বড় খবর

Tech launches: Moto Tab G20 থেকে Poco C31 স্মার্টফোন, কী কী নতুন প্রোডাক্ট লঞ্চ হল ভারতের বাজারে

জেনে নিন আরও কী কী নতুন প্রোডাক্ট লঞ্চ হল ভারতের বাজারে

Motorola Revou-Q QLED স্মার্টটিভি

Motorola ভারতে খুবই কম দামে লঞ্চ করল ব্র্যান্ডের একটি অনবদ্য ট্যাবলেট, Moto Tab G20, মিডরেঞ্জ এই ট্যাবলেটের পারফর্মেন্স নজর কাড়বে টেদুনিয়ায় এমনই দাবf করা হয়েছে Motorola-এর তরফ থেকে। 3GB RAM এবং 32GB স্টোরেজ মডেলের Motorola ট্যাবলেটের দাম ভারতে মাত্র ১০,৯৯৯ টাকা। একটি ভ্যারিয়েন্টেই লঞ্চ করা হয়েছে নতুন এই মডেল। আজ থেকে ভারতের বৃহত্তম ই-কমার্স জায়ান্ট Flipkart-এই পাওয়া যাবে নতুন এই ট্যাবলেট।

Moto Tab G20

Moto Tab G20 স্পেসিফিকেশন এবং ফিচার

এই ট্যাবলেটে একটি 8 ইঞ্চির IPS LCD প্যানেল দেওয়া হয়েছে, যা HD+ 800 X 1280 পিক্সেলস রেজোলিউশন দিতে সক্ষম। চমৎকার ভিজুয়ালসের জন্য এই ট্যাবলেটে TDDI প্রযুক্তি দেওয়া হয়েছে। নতুন এই ট্যাবে রয়েছে MediaTek Helio P22T প্রসেসরের, যা পেয়ার করা রয়েছে 3GB RAM ও 32GB বিল্ট-ইন স্টোরেজের সঙ্গে। সফ্টওয়্যারের দিক থেকে থাকছে স্টক ভার্সনের Android 11 অপারেটিং সিস্টেম। একটি ডেডিকেটেড Google Kids স্পেস দেওয়া হয়েছে নতুন এই ট্যাবে, যা ছোটদের প্রিলোডেড কন্টেন্ট এবং প্যারেন্টাল কন্ট্রোলের জন্য কাস্টোমাইজেশন অভিজ্ঞতা দিতে পারবে। এই ট্যাবলেটের পিছনে থাকছে একটি মাত্রই ক্যামেরা, যার সেন্সর 13MP। সেলফি ও ভিডিয়ো কলিংয়ের জন্য এই ট্যাবলেটে একটি 5MP ফ্রন্ট ফেসিং ক্যামেরা দেওয়া হয়েছে। একটি ডেডিকেটেড মাইক্রোএসডি কার্ড স্লট থাকছে এই ট্যাবলেটে, যার মাধ্যমে স্টোরেজ বাড়ানোর অপশন থাকছে। নতুন এই ট্যাবে থাকছে 5,000mAh ব্যাটারি। সংস্থার দাবী ১৫ ঘণ্টা ভিডিও প্লেব্যাক টাইমিং এবং ১৮ ঘন্টার ওয়েব ব্রাউজিং-এর সুবিধা মিলবে নতুন এই ট্যাবে। কানেক্টিভিটির দিক থেকে Moto Tab G20 একাধিক ফিচার্স অফার করছে। তার মধ্যে উল্লেখযোগ্য হল, Wi-Fi, Bluetooth, চার্জিংয়ের জন্য একটি USB-C port এবং একটি 3.5mm হেডফোন জ্যাক।

