বড় খবর

দিনের সেরা প্রযুক্তির খবর: কোন ফোন কিনবেন, হোয়াটসঅ্যাপে ডিলিট হওয়া মেসেজ দেখবেন কী করে?

দিনের সেরা প্রযুক্তির খবর একসঙ্গে পড়ুন এই প্রতিবেদন

Read today’s tech news headline in one place:হোয়াটসঅ্যাপ এর নতুন ফিচার ‘ডিলিট মেসেজ সম্প্রতি একটি প্রয়োজনীয় বিষয় হয়ে দাঁড়িয়েছে ব্যবহারকারীদের কাছে। বুধবার জনপ্রিয় চ্যাটিং প্ল্যাটফর্ম হাইক লঞ্চ করেছে তাদের নতুন ইন-অ্যাপ প্ল্যাটফর্ম‘HikeLand।’Oppo সবেমাত্র ভারতে তার ফ্ল্যাগশিপ স্মার্টফোন, Find X2 লঞ্চ করেছে।

লঞ্চ হল Samsung Galaxy A21 দাম কত?

আজ ভারতে Samsung Galaxy A21 স্মার্টফোনটি প্রারম্ভিক দাম ১৬,৪৯৯ টাকা। ডিভাইসের কয়েকটি মূল বৈশিষ্ট্য হ’ল ৫০০০ এমএএইচ ব্যাটারি, কোয়াড-রিয়ার ক্যামেরা এবং একটি পাঞ্চ-হোল ডিসপ্লে। Samsung Galaxy A21 গত মাসে ইউরোপে আত্মপ্রকাশ করেছিল। অবশেষে এটি এক মাস পরে ভারতে লঞ্চ করে।

ডিলিট করা হোয়াটসঅ্যাপে মেসেজ ফেরত পাবেন কীভাবে?

হোয়াটসঅ্যাপ এর নতুন ফিচার ‘ডিলিট মেসেজ সম্প্রতি একটি প্রয়োজনীয় বিষয় হয়ে দাঁড়িয়েছে ব্যবহারকারীদের কাছে। গ্রুপ অথবা ব্যক্তিগত কোন চ্যাটে ভুল বা অপ্রয়োজনীয় মেসেজ সহজে ডিলিট করতে পারি। কিন্তু কিছু ক্ষেত্রে মুছে ফেলা মেসেজ দেখার প্রয়োজন হলে তা আর সম্ভব হয়না। কাজেই অসুবিধার মধ্যে পড়তে হয়।

ডিলিট হওয়া মেসেজ ফিরে পেতে চাইলে হোয়াটসঅ্যাপে নিজস্ব কোন ফিচার না থাকার কারণে সেই মেসেজ আর পাওয়া যায়না। কিন্তু একান্তই যদি আপনার ডিলিট করে দেওয়া মেসেজ দেখার প্রয়োজন হয় তাহলে একটি থার্ড পার্টি এপ্লিকেশন ডাউনলোড করতে পারেন। যার মাধ্যমে আপনি যে সমস্ত মেসেজ ডিলিট করেছেন তা দেখতে পারবেন।
উল্লেখ্য, এই অ্যাপ হোয়াটস অ্যাপ এর অফিশিয়াল অ্যাপ নয়।

ভারতীয় নতুন চ্যাটিং অ্যাপ হাইকল্যান্ড, রয়েছে আকর্ষণীয় ফিচার,

(Image: Hike)

বুধবার জনপ্রিয় চ্যাটিং প্ল্যাটফর্ম হাইক লঞ্চ করেছে তাদের নতুন ইন-অ্যাপ প্ল্যাটফর্ম‘HikeLand।’ হোয়াটসঅ্যাপের জনপ্রিয়তার কাছে ভারতীয় এই অ্যাপ তেমন জায়গা করতে পারেনি। কিন্তু বর্তমানে একাধিক ফিচারের সঙ্গে নতুন করে যে চ্যাটিং অ্যাপ নিয়ে এল হাইক। আপাতত একটি প্রিভিউ লঞ্চ করা হয়েছে। হাইকল্যান্ড নতুন ভার্চুয়াল ওয়ার্ল্ড যেখানে আপনারা নিজেদের বন্ধুদের সঙ্গে যোগাযোগ করতে পারবেন, তাদের সাথে কথা বলতে পারবেন, একসঙ্গে ভিডিও দেখতে পারবেন পাশাপাশি রয়েছে আরও ফিচার।

কোন ফোন কেনাটা যথাযথ হবে ?

Oppo সবেমাত্র ভারতে তার ফ্ল্যাগশিপ স্মার্টফোন, Find X2 লঞ্চ করেছে। স্পেসিফিকেশনগুলির ক্ষেত্রে ডিভাইসটি বেশ চিত্তাকর্ষক এবং Samsung Galaxy S20, OnePlus 8এর মতো অনেক ফ্ল্যাগশিপ ফোনের সঙ্গে টেক্কা দিতে পারে। সম্প্রতি চালু হওয়া OnePlus 8-এর পাশাপাশি রাখলে, উভয় ডিভাইসের চেহারা এবং কয়েকটি স্পেসিফিকেশন বাদে স্পেসিফিকেশনের ক্ষেত্রে কোনো পার্থক্য নেই। OnePlus 8 এর ১২ জিবির দাম ৫০,০০০ টাকা। অন্যদিকে Find X2 এর দাম প্রায় ৬৫,০০০ টাকা।

 

প্রয়োজন দিনে ২ জিবি ডেটা, এদিকে বাজেট ৫০০ টাকা? রইল উপায়

কোভিড-১৯ এর কারণে বর্তমানে বেশিরভাগ মানুষ বাড়ি থেকে কাজ করছে। অন্যদিকে ভিডিও স্ট্রিমিংয়ে খরচ হচ্ছে অতিরিক্ত ডেটা। তারওপর যদি আবার অনলাইনে পড়াশোনা থাকে। তাহলে তো আরও ডেটার প্রয়োজন। এই সময়ে, বেশিরভাগ মানুষ তাদের স্মার্টফোনগুলির জন্য একটি বেশি ডেটা সম্পন্ন প্ল্যান গুলি খুঁজছে।

বিস্তারিত পড়ুন- জেনে নিন প্ল্যানের তালিকা

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Todays top tech headlines technology latest updates

Next Story
প্রয়োজন দিনে ২ জিবি ডেটা, এদিকে বাজেট ৫০০ টাকা? রইল উপায়
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com