বড় খবর

করোনাকালে টুইটার আপনাকে দিচ্ছে সকলের সঙ্গে ‘টিভি’ দেখার সুযোগ!

কীভাবে, জানুন এই প্রতিবেদনে

Twitter names Vinay Prakash as new Resident Grievance Officer
চলুন টিভি দেখি টুইটারে!

আপনার প্রিয় টেলিভিশন শো এবং আপনার প্রিয় ধারাবাহিকগুলি সম্পর্কে আপনার চিন্তাভাবনা অথবা কোন বিশেষ এপিসোড নিয়ে আপনি আপনার মতামত এখন সহজেই ভাগ করে নিন আপনার পরিবার, আত্মীয় অথবা বন্ধুবান্ধবদের সঙ্গে। টুইটার আপনার জন্য নিয়ে এল সম্পূর্ণ এক নতুন ফিচার। যার মাধ্যমে আপনি সহজেই আপনার পরিবারের সদস্য অথবা বন্ধু-বান্ধবদের সঙ্গে আপনার প্রিয় টিভি শো-র আনন্দ ভাগ করে নিতে পারবেন।

বন্ধু-বান্ধব এবং পরিবারের সঙ্গে সবচেয়ে বেশি উপভোগ করা এবং সময় কাটানোর অন্যতম মাধ্যম হল টেলিভিশন শো-গুলি। করোনা এবং পরবর্তী লকডাউনের ফলে সেই আনন্দ উপভোগ করার উপায় সীমিত হয়ে পড়েছিল। এবার টুইটার আপনাকে দেবে কোনও টিভি শো বা কোনও নির্দিষ্ট ধারাবাহিক যেটি আপনি পছন্দ করেন তার সঙ্গে আপনি এবং আপনার পরিবার অথবা নিকট বন্ধু-বান্ধবদের মতামত বিমিময় করার সুযোগ।

নেটিজেনরা তাঁদের সহকর্মীদের সঙ্গে টেলিভিশন শো-গুলি থেকে আবেগময়, নাটকীয় এবং মর্মাহত মুহূর্ত শেয়ার করতে পারবেন টুইটারে। একই মুভি বা শো সম্পর্কিত টুইটগুলি একসঙ্গে রাখা যেতে পারে যদি সেগুলিতে সঠিক ট্যাগ বা হ্যাশট্যাগ থাকে। এটি একটি নির্দিষ্ট অনুষ্ঠান বা চলচ্চিত্র অনুসরণকারী ব্যক্তিদের একই শিরোনাম সম্পর্কে অন্যরা কী বলছে তা খুঁজে বের করা সহজ করে তোলে। এবং অন্যের মতামতের সঙ্গে নিজের মতামতকে সহজেই জুড়ে দিতে পারেন টুইটারের মাধ্যমে।

আরও পড়ুন: জেনে রাখুন Telegram-এর সাতটি ফিচার, করে তুলুন ইউজার ফ্রেন্ডলি

টুইটার অ্যাপ বা ওয়েবসাইটে আপনার প্রিয় শো বা চলচ্চিত্র সার্চ করে ট্রেন্ডিং করা প্রাসঙ্গিক হ্যাশট্যাগগুলি দিয়ে সেটির সম্পর্কে জানুন এবং দেখুন আপনার পরিচিতরা এটি সম্পর্কে কী বলছে! টুইটার এখন আপনাকে কেবল প্রাসঙ্গিক হ্যাশট্যাগ ব্যবহার করে আপনার প্রিয় শো বা মুভিগুলি সম্পর্কে টুইট করার সুযোগের পাশাপাশি সকলের সঙ্গে একই প্লাটফর্মে সেই শো উপভোগ করার সুযোগ দেয়। কোনও একটি নির্দিষ্ট শো বা সিনেমা খুঁজে পেতে এবং সেটিতে টুইট করতে আপনাকে প্রথমেই সেই শো অথবা মুভি সার্চ করার আগে হ্যাশট্যাগ যুক্ত করুন।

মনে করুন আপনি ‘খড়কুটো’ অথবা ‘রাণী রাসমণি’ ধারাবাহিক খুজে পেতে এবং সেই ধারাবাহিকের কোনও এপিসোড নিয়ে আপনার পরিচিতদের সঙ্গে আপনি আপনার চিন্তাধারা অথবা মতামত বিনিময় করতে চাইছেন।  তার জন্য প্রথমেই টুইটারে আপনাকে সার্চ করতে হবে, #খড়কুটো অথবা # রাণীরাসমণি এই জাতীয় হ্যাশট্যাগ ব্যবহার করে। এরপর সেই ধারাবাহিক বা শো সম্পর্কে সকলের করা টুইট আপনার সামনে চলে আসবে। আপনি চাইলেই তাতে আপনার কোন মন্তব্য বা মতামতকে সহজেই টুইটের মাধ্যমে ভাগ করে নিতে পারেন সকলের সঙ্গে।

এছাড়াও আপনি শোয়ের অফিসিয়াল টুইটার হ্যান্ডেল ট্যাগ করতে পারেন আপনার করা টুইট। কোনও শো-তে অভিনয় করা কলাকুশলীদের সঙ্গেই আপনি তাদের অভিনয় বা কোনও এপিসোডের নির্দিষ্ট অংশ তুলে ধরে সরাসরি টুইট বা রিটুইট করতে পারেন। ফ্যানরাও অভিনেতা বা অভিনেত্রীরাও সঙ্গে সরাসরি তাঁদের ব্যক্তিগত চিন্তাভাবনা এবং মতামত শেয়ার করার সুযোগ পাবেন এই নতুন টুইট অ্যাপ্লিকেশনের মাধ্যমে।   

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Technology twitter lets tou watch tv togather in corona pandemic

Next Story
অ্যামাজন গ্রেট ফ্রিডম ফেস্টিভ্যাল, ফ্লিপকার্ট বিগ সেভিং ডে, সেরা অফারগুলি দেখে নিন!
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com