Asus Vivobook 15 OLED ল্যাপটপ

Asus, শুক্রবার ভারতে একটি চমৎকার ল্যাপটপ লঞ্চ করেছে। Asus Vivobook 15 OLED। একাধিক কনফিগারেশনস রয়েছে এই ল্যাপটপের, যাতে প্রসেসর হিসেবে থাকছে Intel Core i3, Core i5, Core i7 বা AMD Ryzen 5 প্রসেসর। এই ল্যাপটপে থাকছে 16GB পর্যন্ত DDR4 RAM এবং অনবোর্ড স্টোরেজের জন্য 512GB M.2 NVMe SSD বা 1TB SATA HDD। এই ল্যাপটপে একটি 15.6 ইঞ্চির ফুল HD+ ডিসপ্লে দেওয়া হয়েছে, যার অ্যাসপেক্ট রেশিও 16:9। আপাতত এটি Windows 10 দ্বারাই চালিত হবে এবং পরবর্তীতে Windows 11-এ আপগ্রেড করিয়ে নিতে পারবেন গ্রাহকরা।  Asus Vivobook 15 OLED-এর Core i3 ভ্যারিয়্যান্টের দাম ভারতে ৪৬,৯৯০ টাকা। আবার এই ল্যাপটপের 16GB RAM মডেলের দাম ভারতে ৬৮,৯৯০ টাকা। 8GB RAM মডেলের দাম ৬৫,৯৯০ টাকা। একটি Core i7 মডেলও রয়েছে, যার দাম ৮১,৯৯০ টাকা। অন্য দিকে আবার এই Vivobook 15 AMD ভ্যারিয়্যান্টের দাম ভারতে ৬২,৯৯০ টাকা।

Asus Vivobook 15 OLED ল্যাপটপ

এই ল্যাপটপের ডিসপ্লেতে রয়েছে VESA DisplayHDR 500 True Black, 100% DCIe কালার গ্যামুট, Pantone ভ্যালিডেটেড কালার রিপ্রোডাকশন এবং লো ব্লু লাইট লেভেলের জন্য TUV Rheinland সার্টিফিকেশন। এই ল্যাপটপের প্রতিটি ভ্যারিয়্যান্টেরই প্রসেসর পেয়ার করা থাকছে 8GB বা 16GB DDR4 RAM-এর সঙ্গে। এছাড়াও, এই Vivobook 15 ল্যাপটপে 512GB M.2 NVMe PCIe SSD বা 1TB SATA HDD অনবোর্ড স্টোরেজ রয়েছে। ইন্টিগ্রেটেড গ্রাফিক্স সাপোর্টেড এই ল্যাপটপের বিভিন্ন ভ্যারিয়্যান্টের প্রসেসরগুলি হল, Intel Core i3-1115G4, Intel Core i5-1135G7, Intel Core i7-1165G7 বা AMD Ryzen 5 5500U, কানেক্টিভিটির দিক থেকে Asus Vivobook 15 OLED ল্যাপটপে রয়েছে ডুয়াল-ব্যান্ড Wi-Fi 6 (802.11ax), Bluetooth v5, দুটি USB 2.0 পোর্ট, একটি USB Type-C 3.2 Gen 1 পোর্ট, একটি USB Type-A 3.2 Gen 1 পোর্ট, একটি HDMI 1.4 jack, একটি 3.5mm হেডফোন জ্যাক এবং একটি মাইক্রোএসডি কার্ড রিডার। Windows 10 সফ্টওয়্যার দ্বারা চালিত এই ল্যাপটপের প্রতিটি মডেলই Windows 11-এ আপগ্রেড করা সুযোগ থাকছে নয়া এই ল্যাপটপে। Asus Vivobook 15 OLED ল্যাপটপে রয়েছে একটি 42Whr লিথিয়াম-আয়ন ব্যাটারি। ল্যাপটপের আয়তন 359x235x17.9mm এবং ওজন মাত্র 1.8 কিলোগ্রাম।

