বড় খবর

Samsung ভারতে লঞ্চ করল নতুন স্মার্টফোন Galaxy A12, জানুন এর দাম ও ফিচার

মিডরেঞ্জের সেরা স্মার্টফোন কেনার প্ল্যানিং করলে কোনও ভাবেই এই প্রতিবেদনটি মিস করবেন না

Samsung ভারতে লঞ্চ করল নতুন স্মার্টফোন Galaxy A12

আপনি কি মিডরেঞ্জের সেরা স্মার্টফোন কেনার প্ল্যানিং করছেন তাহলে কোনও ভাবেই এই প্রতিবেদনটি মিস করবেন না। Samsung  ভারতে লঞ্চ করল তাদের নতুন একটি স্মার্টফোন। Galaxy A12 মডেলের নতুন এই স্মার্টফোনটি মুলত গত ফেব্রুয়ারিতে লঞ্চ হওয়া Galaxy A12 মডেলের একটি রি-ব্র্যান্ড সংস্করণ। দুটি ডিভাইসের মধ্যে একমাত্র উল্লেখযোগ্য পার্থক্য হল মডেল দুটির প্রসেসর।

Samsung তার নতুন এই মডেলটিতে Samsung-এর নিজস্ব ‘এক্সিনোস’ মোবাইল প্রসেসর ব্যবহার করা হয়েছে। আগের লঞ্চ হওয়া মডেলে Samsung মিডিয়াটেক হেলিও পি ৩৫ এসওসি প্রসেসরের ব্যবহার করা হয়েছিল।

Samsung Galaxy A12 মডেলে রয়েছে ৬ জিবি র‍্যাম, ১ টিবি পর্যন্ত এক্সপেন্ডেবল স্টোরেজ এবং ১৩,৯৯৯ টাকার আকর্ষণীয় মূল্যে আপনি পেতে পারেন। এই মডেল সম্পর্কে আরও বিস্তারিত জানতে সম্পূর্ণ প্রতিবেদনটি পড়ুন।

Samsung Galaxy A12: স্পেসিফিকেশন এবং ফিচার

Samsung Galaxy A12 মডেলটির পরিমাপ ১৬৪ × ৭৫.৮ × ৮.৯ মিমি এবং ওজন মাত্র ২০৫ গ্রাম। ৬.৫-ইঞ্চি এইচডি ডিসপ্লে (৭২০ × ১৬০০ পিক্সেল) PLS TFT ডিসপ্লে সহ ২০:৬ অ্যাসপেক্ট রেশিও রয়েছে নতুন এই মডেলে। স্মার্টফোনটিতে রয়েছে অক্টা-কোর এক্সিনোস 850 এসওসি প্রসেসর। ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি  ইন্টারন্যাল স্টোরেজ রয়েছে নতুন Samsung Galaxy A12 ফোনে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ১TB পর্যন্ত স্টোরেজ বাড়ানোর সুযোগও থাকছে নতুন এই মডেলে।

আরও পড়ুন: এ মাসেই আসছে নামী সংস্থার বেশ কয়েকটি 5G স্মার্টফোন! একনজরে দেখে নিন তালিকা

Samsung Galaxy A12: ক্যামেরা

চারটি ক্যামেরা সেটআপ রয়েছে নতুন Samsung Galaxy A12 মডেলে। ৪৮MP প্রাইমারি সেন্সর, একটি ৫MP আল্ট্রা-ওয়াইড শুটার, একটি ২MP ডেপ্থ সেন্সর এবং একটি ২MP ম্যাক্রো সেন্সর আছে এই মডেলে। সেলফির জন্য এ ১২ এফ/২.২ লেন্স সহ ৮ এমপি ফ্রন্ট ফেসিং সেন্সর। মিড রেঞ্জের নতুন এই মডেলের ক্যামেরা সেটআপ নিসন্দেই ক্রেতাদের মন জয় করে বলেই মনে করছে সংস্থাটি।

Samsung Galaxy A12: কানেক্টিভিটি

ডিভাইসে কানেক্টিভিটি অপশনের মধ্যে রয়েছে ৪জি LTE, Wi-Fi 802.11 b/g/n, ব্লুটুথ v5, GPS/A-GPS, NFC, USB Type-C এবং ৩.৫ মিমি হেডফোন জ্যাক। স্মার্টফোনটিতে ১৫W ফাস্ট চার্জিং সাপোর্ট সহ রয়েছে ৫০০০mAh ব্যাটারি। ডিভাইসটি অ্যান্ড্রয়েড১১-এর উপরে ওয়ান ইউআই কোর ভার্সন দেওয়া হয়েছে।

Samsung Galaxy A12: ভারতে দাম

Samsung Galaxy A12 ৪জিবি র‍্যাম এবং ৬৪জিবি স্টোরেজ মডেলের দাম মাত্র ১৩,৯৯৯ টাকা। অন্যদিকে, ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভেরিয়েন্টের দাম ১৬,৪৯৯ টাকা। Samsung Galaxy A12 স্মার্টফোনটি কালো, নীল এবং সাদা রঙে বাজারে পাওয়া যাবে। ক্রেতারা ভারতে Samsung-এর অফিশিয়াল ওয়েবসাইট Samsung.in থেকে এই মডেলটি কিনতে পারবেন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Technology samsung galaxy a12 launched in india

Next Story
চ্যাট হিস্ট্রি সহজেই নিয়ে আসুন অন্য কোনও ফোনে! WhatsApp-এর নতুন ফিচারের মাধ্যমেWhatsApp
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com