বড় খবর

সীমাহীন WhatsApp-এর আনন্দ নিন, বাধাহীন Beta আপগ্রেডের মাধ্যমে!

নতুন আপগ্রেড আনল WhatsApp তার বিটা ইউজারদের জন্য

WhatsApp
প্রতীকী ছবি

WhatsApp একটি জনপ্রিয় মেসেজিং প্লাটফর্ম। কিছুদিন আগেই তার ইউজারদের জন্য নিয়ে এসেছে দুটি আকর্ষণীয় ফিচার। “মাল্টি ডিভাইস বিটা” এবং “ভিউ ওয়ান্স ফটোস অ্যান্ড ভিডিওস”। আপনি যদি WhatsApp- বিটা ইউজার হন এবং আপনার পুরনো মেসেজ বা চ্যাট পরতে অসুবিধার সম্মুখীন হয়ে থাকেন তাহলে বিরক্ত হবেন না। কারণ এটি এটি WhatsApp-এর বিটা ভার্সনের কিছু ত্রুটির কারণে হয়ে থাকতে পারে।

বেশ কয়েকজন WhatsApp বিটা ইউজার জানিয়েছেন যে হোয়াটসঅ্যাপ বিটা ২.২১.১৬.৯ এর সাম্প্রতিক ভার্সন আপডেটের পরে, তারা তাঁদের পুরনো চ্যাটগুলি দেখতে পাচ্ছেন না। ইউজাররা রিপোর্ট করেছেন যে, তাঁরা কেবল শেষ ২৫টি চ্যাট দেখতে পাচ্ছেন  এবং তার পর আর কোনও চ্যাট বা মেসেজ তাঁরা তাঁদের WhatsApp-এ দেখতে পাচ্ছেন না।

রিপোর্ট অনুসারে জানা গেছে, WhatsApp বিটা ২.২১.১৬.৯ এর সাম্প্রতিক আপডেটের পরে ইউজাররা তাঁদের পুরনো চ্যাট দেখতে পাচ্ছেন না। একটি লোডিং আইকন দেখা গেলেও যখনই ইউজাররা তাঁদের পুরনো চ্যাট দেখতে যাচ্ছেন তখন সেটি কোনও কারণে দেখা যাচ্ছে না। যদিও কয়েকজন WhatsApp বিটা ইউজার দাবি করেন, এই সমস্যাটি কেবলমাত্র তাদের স্মার্টফোনের ক্ষেত্রেই দেখা যাচ্ছে। হোয়াটসঅ্যাপ ওয়েবে তাঁদের পুরানো চ্যাটগুলি তারা অ্যাক্সেস করতে পারছেন।

আরও পড়ুন: টাইপ না করেই WhatsApp-এ মেসেজ পাঠান, জানুন কীভাবে

একজন WhatsApp বিটা ব্যবহারকারী তাঁর ইন্সটাগ্রাম হ্যান্ডেলে লেখেন হোয়াটসঅ্যাপ বিটা ২.২১.১৬.৯ এর সাম্প্রতিক ভার্সন আপডেটের পরে তিনি তাঁর পুরানো চ্যাটগুলি আর দেখতে পাচ্ছেন না। সেক্ষেত্রে কিছু বাধার সম্মুখীন হয়েছেন তিনি। এব্যাপারে তিনি রিপোর্টও করেছেন। অনেকেই অ্যাপটি পুনরায় রিইন্সটল করেছেন, তাতেও তাঁরা একই রকম সমস্যার সম্মুখীন হয়েছেন।

সুতরাং যদি আপনি বিটা ইউজার হন, তাহলে আপনি আপনার পুরনো বার্তাগুলিতে অ্যাক্সেস পেতে আপনাকে ‘স্টেবল মোডে’ যেতে হবে। রেডডিট এবং টুইটারের মতো সোশ্যাল প্লাটফর্ম এই  বিষয়ে রিপোর্ট করা হয়। এবার এই সমস্যা সমাধানের জন্য WhatsApp একটি বিটা আপডেট ভার্সন চালু করেছে।

WhatsApp গুগল প্লে বিটা প্রোগ্রামের মাধ্যমে এই আপডেট এনেছে তার বিটা ইউজারদের জন্য। মনে করা হচ্ছে, WhatsApp বিটা ইউজাররা বিটা আপডেট ভার্সন লোড করার পর যে সমস্যার সম্মুখীন হচ্ছিলেন তার থেকে সম্পূর্ণ সরাহা মিলবে নতুন এই বিটা আপডেটে। অ্যান্ড্রয়েড, আইওএস, ওয়েবের জন্য হোয়াটসঅ্যাপ বিটার জন্য এই বিটা আপডেটটি উপলব্ধ।

এছাড়াও WhatsApp সম্প্রতি একটি নতুন ফিচার তাদের ইউজারদের জন্য লঞ্চ করেছে। এক্ষেত্রে ইউজাররা মাল্টি-ডিভাইস সিস্টেমে WhatsApp ব্যবহার করতে পারবেন। এই নতুন ফিচারে ইউজাররা তাদের ফোনে এবং একই সঙ্গে চারটি নন ফোন ডিভাইসে WhatsApp অ্যাক্সেস করতে পারবেন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Technology whatsapp latest beta update fixes scrolling bugs in android smartphones

Next Story
করোনাকালে টুইটার আপনাকে দিচ্ছে সকলের সঙ্গে ‘টিভি’ দেখার সুযোগ!Twitter names Vinay Prakash as new Resident Grievance Officer
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com