Vivo X70 সিরিজ লঞ্চ হল ভারতে

Vivo বাজারে নিয়ে এল, ব্র্যান্ডের দুটি ফোন। Vivo X70 Pro এবং Vivo X70 Pro+। এই প্রিমিয়াম সেগমেন্টের দুই ফোনের সবথেকে গুরুত্বপূর্ণ ফিচার্স হল এদের দুর্ধর্ষ ক্যামেরা। এছাড়াও, অসাধারণ পারফর্ম করতে পারবে ফোনটি, ডিজাইনও চমৎকার! X70 সিরিজের এই দুটি ফোন লঞ্চ করে iPhone 13 এবং Samsung Galaxy S21 লাইন আপকে জোরদার টক্কর দিতে চলেছে Vivo। এই Vivo X70 Pro এবং Vivo X70 Pro+ ফোন দুটির দাম-সহ ফিচার্স ও স্পেসিফিকেশনস সম্পর্কে যাবতীয় তথ্য জেনে নেওয়া যাক।

Vivo X70 Pro+ ফোনটি লঞ্চ করা হয়েছে ৭৯,৯৯০ টাকায়। ১২, অক্টোবর, 2021 থেকে এই ফোনটি কিনতে প্রবেন ক্রেতারা। একটি মাত্র কালারে লঞ্চ করা হয়েছে নতুন এই মডেল। সেটি হল, এনিগমা ব্ল্যাক। অন্য দিকে আবার Vivo X70 Pro ফোনটি লঞ্চ করা হয়েছে তিনটি স্টোরেজ ভ্যারিয়্যান্ট সহযোগে। সেই 8GB+128GB, 8GB+256GB এবং 12GB+256GB স্টোরেজ ভ্যারিয়্যান্টের দাম যথাক্রমে ৪৬,৯৯০ টাকা, ৪৯,৯৯০ টাকা এবং ৫২,৯৯০ টাকা। ৭ অক্টোবর থেকে এই ফোনটির বিক্রি শুরু হতে চলেছে। Flipkart, Vivo India E-Store এবং দেশের বিভিন্ন অফলাইন রিটেল আউটলেটগুলি থেকে কেনা যাবে এই সিরিজের দুটি ফোনই।

Vivo X70 সিরিজ স্মার্টফোন

Vivo X70 Pro স্পেসিফিকেশনস, ফিচার্স

নতুন এই মডেলে রয়েছে একটি 6.56 ইঞ্চির ফুল HD+ কার্ভড ডিসপ্লে। পারফরম্যান্সের দিক থেকে ফোনে থাকছে একটি MediaTek Dimensity 1200 প্রসেসর। ডুয়াল-সিম সাপোর্টেড এই হ্যান্ডসেটে 8GB পর্যন্ত RAM এবং 256GB পর্যন্ত অনবোর্ড স্টোরেজ থাকছে। এছাড়াও, অত্যন্ত শক্তিশালী একটি 4,450mAh ব্যাটারি দেওয়া হয়েছে এই ফোনে, যা 44W ফ্ল্যাশচার্জ ফাস্ট চার্জিং প্রযুক্তি সাপোর্ট করে। কোয়াড-রিয়ার ক্যামেরা সেটআপ সহ লঞ্চ করা হয়েছে Vivo X70 Pro মডেলটি। প্রাইমারি সেন্সর হিসেবে থাকছে একটি 50MP Gimbal ক্যামেরা। এছাড়া, সেকেন্ডারি ক্যামেরা হিসেবে রয়েছে একটি 12MP 5X পোর্ট্রেইট ক্যামেরা, একটি 12MP আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং আর একটি 8MP OIS পেরিস্কোপ ক্যামেরা।

Vivo X70 Pro+ স্পেসিফিকেশনস, ফিচার্স

এই মডেলে থাকছে একটি 6.78 ইঞ্চির WQHD+ Curved ডিসপ্লে। পারফরম্যান্সের দিক থেকে ফোনটি চালিত হবে Qualcomm Snapdragon 888+ 5G প্রসেসর দ্বারা। ডুয়াল-সিম সাপোর্টেড এই হ্যান্ডসেটে 12GB পর্যন্ত RAM এবং 256GB পর্যন্ত অনবোর্ড স্টোরেজ রয়েছে। একটি মজবুত এবং বেশ বড় 4,500mAh ব্যাটারি রয়েছে ফোনটিতে, যা 55W ফ্ল্যাশচার্জ ওয়্যার্ড চার্জিং এবং 50W ফ্ল্যাশচার্জ ওয়্যারলেস চার্জিং প্রযুক্তি সাপোর্ট করবে।

