বড় খবর
রবিবারই শুরু মহারণ! কেমন হচ্ছে IPL-এর আট ফ্র্যাঞ্চাইজির সেরা একাদশ, জানুন

একই রকমের উপহার ভুলুন, রাখিতে প্রিয়জনকে দিন ‘স্মার্ট-গিফট’

সাধ্যের মধ্যে কিছু স্মার্ট-গিফটের সুলুকসন্ধান রইল প্রতিবেদনে

প্রতীকী ছবি

সামনেই রাখি পূর্ণিমা। আর রাখির এই বিশেষ দিনটিকে স্মরণীয় করে তুলতে আপনি হয়তো আপনার বোন বা ভাইয়ের জন্য একটি সেরা উপহার দেওয়ার প্ল্যানিং করছেন। এই বছর, আপনি একটি চকোলেটের বদলে একটি গ্যাজেট গিফট করে আপনার ভাই-বোনকে অবাক করে দিতে পারেন। আপনি আপনার প্রিয়জনকে একটি গিফট কার্ডও পাঠাতে পারেন। গিফট কার্ড হল সেরা উপহারগুলির মধ্যে একটি যা আপনার প্রিয়জনকে দিতে পারেন পারেন। যদি আপনি না জানেন যে আপনার প্রিয় মানুষটি ঠিক কী পছন্দ করেন। সঠিক উপহার চয়েস করতে আপনাকে সাহায্য করার জন্য, আমরা ৫০০০ টাকার মধ্যে পাঁচটি বাজেট ফ্রেন্ডলি সেরা উপহারের লিস্ট আপনার সামনে এখন তুলে ধরলাম। বিস্তারিত জানতে পুরো প্রতিবেদনটি পড়ুন।

আমাজন, ফ্লিপকার্ট গিফট কার্ড

আপনার কাছের মানুষটিকে গিফট কার্ড দেওয়ার জন্য আমাজন এবং ফ্লিপকার্ট উভয় ই-কমার্স প্লাটফর্ম আপনার সামনে অনেক অপশন খোলা রেখেছে।। এটি একটি দুর্দান্ত আইডিয়া হতে পারে, যদি আপনি জানেন যে আপনার প্রিয় ভাই-বোন অনলাইন শপিং করতে পছন্দ করেন। ই-কমার্স জায়ান্টরা পোশাক-আশাক এবং অন্যান্য বিভাগের জন্য গিফট কার্ডও অফার করে। এই কার্ডের মাধ্যমে আপনার প্রিয়জন যা খুশি শপিং করতে পারবেন।

গিফট কার্ড, ৫০০ টাকা থেকে শুরু হয়ে ১০,০০০ টাকা পর্যন্ত হয়। আপনি আপনার বাজেট অনুসারে এবারের রাখির বিশেষ দিনটিতে আপনার ভাই-বোনকে গিফট কার্ড উপহার দিয়ে চমকে দিতে পারেন।

তবে এক্ষেত্রে মনে রাখতে হবে যে গিফট কার্ড একবার ইস্যু হয়ে গেলে তা কোনও ভাবেই বাতিল, ফেরত বা স্থানান্তর করা যাবে না। আমাজনের অফিসিয়াল ওয়েবসাইট অনুসারে, গিফট কার্ডটি সাধারণত ইস্যু হওয়ার তারিখ থেকে এক বছর সময়ের জন্য বৈধ থাকে।  ফ্লিপকার্ট প্রতিটি গিফট কার্ডের জন্য আলাদা আলাদা ‘টাইম লিমিট অপশন’ আপনাকে দিয়ে থাকে।

আরও পড়ুন: এ মাসেই আসছে নামী সংস্থার বেশ কয়েকটি 5G স্মার্টফোন! একনজরে দেখে নিন তালিকা

