বড় খবর
রবিবারই শুরু মহারণ! কেমন হচ্ছে IPL-এর আট ফ্র্যাঞ্চাইজির সেরা একাদশ, জানুন

মেসেজের প্রতিক্রিয়া এবার থেকে সরাসরি জানান WhatsApp-এই

মেসেজিং অ্যাপটি শীঘ্রই নতুন এই ফিচার নিয়ে আসবে বলেই আশা করা হচ্ছে।

WhatsApp
প্রতীকী ছবি

আপনার মেসেজের প্রতিক্রিয়া পান এবার থেকে WhatsApp-এই। WhatsApp তার ইউজারদের জন্য নিয়ে আসছে নতুন এক ফিচার। ইউজারদের আরও ভাল অভিজ্ঞতা দিতেই এই নতুন ফিচার আনতে চলেছে WhatsApp। WaBetaInfo- এর শেয়ার করা স্ক্রিনশট অনুযায়ী, মেসেজিং অ্যাপটি শীঘ্রই নতুন এই ফিচার নিয়ে আসবে বলেই আশা করা হচ্ছে।

Instagram, Twitter –এর মতো জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্লাটফর্মগুলি ইতিমধ্যেই তাদের ইউজারদের এই বিশেষ সুবিধা দিয়ে থাকে। এবার সেই তালিকায় যুক্ত হতে চলেছে WhatsApp-ও। WaBetaInfo এর সর্বশেষ প্রতিবেদন অনুসারে এই তথ্য জানা গেছে। Facebook পোস্টগুলিতে ইমোজি আইকন ব্যবহার করে যেভাবে মেসেজের প্রতিক্রিয়া জানানো যায়, তার অনুরুপেই এবার থেকে মেসেজের প্রতিক্রিয়া জানাতে পারবেন WhatsApp ইউজাররা।

Instagram-এ ইমোজি পাঠানোর জন্য আপনাকে যে কাজটি করতে হয় সেটি হল, একটি মেসেজের ওপর ট্যাপ করে সেই মেসেজটি চেপে ধরে রাখুন। এবার আপনার সামনে পপআপ হওয়া যে কোনও ইমোজি থেকে আপনার পছন্দের ইমোজিটি চয়েস করুন। যার পাঠানো মেসেজে আপনি ইমোজি অ্যাড করলেন তিনিও একটি নোটিফিকেশন পাবেন।

ঠিক একই ভাবেই এবার থেকে WhatsApp-এও মেসেজের প্রতিক্রিয়া দেওয়া যাবে। তবে ইমোজিগুলি Instagram এবং Facebook-এর মত হবে নাকি সম্পূর্ণ আলাদা ধরনের হবে সেই বিষয়ে এখনও বিশদে কোন তথ্য সামনে আসেনি। সুত্র অনুসারে জানা গেছে যে, সকল WhatsApp ইউজাররা WhatsApp-এর আপডেটেড ভার্সন ব্যবহার করছেন না তারা এই সুবিধা পাবেন না।

আরও পড়ুন: টাইপ না করেই WhatsApp-এ মেসেজ পাঠান, জানুন কীভাবে

পুরনো ভার্সনের WhatsApp ইউজাররা একটি নোটিফিকেশন পাবেন যে তারা এই মেসেজ প্রতিক্রিয়া অপশনটি এই ভার্সনে ব্যবহার করতে পারবেন না। এবং তাঁরা তাঁদের WhatsApp আপডেট করারও একটি লিঙ্ক পাবেন। তার মাধ্যমে সহজেই তারা তাদের WhatsApp-এর সর্বশেষ সংস্করণটি আপডেট করতে পারবেন।

নতুন এই ফিচারটি প্রথমে WhatsApp- এর Android ভার্সনে আপডেট হবে, পরে এটি iOS ইউজাররা ব্যবহার করতে পারবেন। WaBetaInfo এর সর্বশেষ রিপোর্টে উল্লেখ করা হয়েছে নতুন এই ফিচারটি এখনও পরীক্ষা-নিরীক্ষার পর্যায়ে রয়েছে। তবে দ্রুত তাদের এই নতুন ফিচার লঞ্চ করতে চলেছে  WhatsApp।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Technology whatsapp new message reaction feature for its user

Next Story
২০২১ সালের নজরকাড়া কিছু Blutooth Speaker, রইল ১০ হাজার টাকার মধ্যে সুলুকসন্ধান
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com