অপ্টিক্সের দিক থেকে এই ফোনে থাকছে আগের মডেলের মতই কোয়াড-ক্যামেরা সেটআপ। প্রাইমারি সেন্সর 50MP GN1 সেন্সর। এছাড়া, সেকেন্ডারি ক্যামেরা হিসেবে ফোনটিতে থাকছে একটি 48MP আলট্রা-ওয়াইড Gimbal ক্যামেরা, 12MP 5X পোর্ট্রেইট ক্যামেরা এবং একটি 8MP OIS পেরিস্কোপ লেন্স থাকছে। ক্যামেরার দিক থেকে উন্নত Zeiss T* কোটিং ব্যবহার করা হয়েছে নতুন সিরিজের এই স্মার্টফোনে। ফটোগ্রাফির অসাধারণ অভিজ্ঞতার জন্য এই সিরিজের ফোনে থাকছে পোর্ট্রেট মোড, প্রো সিনেমাটিক মোড, এক্সট্রিম নাইট ভিশন মোড সহ একাধিক ফিচার। Vivo X70 Pro+ মডেলে থাকছে Samsung GN1 সেন্সর। এই মডেলের প্রাইমারি ক্যামেরায় রয়েছে জিম্বল স্ট্যাবিলাইজেশন টেকনোলজি। vivo X70 Pro+ মডেলে রয়েছে V1 ইমেজিং চিপ। উন্নত ক্যামেরা এবং গেমিং পারফরম্যান্স নিশ্চিত করতে এই V1 ইমেজিং চিপ ব্যবহার করা হয়েছে এই সিরিজের মডেলে।

Poco লঞ্চ করল তাদের লেটেস্ট বাজেটের স্মার্টফোন Poco C31, নতুন এই মডেলে রয়েছে একটি 6.53-ইঞ্চি ডিসপ্লে, MediaTek প্রসেসর সহ একাধিক নয়া ফিচার। নতুন এই মডেলের স্মার্টফোনের দাম-সহ ফিচার্স ও স্পেসিফিকেশনস সম্পর্কে যাবতীয় তথ্য জেনে নেওয়া যাক।

স্পেসিফিকেশন এবং ফিচার

নতুন এই মডেলে রয়েছে একটি 6.53-ইঞ্চি HD+ স্ক্রিন। এই মডেলে রয়েছে TUV Rheinland সার্টিফায়েড রিডিং মোড, যা ক্ষতিকারক নীল রশ্মি থেকে চোখকে সুরক্ষা দেয়। পারফরম্যান্সের দিক থেকে ফোনটি চালিত হবে MedieTek Helio G35 প্রসেসর দ্বারা। যা পেয়ার করা থাকছে 4GB LPDDR4X RAM এবং 64GB স্টোরেজের সঙ্গে। অপর একটি ভ্যারিয়েন্ট থাকছে নতুন এই মডেলে। যাতে থাকছে 32GB স্টোরেজ এবং 3GB RAM।

অপ্টিক্সের দিক থেকে নতুন এই মডেলে থাকছে 13MP প্রাইমারি ক্যামেরা, সঙ্গে থাকছে 2MP ডেপথ সেন্সর ক্যামেরা এবং 2MP ম্যাক্রো সেন্সর লেন্স। এই মডেলে থাকছে 5,000mAh ব্যাটারি। সঙ্গে থাকছে চার্জিং-এর জন্য MicroUSB পোর্ট। এর মাধ্যমে একই সঙ্গে ডেটা ট্র্যান্সফারের সুবিধাও পাওয়া যাবে। এছাড়াও ফোনে থাকছে এক্সপ্যান্ডেবেল মেমরি কার্ড স্লট এবং 3.5mm হেডফোন জ্যাক।

আরও পড়ুন: Samsung Galaxy F42 5G লঞ্চ হল ভারতে, জেনে নিন দাম, অফার এবং ফিচার সম্পর্কে

