বড় খবর

WhatsApp: কীভাবে দ্রুত গুরুত্বপূর্ণ মেসেজ অ্যাক্সেস করতে পারবেন, জেনে নিন পদ্ধতি

বিশেষ এই ফিচার “Starred messages,” নামে পরিচিত। যা ব্যবহারকারীদের নির্দিষ্ট বার্তাগুলিকে বুকমার্ক করার অনুমতি দেয় যাতে ইউজাররা দ্রুত সেই মেসেজগুলিকে ভবিষ্যতে রেফারেন্স হিসাবে পেতে পারেন।

‘এন্ড-টু-এন্ড এনক্রিপশনের’ জন্য নয়া ফিচার আনল WhatsApp

WhatsApp একটি জনপ্রিয় মেসেজিং অ্যাপ। ভারতে প্রায় ৪০০ মিলিয়নের বেশি ইউজার WhatsApp অ্যাক্সেস করেন। অনেক সময় WhatsApp-এ বেশ কিছু গুরুত্বপূর্ণ মেসেজ সেভ করার প্রয়োজন হয়ে থাকে। WhatsApp আপনাকে গুরুত্বপূর্ণ মেসেজগুলি সেভ করার সঙ্গে ভবিষ্যতে আপনি খুব সহজেই আপনার প্রয়োজন অনুসারে সেই মেসেজগুলিকে আপনি সহজেই খুঁজে পেতে পারেন এবং সেগুলিকে অ্যাক্সেস করতে পারেন।

বিশেষ এই ফিচার “Starred messages,” নামে পরিচিত। যা ব্যবহারকারীদের নির্দিষ্ট বার্তাগুলিকে বুকমার্ক করার অনুমতি দেয় যাতে ইউজাররা দ্রুত সেই মেসেজগুলিকে ভবিষ্যতে রেফারেন্স হিসাবে পেতে পারেন। এই বৈশিষ্ট্যটি কীভাবে কাজ করে এবং আপনি কীভাবে এটি অ্যাকসেস করতে পারেন সে সম্পর্কে আরও জানতে সম্পূর্ণ প্রতিবেদনটি পড়ুন।

WhatsApp: কীভাবে দ্রুত গুরুত্বপূর্ণ বার্তাগুলি অ্যাক্সেস করবেন




WhatsApp-এ কোনও মেসেজ সেভ করতে হলে আপনাকে প্রথমে কোনও নির্দিষ্ট একটি চ্যাট ওপেন করতে হবে এবং কোনও একটি মেসেজ, যেটি আপনি সেভ করতে চাইছেন সেটি লং প্রেস করে রাখতে হবে।

এবার আপনি স্ক্রিনের ওপরের দিকে একটি স্টার আইকন দেখতে পাবেন। কোনও একটি গুরুত্বপূর্ণ মেসেজ সেভ করে রাখতে এটি প্রেস করুন। আবার যদি আপনি মেসেজটি প্রয়োজনে আনস্টারও করতে পারেন একই ভাবে আলতো করে স্টার আইকন প্রেস করে।

সকল স্টারমার্ক করা মেসেজগুলি স্টার মেসেজ বিভাগে সংরক্ষিত থাকবে। সার্চবার আইকনের থ্রি ডট অপশন প্রেস করলে এটি আপনি দেখতে পাবেন। ড্রপ-ডাউন মেনুতে একটি স্টার মেসেজ অপশন দেখাবে। আপনাকে কেবল এটি প্রেস করতে হবে এবং আপনি আপনার সকল সেভড মেসেজগুলি দেখতে পাবেন।

আরও পড়ুন: WhatsApp নিয়ে আসছে দুর্দান্ত ফিচার, জেনে নিন বিস্তারিত

আপনি এই সেকশনে কোন একটি নির্দিষ্ট মেসেজও আনস্টার করতে পারবেন। সেক্ষেত্রে আপনাকে মেসেজের ওপর লং প্রেস করে স্টার আইকনে ক্লিক করে সেই মেসেজটিকে আনস্টার করতে পারেন। আপনি একই সঙ্গে সমস্ত সেভড মেসেজ আনস্টার করে ফেলতে পারেন। স্ক্রিনের ওপরে থ্রি ডট আইকনে ক্লিক করে খুব সহজেই আপনি এই কাজটি করতে পারেন, এর জন্য আপনার কোনও মেসেজ ডিলিট হবে না। শুধুমাত্র স্টার মেসেজ সেকশন থেকে সেগুলিকে বাইরে বের করে আনতে পারবেন। যদি এই বিভাগে প্রচুর মেসেজ জমা হয়ে থাকে তবে আপনি যে মেসেজটি খুঁজছেন তা খুঁজে পেতে আপনি কেবল সার্চ বারে গিয়ে সেটিকে টাইপ করতে পারেন।

গুরুত্বপূর্ণ মসেজ খুঁজে পেতে একটি বিকল্প পদ্ধতি

আপনি যদি মেসেজগুলিকে বুকমার্ক করতে না চান, তবে সহজেই আপনি WhatsApp-এর সার্চ অপশন ফলো করে সেই মেসেজটিকে খুঁজে পেতে পারেন। মেসেজিং অ্যাপটি পৃথক চ্যাটের পাশাপাশি ডিসপ্লে উইন্ডোতে একটি “সার্চ” অপশন আপনাকে দেবে যখন আপনি অ্যাপটি খুলবেন। আপনাকে কেবলমাত্র সার্চ বারে গিয়ে মেসেজটিকে টাইপ করতে হবে। আপনি তৎক্ষণাৎ আপনার সার্চ সম্বন্ধীয় মেসেজগুলি WhatsApp-এ দেখতে পাবেন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Technology quick access important message on whatsapp

Next Story
Telegram নিয়ে এল একগুচ্ছ আকর্ষণীয় ফিচার, জেনে নিন বিস্তারিত
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com