বড় খবর

Oppo লঞ্চ করল সংস্থার প্রথম ফোল্ডেবল স্মার্টফোন

আপাতত চিনেই লঞ্চ করা হয়েছে এই ফোন, ভারতে কবে কবে লঞ্চ করা হয়েছে সেই ব্যাপারে কোন তথ্য সামনে আসেনি।

প্রথম ভাঁজ যুক্ত ফ্ল্যাগশিপ স্মার্ট ফোন নিয়ে এল ওপ্পো।

Oppo Find N Launch: অপেক্ষার অবসান, অবশেষে Oppo তার প্রথম ফোল্ডেবল স্মার্ট ফোন লঞ্চ করছে। আপাতত চিনে লঞ্চ করা হয়েছে ব্র্যান্ডের প্রথম এই ভাঁজ যুক্ত ফোন। এই ফোন ঘিরে জল্পনা ছিল তুঙ্গে। সংস্থা তাদের বার্ষিক ইভেন্ট Oppo Inno Day-এর দ্বিতীয় দিনে এই ফোনটি লঞ্চ করেছে। Oppo এই ফোনটি Flexion Hinge এবং Fold এর সঙ্গে লঞ্চ করেছে। এমন পরিস্থিতিতে দুই স্ক্রিনের মধ্যে কোনও ফাঁক নেই।

এই হ্যান্ডসেটটি প্রথম চায়নাতে লঞ্চ করা হয়েছে। Oppo তার প্রথম ফোল্ডেবলের সাহায্যে Samsung Galaxy Z Fold 3-এর সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করবে, যা Samsung-এর লেটেস্ট ফোল্ডেবল ফোন। Oppo Find N মূলত প্রতিযোগিতা করবে স্যামসাং গ্যালাক্সি ফোল্ড সিরিজের সঙ্গে। দাবি করা হচ্ছে যে Oppo Find N-এর দুটি সাইডের মধ্যে একেবারেই কোন ফাঁক নেই।

Oppo Find N-এর 8 GB RAM এবং 256 GB স্টোরেজের দাম ৭,৬৯৯ চিনা ইউয়ান অর্থাৎ প্রায় ৯২,১০০ টাকা। 12GB RAM সহ 512GB স্টোরেজের দাম ৮,৯৯৯ ইউয়ান অর্থাৎ প্রায় ১,০৭,৬০০ টাকা। ফোনটি আগামী ২৩ ডিসেম্বর থেকে চিনের বাজারে বিক্রি শুরু হবে। Oppo Find N ব্ল্যাক, পার্পল এবং হোয়াইট এই তিনটি কালার অপশনে কেনা যাবে।

Oppo Find N ফিচার্স

Oppo Find N মডেলে রয়েছে 5.49-ইঞ্চি OLED ডিসপ্লে। ডিসপ্লে ভিতরের দিকে মোড়ে, যা কোম্পানি Oppo Serene Display নাম দিয়েছে। দ্বিতীয় স্ক্রিনটি 7.1 ইঞ্চি অর্থাৎ আনফোল্ড হওয়ার পরে ডিসপ্লে 7.1 ইঞ্চি হবে। ডিসপ্লে ভিতরের দিকে মোড়ে, যা কোম্পানি Oppo Serene Display নাম দিয়েছে। দ্বিতীয় স্ক্রিনটি 7.1 ইঞ্চি অর্থাৎ আনফোল্ড হওয়ার পরে ডিসপ্লে 7.1 ইঞ্চি হবে। রিফ্রেশ রেট হল 120Hz এবং এর ব্রাইটনেস হল 1000 nits।

ডিসপ্লের গরিলা গ্লাস ভিকটাস দ্বারা সুরক্ষিত। Oppo দাবি করেছে যে এর ডিসপ্লে 12 লেয়ার রয়েছে এবং এতে আলট্রা থিন গ্লাস (0.03mm) ব্যবহার করা হয়েছে। Oppo Find N-এ দেওয়া হয়েছে স্ন্যাপড্রাগন 888 প্রসেসর, 12GB LPDDR5 RAM এবং 512GB পর্যন্ত UFS 3.1 স্টোরেজ। Oppo Find N- ফোনে থাকছে মোট ৫ টি ক্যামেরা।

আরো পড়ুন: বছরের শেষে Flipkart এনেছে Big Saving Days Sale, থাকছে স্মার্টফোনের উপর বড় ছাড়

পিছনের প্যানেলে তিনটি ক্যামেরা রয়েছে যা একটি সিরামিক লেন্স প্লেট দ্বারা প্রটেক্ট করা হয়েছে। এতে প্রাইমারি লেন্স 50-মেগাপিক্সেল Sony IMX766 সেন্সর। দ্বিতীয় লেন্সটি 16 মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড এবং তৃতীয় লেন্সটি 13 মেগাপিক্সেল। 3x x জুম সহ একটি টেলিফটো লেন্স রয়েছে। ফ্রন্টে একটি 32-মেগাপিক্সেল ক্যামেরা দেওয়া হয়েছে।

ব্যাটারির দিক থেকে এই ফোনে থাকছে 4500mAh ব্যাটারি। এর সঙ্গে থাকছে 5W AirVOOC ওয়্যারলেস চার্জিং সাপোর্ট। সংস্থায় দাবি ১ ঘন্টা ১০ মিনিটের মধ্যেই ফোনে ফুল চার্জ হয়ে যাবে। কানেক্টিভিটির দিক থেকে এই ফোনে থাকছে, 5G, 4G LTE, Wi-Fi 6, Bluetooth v5.2, GPS/ A-GPS, NFC, USB Type-C পোর্ট এবং সাইড মাউন্ট করা ফিঙ্গারপ্রিন্ট সেন্সর রয়েছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Technology oppo launch its first foldable smartphone find n here are the details

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com