বড় খবর

দিনের সেরা প্রযুক্তির খবর: শিখ সম্প্রদায়ের হ্যাশট্যাগে নিষেধাজ্ঞা, স্পেস ফ্লাইট নেতৃত্বে মহিলা বিজ্ঞানী

দিনের সেরা প্রযুক্তির খবর একসঙ্গে পড়ুন এই প্রতিবেদন

Read today’s tech news headline in one place:মিডিয়া এবং অন্যান্য ইউজাররা সোশ্যাল মিডিয়া মারফত জানিয়েছেন শিখ সম্পর্কিত কোন হ্যাশট্যাগ ব্যবহার করতে পারছে না। এমনকি, শিখ খবরের চ্যানেল কেটিভি গ্লোবল এবং আকাল চ্যানেলকে ইউটিউব থেকে ব্লক করা হয়েছে বলে অভিযোগ।ভারতে জনপ্রিয় ভিগো ভিডিও অ্যাপের পরিষেবা বন্ধ করে দিচ্ছে।নাসা চাঁদে যাওয়ার জন্য তোড়জোড় শুরু করেছে। সেই যাত্রাপথে নেতৃত্ব দেবেন ক্যাথি।

বাড়ি থেকে কর্মরত কর্মীদের খোঁজখবর রাখতে সফটওয়্যার আনল পশ্চিমবঙ্গ সরকার

পশ্চিমবঙ্গ সরকার কোভিড -১৯ এর সময়কালে বাড়ি থেকে কর্মরত কর্মচারীদের কর্মক্ষমতা পর্যবেক্ষণের জন্য একটি সফ্টওয়্যার নিয়ে এসেছে। সোমবার এক আধিকারিক একথা জানায়। রাজ্যের অর্থনৈতিক বিভাগ পরীক্ষামূলক ভাবে সফ্টওয়্যারটি ব্যবহার করছে।  তিনি জানিয়েছেন অন্যান্য বিভাগে এটি ব্যবহার করা হবে।

বেতন অ্যাকাউন্ট আনল এয়ারটেল

সোমবার এয়ারটেল ঘোষণা করেছে, তারা সুরক্ষা স্যালারি অ্যাকাউন্ট নিয়ে এসেছে। ক্ষুদ্র ও মাঝারি শিল্প মন্ত্রকের জন্য এটি একটি বিশেষ অ্যাকাউন্ট । এই উদ্যোগের জন্য এয়ারটেল পেমেন্টস ব্যাঙ্কগুলি ব্যবসায়িকদের নির্বিঘ্নে সুবিধাজনক উপায়ে বেতন বিতরণে সহায়তা করতে এবং ভবিষ্যতে রেফারেন্স এবং ট্যাক্স প্রক্রিয়াগুলি যাতে অতিসহজে ডিজিটালে রেকর্ড রাখা যায়, সেদিকে খেয়াল রাখবে।

ফাঁস আইফোন ১২ এর ডিজাইন?

২০১৭ সালে আইফোন এক্স আসার পর থেকে অ্যাপল তার স্মার্টফোনগুলিতে একই ডিজাইন অব্যাহত রেখেছে। ভাষা অনুসরণ করেছে। এই বছর আইফোন ১২ চালু হওয়ার সঙ্গে অ্যাপল তার ডিভাইসের বাইরের নকশাটি পুনর্নির্মাণ করবে বলে জানা গিয়েছে। অস্ট্রেলিয়া ভিত্তিক অ্যাপল রিসেলার জিন স্টোর টুইটারে আসন্ন ডিভাইসের নতুন কেসের ছবি শেয়ার করেছে। তাতে আন্দাজ করা যেতে পারে ঠিক কেমন দেখতে হবে আপকামিং আইফোন।

ব্যান হয়েছিল শিখ সম্প্রদায়ের হ্যাসট্যাগ, কিন্তু কেন?

# শিখ ব্যান করা হয়েছিল ফেসবুক এবং ইনস্টাগ্রামে। বর্তমানে অবশ্য সেই নিষেধাজ্ঞা তুলে নিয়েছে জায়েন্ট সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম। কিন্তু কেন নিষেধাজ্ঞা আনা হয়েছিল? যার স্পষ্ট কোনো উত্তর এখনও পর্যন্ত পায়নি শেখ কমিউনিটি। তাদের মনে বহু প্রশ্ন আজও পুঞ্জীভূত হয়ে আছে। বর্তমানে শিখ কমিউনিটি একাধিক সংগঠনের সঙ্গে আলোচনা করে এই বিষয়টি প্রকাশ্যে নিয়ে এসেছে। তারা ফেসবুক এবং ইনস্টাগ্রামের থেকে # শিখ মুছে ফেলার উপযুক্ত কারণ জানতে চায়।

ভারতে বন্ধ ভিগো অ্যাপ, হতাশ ব্যবহারকারীরা

বাইটড্যান্স ভারতে জনপ্রিয় ভিগো ভিডিও অ্যাপের পরিষেবা বন্ধ করে দিচ্ছে। টিকটকের সংস্থা ভিগো ভিডিও এবং ভিগো লাইট অ্যাপ উভয় ব্যবহারকারীদের টিকটক ডাউনলোড করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। এই মুহূর্তে দেশে লক্ষ লক্ষ ব্যবহারকারী ভিগো অ্যাপ ব্যবহার করে।

বিস্তারিত পড়ুন- জেনে নিন বিশদে 

 

মানব যাত্রা মহাকাশযানে, নেতৃত্বে প্রথম মহিলা বিজ্ঞানী

হিউম্যান স্পেস ফ্লাইটে করে চাঁদে যাতায়াত করবে মানব সভ্যতা। যার নেতৃত্বে থাকবেন একজন মহিলা। নাসা জানিয়েছে,  গুরুত্বপূর্ণ পদে মহিলা বিজ্ঞানী ক্যাথি লুডার্স কে বেছে নিয়েছে মহাকাশ গবেষণা কেন্দ্র। নাসা চাঁদে যাওয়ার জন্য তোড়জোড় শুরু করেছে। সেই যাত্রাপথে নেতৃত্ব দেবেন ক্যাথি।

বিস্তারিত পড়ুন- চিনে নিন ক্যাথিকে 

 

রিভিউ : পছন্দসই অতিরিক্ত ফিচারে পরিপূর্ণ, কিন্তু কেনা উচিত হবে কি?

 

(এক্সপ্রেস ছবি: নন্দগোপাল রাজন)

কোনোরকম সন্দেহ ছাড়াই বলা যায়, এই ফোন এন্ড্রয়েড ফ্ল্যাগশিপ ফোনের বাজারে সেরা ফোন। এই ফোনে ইউএসপি পারফরম্যান্স, ক্যামেরা, ডিসপ্লে, ফাস্ট চার্জিং। যারা ছবিকে নিখুঁত ভাবে দেখতে চান এবং গেম খেলতে চান দেশ সেরা পছন্দের তালিকায় রাখতে পারেন oneplus 8 Pro।

বিস্তারিত পড়ুন-এখন প্রশ্ন one plus 8 Pro কিনা সঠিক সিদ্ধান্ত হবে কিনা?

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Todays top tech headlines technology latest updates

Next Story
ভারতে বন্ধ ভিগো অ্যাপ, হতাশ ব্যবহারকারীরা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com