বড় খবর

চ্যাট ওপেন না করেই মেসেজ পড়ুন WhatsApp-এ, কীভাবে সম্ভব? জানুন

জেনে রাখুন এই পদ্ধতি

WhatsApp
প্রতীকী ছবি

আপনি কি আপনার পরিচিত কারওর কোনও চ্যাট, কনট্যাক্ট লিস্ট চ্যাটবক্স ওপেন না করেই পড়তে চাইছেন। এই কাজটি আপনি সহজেই করতে পারেন এখন WhatsApp-এ। নোটিফিকেশন প্যানেলে থাকা সব চ্যাটগুলিই আপনি পড়তে পারেন, তাও আবার অ্যাপ না খুলেই। কীভাবে জানতে সম্পূর্ণ প্রতিবেদনটি পড়ুন।

চ্যাট না খুলে মেসেজ কীভাবে পড়বেন- মোবাইলে

ধাপ ১: হোম স্ক্রিনে দীর্ঘক্ষণ ট্যাপ করুন। এবং আপনার স্মার্টফোনের স্ক্রিনে একটি মেনু আসবে।

ধাপ ২: Widgets গুলিতে ট্যাপ করুন। আপনি সেখানে প্রচুর শর্টকার্ট দেখতে পাবেন। আপনাকে WhatsApp-এর জন্য শর্টকাট খুঁজে বের করতে হবে।

ধাপ ৩: আপনি এবার বিভিন্ন “WhatsApp Widgets” দেখতে পাবেন। আপনাকে “4 x 1 WhatsApp  Widgets “-এ ট্যাপ করতে হবে।

ধাপ ৪: “Widgets”-টিতে টাচ করে ধরে রাখুন। এবং তারপরে এটি আপনার হোম স্ক্রিনে নিয়ে আসুন। এটি আপনার স্ক্রিনে অ্যাড করার পর “widget”-টি ট্যাপ করে ধরে রাখুন। যতক্ষণ পর্যন্ত না এটি এক্সপ্যান্ড হচ্ছে।

আপনি এখন WhatsApp চ্যাট না ওপেন করেই মেসেজগুলি পড়তে পারবেন। আপনি আপনার WhatsApp-এর পুরনো কোনও মেসেজ যা আপনি আগে পড়েননি সেটিও পড়তে পারবেন। এক্ষেত্রে মনে রাখতে হবে আপনি যখন কোনও চ্যাটে ট্যাপ করছেন সেটিকে পড়ার জন্য তখন সেই চ্যাটটি ওপেন হবে এবং আপনি মেসেজটি পড়তে পারবেন। যখন আপনি চ্যাটটি ওপেন করবেন সেই মুহূর্তেই সেন্ডার জানতে পারবেন যে আপনি তার মেসেজটি পড়ছেন।

আরও পড়ুন: টাইপ না করেই WhatsApp-এ মেসেজ পাঠান, জানুন কীভাবে

এই পদ্ধতিটি OnePlus ফোনে ব্যবহার করা হয়েছে, সব স্মার্টফোনেই একই পদ্ধতি।ত বে ব্র্যান্ড অনুযায়ী পদ্ধতির ধরন কিছু পালটে যেতে পারে। Samsung ইউজারদের প্রথমে “WhatsApp Widgets” ট্যাপ করতে হবে। এবং তারপর ডানদিকে সোয়াইপ করতে হবে। এরপর আপনি যে দ্বিতীয় স্লাইডটি দেখতে পাচ্ছেন তাতে কেবল আলতো ট্যাপ করুন। আপনাকে এখন অ্যাড বোতামে ট্যাপ করতে হবে। তারপর “Widgets” টি স্ক্রিনে দেখতে পাবেন।

চ্যাট না খুলে মেসেজ কিভাবে পড়বেন- ওয়েবে

যারা চ্যাট না খুলে WhatsApp ওয়েবে মেসেজ পড়তে চাইছেন, তারাও সহজেই এটি করতে পারবেন। WhatsApp ওয়েবে কোনও মেসেজ পড়তে হলে আপনাকে কেবল চ্যাটের ওপর কারসরটি রাখতে হবে। ইউজারদের সামনে নিজে থেকেই মেসেজটি স্ক্রিনে ভেসে উঠবে। এবং মেসেজটি পড়তে পারবেন।

এইভাবে ওয়েব সংস্করণে সর্বশেষ মেসেজটি চেক করার জন্য আপনাকে চ্যাট খুলতে হবে না। এটা মনে রাখা গুরুত্বপূর্ণ যে এই পদ্ধতিতে আপনি কেবলমাত্র সর্বশেষ মেসেজগুলি পড়তে পারবেন এবং পুরনোগুলি নয়।  

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Technology whatsapp new feature read message without open a chat

Next Story
JioPhone Next-এর প্রি-বুকিং কবে শুরু? মিলল বড়সড় আপডেটJioPhone Next, RIL AGM 2021, Mukesh Ambani, Google
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com