scorecardresearch

বড় খবর

বড় স্ক্রিন, উন্নত ব্যাটারি ব্যাকআপ এবং ওয়াটার রেসিস্টেন্স, আসছে Pixel 5a (5G) মডেল

গুগল নিয়ে এসেছে তাদের মিড রেঞ্জের নতুন স্মার্টফোন Pixel 5a (5g)। গুগলের তরফে আনুষ্ঠানিক ভাবে নতুন এই স্মার্টফোন বাজারে নিয়ে আসার খবর জানানো হয়েছে।

আরও বড় স্ক্রিন, উন্নত ব্যাটারি ব্যাকআপ, এবং IP67 শংসাপত্র (জল এবং ধুলো-বালি প্রতিরোধ ক্ষমতা সহ) গুগল নিয়ে এসেছে তাদের মিড রেঞ্জের নতুন স্মার্টফোন Pixel 5a (5g)। গুগলের তরফে আনুষ্ঠানিক ভাবে নতুন এই স্মার্টফোন বাজারে নিয়ে আসার খবর জানানো হয়েছে। Pixel 5a(5g) মডেলটি  মিডরেঞ্জের একটি কমপ্যাক্ট স্মার্টফোন। নতুন ফোনটি Pixel 4a-এর একটি ফলো-আপ আপগ্রেডেড মডেল। গত বছর Pixel 4a মডেলটি বাজারে লঞ্চ করা হয়েছিল। Pixel 5a(5g)। মডেলের দাম ৪৪৯ ডলার (ভারতীয় মুদ্রায় ৩৩,৪০০ টাকার কাছাকাছি) এবং আগামী ২৬ অগস্ট থেকে মার্কিন যুক্তরাষ্ট্র এবং জাপানের ক্রেতারা নতুন এই ফোনটি কিনতে পারবেন।

Pixel 5a, (5G GT) মিড রেঞ্জের এই স্মার্টফোন মুলত বাজারের এই দামের অন্যান্য স্মার্টফোনের সঙ্গে কোমর বেঁধে প্রতিযোগিতার আসরে নামতে চলেছে। অ্যাপল আইফোন এসই (২০২০) এবং স্যামসাং গ্যালাক্সি এ ২২, ৫ জি-র মতো আধুনিক মিড রেঞ্জের স্মার্টফোনগুলির সঙ্গে প্রতিযোগিতার আসরে নিজেকে অনেকটাই এগিয়ে রাখতে পারবে Pixel 5a (5g) বলে আশা সংস্থার। Pixel 5a (5g) লঞ্চের সময় গুগলের তরফে স্পষ্ট ইঙ্গিত মিলেছে যে ভারতের বাজারে এই মুহূর্তে নতুন এই মডেলটি পাওয়া যাবে না। মুলত যুক্তরাষ্ট্র এবং জাপানের বাজারই নতুন এই স্মার্টফোনের প্রধান “টার্গেট”। 

 আরও পড়ুন: ২০ হাজার টাকার মধ্যে কোন স্মার্টফোন আপনার জন্য সেরা! রইল সুলুকসন্ধান

Pixel 5a (5g): স্পেসিফিকেশন এবং ফিচার

Pixel 5a 5G মডেলে ৬.৩৪ ইঞ্চি OLED ডিসপ্লে দিয়ে ৬০Hz রিফ্রেশ রেট এবং FHD+ রেজোলিউশনে ডিসপ্লেটি সুন্দর ভাবে ডিজাইন করা হয়েছে। শুধুমাত্র ব্ল্যাক ভ্যারিয়েন্টেই নতুন এই মডেলটি পাওয়া যাবে। নতুন এই স্মার্টফোনটিতে রয়েছে কোয়ালকমের স্ন্যাপড্রাগন 765 জি প্রসেসর। Pixel 5a 5G মডেলে আছে ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ। এতে একটি অন্তর্নির্মিত টাইটান এম সিকিউরিটি চিপ রয়েছে এবং ৩.৫ মিমি হেডফোন জ্যাকও রয়েছে। স্মার্টফোনটিতে আছে ৪৬৮০mAh ব্যাটারি। সংস্থার তরফে জানানো হয়েছে যে একক চার্জে ৪৮ ঘন্টা পর্যন্ত ব্যাটারি লাইফ সরবরাহ করবে নতুন এই মডেলের স্মার্টফোন। Pixel 5a (5g) মডেলে রয়েছে ডুয়াল ক্যামেরা সেটআপ। ১২ এমপি ডুয়াল-পিক্সেল সেন্সর এবং ১৬ এমপি আল্ট্রা-ওয়াইড এঙ্গেল লেন্স রয়েছে। স্মার্টফোনটিতে আছে অ্যান্ড্রয়েড ১১ ভার্সন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: Technology google pixel5a new smartphone feature already launched