scorecardresearch

বড় খবর

WhatsApp নিয়ে এল দুটি দুর্দান্ত ফিচার, জেনে নিন বিস্তারিত

এই ফিচার ইতিমধ্যে Facebook Messenger এবং Instagram-এর সরাসরি মেসেজিংয়ে উপলব্ধ।

WhatsApp
প্রতীকী ছবি

WhatsApp তার একটি নতুন ফিচার নিয়ে কাজ করছে যার মাধ্যমে ইউজাররা ইমোজি ব্যবহার করে মেসেজের প্রতিক্রিয়া জানাতে পারবেন। এই ফিচার ইতিমধ্যে Facebook Messenger এবং Instagram-এর সরাসরি মেসেজিংয়ে উপলব্ধ। WhatsApp-এ মেসেজ প্রতিক্রিয়া ফিচারটি ব্যাবহার করতে যে মেসেজটিতে তারা ইমোজি অ্যাড করে প্রতিক্রিয়া জানাতে চাইছেন সেই মেসেজটি ট্যাপ করে ধরে রাখতে হবে। এবং পছন্দমতো ইমোজি চয়েস করে সেটি মেসেজের প্রতিক্রিয়া জানাতে ব্যবহার করতে পারবেন। WhatsApp-তার এই নতুন মেসেজ প্রতিক্রিয়া ফিচারটি খুব শীঘ্রই ইউজারদের জন্য নিয়ে আসতে চলেছে।

WABetaInfo-এর একটি প্রতিবেদনে শেয়ার করা স্ক্রিনশট অনুযায়ী, WhatsApp-এ আসা মেসেজগুলির ঠিক নিচে তার প্রতিক্রিয়া দেখা যাবে। মেসেজ প্রতিক্রিয়া ফিচারটি সম্ভবত ব্যক্তিগত এবং গ্রুপ চ্যাটের জন্য উভয়ের জন্যই উপলব্ধ হবে। এর মানে গ্রুপে থাকা সকল সদস্য সেই মেসেজের প্রতিক্রিয়াটি দেখতে পাবেন।

আরো পড়ুন: WhatsApp শীঘ্রই নিয়ে আসছে Disappearing chats ফিচার, জানুন এর সম্পর্কে

যেহেতু এই ফিচারটি নিয়ে এখনও পরীক্ষা-নিরীক্ষা চলছে, তাই এই নতুন ফিচারটি লঞ্চ করার আগে এটিতে আরও বেশ কিছু পরিবর্তন আনতে পারে WhatsApp। যদিও ওয়েবসাইটে যে স্ক্রিনশটটি শেয়ার করা হয়েছে তা একটি iOS ডিভাইস থেকে নেওয়া হলেও এটি নিশ্চিত যে রোলআউট হওয়ার পরেও অ্যান্ড্রয়েড বিটা ব্যবহারকারীরা এই ফিচারটি ব্যবহার করতে পারবেন।

এর সঙ্গেই WhatsApp তার ইউজারদের জন্য নিয়ে এসেছে একটি নতুন স্টিকার প্যাক “Sticker Heist”। অ্যানিমেটেড স্টিকার প্যাকটিতে নেটফ্লিক্সের শো Money Heist-এর পঞ্চম এবং শেষ মরশুমের মুক্তি উপলক্ষে ১৭টি স্টিকার রয়েছে। ইউজাররা WhatsApp-এর স্টিকার স্টোর থেকে সরাসরি “Sticker Heist” প্যাকটি পেতে পারেন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: Technology whatsapp news feature will allow users to react to messages with emojis