টিকার বা জিআইএফ, ফ্রেম ইত্যাদি ডাউনলোড করতে পারেন।

স্বাধীনতা দিবসের শুভেচ্ছা জানাতে স্টিকার, ফ্রেম,এবং জিআইএফ ডাউনলোড করুন WhatsApp-এ

Independence Day 2021: কীভাবে হোয়াটসঅ্যাপে অথবা অন্যান্য সোশ্যাল মিডিয়া প্লাটফর্মে স্টিকার ডাউনলোড করে পাঠাতে পারবেন!

ধাপ ১: গুগল প্লে স্টোর খুলুন এবং সার্চ বারে গিয়ে “Independence Day stickers” লিখুন। আপনি আপনার পছন্দমতো স্টিকার অ্যাপ্লিকেশন বেছে নিয়ে সেটিকে ডাউনলোড করে অ্যাক্সেস করতে পারেন আপনার স্মার্টফোনে। এবং সেখান থেকে সেরা স্টিকার বেছে নিয়ে আপনার প্রিয়জনকে আজকের এই ৭৫ তম স্বাধীনতা দিবসের শুভেচ্ছা পাঠাতে পারেন।

ধাপ ২:  একবার আপনি এটি ইনস্টল করার পরে, এটি ওপেন করুন এবং “স্টিকার প্যাকগুলি খুলুন” এই অপশন সিলেক্ট করুন।

ধাপ ৩: আপনি এখন স্বাধীনতা দিবসের স্টিকার প্যাকগুলির একটি তালিকা দেখতে পাবেন। তাদের যেকোন একটিতে ট্যাপ করুন এবং স্টিকারগুলি দেখুন।  

ধাপ ৪: একবার আপনি আপনার পছন্দমতো স্টিকার প্যাকটি পেয়ে গেলে, কেবল “+” আইকনে প্রেস করুন। যেটি প্রতিটি স্টিকার প্যাকের ডানদিকে রয়েছে।

ধাপ ৫: অ্যাপটি তখন আপনার সামনে সোশাল প্ল্যাটফর্মের একটি লিস্ট তুলে ধরবে, আপনাকে শুধু যে প্লাটফর্ম আপনি ইউজ করছেন তার উপর চাপ দিতে হবে। আপনি যদি হোয়াটসঅ্যাপের মাধ্যমে সেই স্টিকারগুলি পাঠাতে চান তবে “হোয়াটসঅ্যাপ”সিলেক্ট করুন।

ধাপ ৬: আপনি স্টিকার প্যাকটি “অ্যাড করবেন” কিনা তা জানতে একটি মেসেজ পাবেন, আপনি কেবল এটিতে সম্মতি দিন। তারপরে আপনি “হোয়াটসঅ্যাপের” স্টিকার বিভাগে” স্বাধীনতা দিবসের স্টিকারগুলি পাবেন।

আরও পড়ুন View Once ফিচার নিয়ে হাজির WhatsApp! জানুন এর রকমসকম

হোয়াটসঅ্যাপ বা ফেসবুকে স্বাধীনতা দিবসের ফ্রেমের সাথে প্রোফাইলগুলি কীভাবে ডাউনলোড এবং আপলোড করবেন?

আপনি যদি উপরের উল্লিখিত অ্যাপটি ডাউনলোড করে থাকেন তবে আপনাকে কেবল “স্টার্ট ফ্রেম ক্রিয়েশন” অপশনে যেতে হবে। অ্যাপটি তখন স্বাধীনতা দিবসের ফ্রেমের একটি লিস্ট আপনার সামনে তুলে ধরবে, তার মধ্যে থেকে যেটি আপনার পছন্দ সেটি সিলেক্ট করুন। আপনার একটি ছবি তাতে অ্যাড করুন এবং শেষে এটি ডাউনলোড করুন। এর পরে, আপনি এটি হোয়াটসঅ্যাপ বা ফেসবুকে আপলোড করতে পারেন।

Independence Day 2021: হোয়াটসঅ্যাপে কীভাবে জিআইএফ পাঠাবেন?

জিআইএফগুলি স্টিকার পাঠানোর থেকে আপনার আবেগকে আরও ভালভাবে তুলে ধরতে সাহায্য করে। হোয়াটসঅ্যাপ ইতিমধ্যে আপনাকে ইমোজির অপশনের মধ্যে একটি জিআইএফ ট্যাব আপনার সামনে তুলে ধরে। আপনি সেখানে আপনার পছন্দমতো জিআইএফ বেছে নিতে পারেন। আপনি যদি আরও ভালো কিছু জিআইএফ পাঠাতে চান তাহলে আপনাকে Gifer.com সাইটটি দেখতে হবে। সেখান থেকে হাজারো জিআইএফ-এর মধ্যে থেকে আপনি খুজে নিতে পারেন আপনার জন্য সেরা জিআইএফটি।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Technology download sticker emoji frames of independence day send it on whatsapp

Next Story
Vi নিয়ে এল নতুন দুটি দুর্দান্ত পোস্টপেড প্ল্যান, কী কী সুবিধা পাবেন
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com