বড় খবর
রবিবারই শুরু মহারণ! কেমন হচ্ছে IPL-এর আট ফ্র্যাঞ্চাইজির সেরা একাদশ, জানুন

আজই লঞ্চ হতে চলেছে Pixel 5a, অপেক্ষা শুধু আনুষ্ঠানিক ঘোষণার

অপেক্ষার আবসান! আজই লঞ্চ Pixel 5a!

সম্ভবত আজই লঞ্চ হতে চলেছে গুগল Pixel 5a। সংবাদ সংস্থা সুত্রে প্রকাশিত একটি রিপোর্ট অনুসারে, আজ ১৭ অগস্ট লঞ্চ হতে পারে বহুল প্রত্যাশিত Pixel 5a। সুত্র মারফত পাওয়া খবর অনুসারে ইতিমধ্যেই এই স্মার্টফোনটি বাজারে বিক্রির জন্য রিটেল আউটলেট গুলিতে পৌঁছে গেছে। এখন শুধু আনুষ্ঠানিক ভাবে লঞ্চ হওয়ার অপেক্ষায় টেকদুনিয়া।

Pixel 5a গত বছর বাজারে আসা Pixel 4a-এর ​পরবর্তী স্মার্টফোন। স্মার্টফোনটিতে গত বছরে লঞ্চ হওয়া মিড-রেঞ্জের পিক্সেল ফোনে আমরা যে ডিজাইন দেখেছি তার অনুরূপ ডিজাইন থাকবে বলে আশা করা হচ্ছে। Pixel 4a মডেলে যে ফিচারগুলি আমরা দেখেছি তার কিছু আপগ্রেড ভার্সন Pixel 5a মডেলে রাখা হবে।

“Pixel 5a” স্মার্টফোনটিতে ৪৬৫০mAh ব্যাটারির সঙ্গে Pixel 4a -এর মতো একই রকম ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপের সঙ্গে ডিজাইন করা হয়েছে। Pixel 5a মডেলের যে ছবিগুলি এখনও পর্যন্ত নেটদুনিয়ায় ভাইরাল হয়েছে, সেগুলি দেখে মনে করা হচ্ছে, ডিভাইসের পিছনের প্যানেলে Pixel 4a মডেলের মতো হার্ড প্লাস্টিক বডির পরিবর্তে একটি রবারি টাচ দেওয়া হয়েছে।

ক্যামেরার সফটওয়্যারের ক্ষেত্রে কিছু উল্লেখযোগ্য আপগ্রেড আমরা Pixel 5a মডেলে পেতে পারি। Pixel 5a মডেলে একটি হেডফোন জ্যাকও থাকতে পারে।  নতুন মডেলের স্মার্টফোনে একটি স্ন্যাপড্রাগন চিপসেট দেওয়া হবে যেটি সম্ভবত Pixel 4a 5G মডেলে ব্যবহৃত স্ন্যাপড্রাগন 765 জি-ও হতে পারে।

আরও পড়ুন: এ মাসেই আসছে নামী সংস্থার বেশ কয়েকটি 5G স্মার্টফোন! একনজরে দেখে নিন তালিকা

Pixel 5a: Pixel 4a-এর ​​চেয়ে ভাল?

Pixel 5a স্মার্টফোনে ৬.৪ ইঞ্চি ডিসপ্লের সঙ্গে রয়েছে ৯০Hz পর্যন্ত রিফ্রেশ রেট। কোয়ালকম স্ন্যাপড্রাগন 765 জি এসওসি প্রসেসর থাকবে নতুন মডেলের এই স্মার্টফোনে।

ডিভাইসটিতে ৬জিবি র‍্যাম এবং একটি আইপি ৬৭ (ওয়াটার প্রুফিং) শংসাপত্র থাকবে। নতুন এই মডেলে ৪৬৫০mAh ব্যাটারি সঙ্গে থাকবে ফাস্ট চার্জিং-এর সুবিধা। টিপস্টার দাবি করেছে যে, Pixel 5a এমন একটি ক্যামেরা সেটআপ নিয়ে আসবে যা ইতিমধ্যেই আমরা Pixel 4a  মডেলে দেখেছি। ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপের সঙ্গে পিক্সেল 5ডিজাইন করা হয়েছে। ১২.২ MP প্রাইমারি সেন্সর এবং একটি ১৬ MP আল্ট্রা-ওয়াইড সেন্সর রয়েছে নতুন এই মডেলে। Pixel 5a এর দাম নির্ধারিত করা হয়েছে ৪৫০ ডলার। (৩৩,৪০০ টাকা ভারতীয় মুদ্রায়)।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Technology google pixel 5a launch today report says

Next Story
২০ হাজার টাকার মধ্যে কোন স্মার্টফোন আপনার জন্য সেরা! রইল সুলুকসন্ধান
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com