scorecardresearch

বড় খবর

উৎসবের মরশুমে দুর্দান্ত ফটোগ্রাফির অভিজ্ঞতা দেবে এই স্মার্টফোনগুলি

উৎসব মানেই সেলফির হিড়িক আর তাই হাতে চাই একটা দারুণ ক্যামেরার স্মার্টফোন !

Durga Puja 2021
উৎসবের মরসুমে রইল এমন কিছু স্মার্টফোনের তালিকা যা আপনাকে দেবে দারুন ফটোগ্রাফির অভিজ্ঞতা

চলছে উৎসবের মরশুম। আর হাতে একটা দারুণ ক্যামেরার স্মার্টফোন ছাড়া উৎসবের মরশুম কেমন যেন ফিকে হয়ে যায়। উৎসব মানেই সেলফির হিড়িক। তাই এমন স্মার্টফোন প্রয়োজন যে স্মার্টফোনের ক্যামেরা হবে এ-ওয়ান। এখন দুর্গাপুজো, সামনেই দীপাবলি এবং তারপর একে একে ক্রিসমাস এবং নতুন বছর উদযাপন। আপনারা যাঁরা নতুন স্মার্টফোন কেনার কথা ভাবছেন তাঁদের জন্য, আসন্ন সব উৎসবের আগে সম্ভবত ক্যামেরার গুণমান একটি বড় বিষয়। আপনি যদি সেরা বাজেটের স্মার্টফোনে সেরা ক্যামেরা চান তবে এই প্রতিবেদনে রইল সেরা ক্যামেরার সেরা স্মার্টফোনের তালিকা।

Samsung Galaxy S21 সিরিজ-

এই সিরিজে রয়েছে দুটি স্মার্টফোন Galaxy S21 এবং S21+, ফ্ল্যাগশিপ মডেলের দুটি ফোনেই রয়েছে উন্নত ক্যামেরা। এই মডেলে রয়েছে একটি ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ। আর তার মধ্যে রয়েছে 12MP+12MP+64MP সেটআপ। এই স্মার্টফোন দুটিতেই আপনি পেয়ে যাবেন সেরা ফ্ল্যাগশিপ এক্সপিরিয়েন্স এবং দারুন অপটিক্স ফিচার। যদি ক্যামেরার পারফরম্যান্স এবং একটি ফ্ল্যাগশিপ অভিজ্ঞতা উভয়ের ক্ষেত্রেই আপনি সেরা চান, আপনি S21 Ultra মডেলটিও বিবেচনা করতে পারেন।

iPhone 13 Pro Max/ iPhone 13 Pro-

আপনি যদি উৎসবের মরশুমে একটি আইফোন নেওয়ার কথা ভেবে থাকেন তবে আপনি বেছে নিতে পারেন iPhone 13 Pro Max অথবা iPhone 13 Pro মডেলের স্মার্টফোন। iPhone 13 সিরিজ আপনাকে দেবে সেন্সর-শিফট, ম্যাক্রো মোড এবং একটি নতুন সিনেমাটিক মোডের মতো বৈশিষ্ট্যগুলির সঙ্গে একটি দুর্দান্ত ক্যামেরা অভিজ্ঞতা। উন্নত ক্যামেরার সঙ্গে মডেলগুলিতে থাকবে শক্তিশালী ব্যাটারি। এই মডেলগুলিতে রয়েছে একটি ট্রিপল 12MP ক্যামেরা সেটআপ।

Xiaomi Mi 11 Ultra-

Xiaomi Mi 11 আলট্রা মডেলের ক্যামেরা আপনাকে দেবে এক দারুন ফটোগ্রাফির অভিজ্ঞতা। এই মডেলে থাকছে 50MP + 48MP + 48MP ট্রিপিল ক্যামেরা সেটআপ। উন্নত ব্যাটারি, বড় ডিসপ্লের সঙ্গে সেরা অপটিক্স ফিচার আপনাকে মুগ্ধ করবেই।

OnePlus 9 Pro-

Hasselblad সঙ্গে পার্টনারশিপে এই মডেলে থাকছে উন্নত সফটওয়্যার। OnePlus 9 Pro ফোনে রয়েছে 4500 mAh ব্যাটারি। ফোনের বাক্সের মধ্যে থাকবে চার্জার পোর্টও। এই ফোনে রয়েছে একটি ডুয়াল সেল ব্যাটার্ত। OnePlus 9 সিরিজের ফোনগুলিতে 65W ফাস্ট চার্জিংয়ের ব্যবস্থা রয়েছে। রয়েছে ওয়্যারলেস চার্জিংয়ের ব্যবস্থাও এই মডেলে রয়েছে 48MP + 50MP + 8MP ট্রিপিল ক্যামেরা সেটআপ। দারুন ফটোগ্রাফির অভিজ্ঞতা পাবেন এই ফোনে।

আরও পড়ুন: উৎসবের মরশুমে নামমাত্র দামে পেয়ে যান সাধের স্মার্টফোন, দেখুন দুর্দান্ত অফার

Vivo X70 Pro+

Vivo X70 Pro+ এর একটি বড় 6.78-ইঞ্চি UHD (1,440 × 3,200 পিক্সেল) অ্যামোলেড ডিসপ্লে 20: 9 অ্যাসপেক্ট রেশিও এবং 120Hz রিফ্রেশ রেট সহ। এই মডেলে ফোনে থাকছে Snapdragon 888+ প্রসেসর। যা Adreno 660 GPU, 12GB পর্যন্ত RAM এবং 512GB পর্যন্ত অনবোর্ড স্টোরেজের সঙ্গে পেয়ার করা থাকবে। স্মার্টফোনটি 50MP প্রাইমারি শুটার, 48MP ওয়াইড-অ্যাঙ্গেল ক্যামেরা,12MP পোর্ট্রেট ক্যামেরা এবং 8MP পেরিস্কোপ ক্যামেরা-সহ একটি কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ থাকছে। এই মডেলের ফোনে রয়েছে 55W ফাস্ট চার্জিং সাপোর্ট এবং 50W ওয়্যারলেস ফ্ল্যাশ চার্জ ফাস্ট চার্জিং সাপোর্ট সহ 5000mAh ব্যাটারি।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: Technology top camera smartphone you can buy in