বড় খবর

আপনার আগে গরু ব্যবহার করছে ফাইভ জি

গুরুর পাল কে নিয়ন্ত্রণ করা হচ্ছে ফাইভ জি মাধ্যমে। খামারে প্রয়োজন হবে না অতিরিক্ত কর্মীর। কানে লাগানো রয়েছে বিশেষ যন্ত্র। যা ফাইভ জি নেটওয়ার্ক দিয়ে সংযুক্ত।

আপনার ভাগ্যে এখনও জোটে নি, তার আগেই গরু ব্যবহার করছে ফাইভ জি পরিষেবা। গরুদের ফাইভ জি পরিষেবা দিতে উদ্যোগ নিয়েছে সিসকো সিস্টেম। নেটওয়ার্ক পরিষেবার পরিকাঠামোগত প্রয়োজনীয় প্রযুক্তির যোগান দিচ্ছে তারাই। তিন গ্রামীন এলাকায় ওয়্যারলেস ফাইভ জি পরিষেবার পরীক্ষানিরীক্ষা চালাচ্ছে সংস্থা।

আর কয়েক মাস পরেই ভারতীয়দের হাতে চলে আসবে ফাইভ জি নেটওয়ার্ক পরিষেবা। তবে এর আগেই 5G ব্যবহার করছে গরুর পাল! অবশ্যই এদেশের গরুদের সে সৌভাগ্য হয় নি। এই বিপ্লব ঘটেছে ব্রিটেনে।

আরও পড়ুন: বিশ্বের বৃহত্তম বিমান, বিশালাকার তার চেহারা

গরুর পালকে নিয়ন্ত্রণ করা হচ্ছে ফাইভ জি-র মাধ্যমে। খাটালে প্রয়োজন হবে না অতিরিক্ত কর্মীর। কানে লাগানো থাকছে বিশেষ যন্ত্র। যা ফাইভ জি নেটওয়ার্ক দিয়ে সংযুক্ত। সেই যন্ত্রের মাধ্যমে তাদের কানে চলবে খাটাল কর্মীদের হুকুম বা আদেশ। ফাইভ জি-সংযুক্ত গ্যাজেটগুলি পড়ানো রয়েছে গরুর গলায়। এটির মাধ্যমে নিয়ন্ত্রিত হবে গরুর দুধ দেওয়া। যখন গরুর দুধ দেওয়ার সময় হবে তখন এটি স্বয়ংক্রিয়ভাবে কাজ করবে। এই ডিভাইস গরুকে জানান দেবে যে দুধ দুয়ে দেওয়ার জন্য সেখানে কোনো ব্যক্তি উপস্থিত আছে।

আরও পড়ুন: বেতন ৭৫ টাকা, কিন্তু তাঁর নিরাপত্তার খরচ ২২.৬ মিলিয়ন

খাটালের অফিসের কম্পিউটারে মনিটর হবে সমস্ত তথ্য। সংস্থা জানিয়েছে এই গ্যাজেট গরুদের জন্য ক্ষতিকারক নয়। ফাইভ জি অতি দ্রুত সংযোগের প্রতিশ্রুতি দেয়, যা আমাদের জীবন যাপনকে অন্য রূপ দেবে। গাড়ি ড্রাইভিং থেকে শুরু করে কয়েক সেকেন্ডে ভারী সিনেমা বা গেম ডাউনলোড সবকিছু নিমেষের মধ্যে সম্ভব হবে আসন্ন ফাইভ জি পরিষেবার মাধ্যমে।

Web Title: These cows in uk are enjoying 5g connectivity years before you can

Next Story
তিন ক্যামেরার ফোন লঞ্চে এবার ভিভো
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com