দাম এবং প্রাপ্যতা

Poco C31 মডেলের প্রারম্ভিক মুল্য ৮,৪৯৯ টাকা। দুটি কালার ভ্যারিয়েন্টে লঞ্চ করা হয়েছে নতুন এই মডেল। Royal Blue এবং Shadow Gray এই দুটি কালার অপশনে ক্রেতারা এই মডেল কিনতে পারবেন। Flipkart Big Billion Days সেল উপলক্ষে দুটি ভ্যারিয়েন্টেই থাকছে বড় ছাড়ের সুযোগ। বেস ভ্যারিয়েন্ট অফার উপলক্ষে পেয়ে যাবেন ক্রেতারা মাত্র ৭,৯৯৯ টাকায় এবং টপ ভ্যারিয়েন্টের দাম পরবে মাত্র ৮,৯৯৯ টাকা। এছাড়াও ICICI এবং Axis ব্যাঙ্কের ক্রেডিট এবং ডেবিট কার্ডের মাধ্যমে ক্রয়ে মিলবে অতিরিক্ত ১০ শতাংশ পর্যন্ত ছাড়ের সুযোগ। তবে এই অফারটি সীমিত সময়ের জন্য প্রযোজ্য।

Motorola Revou-Q QLED স্মার্টটিভি

Motorola Revou-Q QLED স্মার্টটিভি গত বুধবার Flipkart-এ লঞ্চ করা হয়েছে। 50 ইঞ্চি এবং 55 ইঞ্চি ডিসপ্লে ভ্যারিয়েন্টে কেনা যাবে নতুন এই টিভি। ওয়্যারলেস গেমপ্যাড, Dolby Vision এবং HDR10 সাপোর্ট ছাড়াও নতুন এই স্মার্টটিভিতে থাকছে Dolbi atmos অডিও সাপোর্ট। এই স্মার্টটিভিতে Android 11 অপারেটিং সিস্টেম চলবে। ফলে, সব Android গেম ও অ্যাপ চলবে এই টিভিতে। থাকছে 60W স্টিডিও স্পিকার। Mi QLED TV 4K ও OnePlus TV Q1-এর সামনে কড়া প্রতিযোগিতার সম্মুখীন হবে Motorola Revou-Q টিভি।

ভারতে 50 ইঞ্চি Motorola Revou-Q QLED টিভির দাম ৪৯,৯৯৯ টাকা। 55 ইঞ্চি ভ্যারিয়্যান্টে এই টিভি কিনতে ৫৪,৯৯৯ টাকা খরচ হবে। রবিবার থেকে Flipkart-এ এই দুই মডেলের টিভি কিনতে পারবেন ক্রেতারা।

Motorola Revou-Q QLED স্মার্টটিভি

Motorola Revou-Q QLED স্মার্টটিভিতে থাকছে কোয়ান্টাম ডট প্রযুক্তি। সঙ্গে থাকছে অ্যাক্টিভ কোয়ান্টাম কালার ফিল্টার। এই টিভিতে রয়েছে Dolby Vision ও HDR10 সাপোর্ট। 102 শতাংশ NTSC কালার গ্যামুট পাওয়া যাবে। একটি গামা ইঞ্জিন 2.2 দেওয়া হয়েছে এই টিভিতে, যা গ্রাহকের দর্শন অভিজ্ঞতাকে আরও ভাল করবে। Motorola Revou-Q টিভিতে Android 11 অপারেটিং সিস্টেমের সঙ্গেই থাকছে Google Assistant সাপোর্ট। Motorola Revou-Q টিভিতে রয়েছে 60W স্টিডিও স্পিকার, যার মধ্যে 30W হাই অক্টেভ ট্যুইটার দেওয়া হয়েছে। এই স্পিকারে থাকছে Dolby Atmos সাপোর্ট। কানেক্টিভিটির জন্য রয়েছে Wi-Fi, HDMI 2.1 ও USB পোর্ট।

 ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Technology motorola smart tv vivo x70 and more launched in indian

Next Story
Flipkart Big Billion Days Sale 2021: দেখে নিন স্মার্টফোন এবং স্মার্ট ওয়াচের সেরা অফারগুলি
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com