ফিটনেস ব্যান্ড

স্মার্ট ফিটনেস ব্যান্ড একটি ভাল উপহার দেওয়ার অপশন হতে পারে আপনার কাছের মানুষটির জন্য। আপনি Xiaomi-র Mi Band 5 দেখতে পারেন। এছাড়াও রয়েছে Realme Watch 2 Pro, যার দাম মাত্র ৪,৯৯৯ টাকা।

ফিটনেস ব্যান্ডগুলিতে মুলত একটি রঙিন টাচস্ক্রিন ডিসপ্লে এবং কিছু প্রাইমারি হেলথ ট্র্যাকিং ফিচার অপশন থাকে। এই স্মার্ট গেজেটের মাধ্যমে, ইউজাররা গান শোনার ক্ষেত্রে সাউন্ড কন্ট্রোল করতে পারেন এবং তাদের ফোনে আসা নোটিফিকেশন গুলিও চেক করতে পারেন।

স্মার্ট স্পিকার

আপনি অ্যামাজনের থার্ড জেনারেশন ইকো ডট স্পিকার গিফটের কথাও বিবেচনা করতে পারেন। যার দাম আমাজনে মাত্র ৩,৪৯৯ টাকা। এটি একটি স্মার্ট স্পিকার, তাই ইউজাররা গান শোনার সময় তার উপর সম্পূর্ণ নিয়ন্ত্রণ রাখতে পারেন। ওয়েদার আপডেট বা তাদের ভয়েস মেসেজের মাধ্যমে অনেক কিছুর আপডেট পেতে পারেন। স্মার্ট স্পিকার ইউজাররা তাদের ফোনটিকে ইকো ডটের সঙ্গে কানেক্ট করে এটি একটি ব্লুটুথ স্পিকার হিসাবে ব্যবহার করতে পারেন।

ওয়্যারলেস ইয়ারবাড

আপনি আপনার ভাই-বোনকে এক জোড়া ওয়্যারলেস ইয়ারবাডও উপহার দিতে পারেন। OnePus Buds Z এক্ষেত্রে আপনার প্রথম আপশন।অ্যামাজনে আপনি এই ওয়্যারলেস ইয়ারবাড পাবেন মাত্র  ২,৯৯৯ টাকায়। এটিতে রয়েছে আইপি ৫৫-রেটিং, প্যাসিভ নয়েজ ক্যান্সেলেশন এবং ১০ মিমি অডিও ড্রাইভারগুলির মতো আধুনিক ফিচার। একবার চার্জে পাঁচ ঘন্টা পর্যন্ত ব্যাটারি লাইফ রয়েছে এই ইয়ারবাডে। আপনি Realme Buds Air 2 মডেলটিও গিফট করতে পারেত। এটিতে রয়েছে “অ্যাক্টিভ নয়েজ ক্যান্সেলেশন” (ANC) সিস্টেম।

বেড-সাইড ল্যাম্প

আপনার ভাই অথবা বোন কি গল্পের বই পড়তে ভালবাসেন? যদি আপনার উত্তর হ্যাঁ হয়, তাহলে বেড-সাইড ল্যাম্প আপনি অনায়াসেই গিফট করতে পারেন রাখীর এই বিশেষ দিনে। বেড-সাইড ল্যাম্প গিফটের ক্ষেত্রে আপনার প্রথম চয়েস হতে পারে Mi Bedside Lamp 2। এটির দাক মাত্র ২,৮৯৯ টাকা। এই বেড-সাইড ল্যাম্পে ব্রাইটনেস কন্ট্রোল সিস্টেম সহ রয়েছে আইপি ২০ রেটিং। এছাড়াও এটিতে ব্লুটুথ 2.২ এবং ওয়াই-ফাই কানেক্টিভিটি ফিচার সহ প্রায় ২৫,০০০ ঘন্টা এলইডি সার্ভিস লাইফ রয়েছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Technology rakhi gifts under 5000 for your specialone

Next Story
মেসেজ মুছুন যখন খুশি, এসে গেল WhatsApp-এর নতুন ফিচারWhatsApp
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com