বড় খবর

এবার সেরা রিচার্জ প্ল্যান বাছতে আপনাকে সাহায্য করবে এই ওয়েবসাইটটি

রিচার্জ করতে গিয়ে নাজেহাল আপনি ? বুঝে উঠতে পারেন না কোন রিচার্জ করবেন আর কোনটা করবেন না ? সব কিছুর সমাধান করবে টেলিকম রেগুলেটোরি অথরিটি অফ ইন্ডিয়া।

Telecom Regulatory Authority of India
টেলিকম রেগুলেটোরি অথরিটি অফ ইন্ডিয়া

সেরা হবার লোভে এখন ভারতে টেলিকম পরিষেবা সংস্থাগুলি  নিজেদের মধ্যে ইঁদুর দৌড়ে নেমেছে। আরও বেশী গ্রাহক টানতে প্রতিদিনই তারা ঘোষণা করছে নিত্যনতুন প্ল্যান। এতে আখেরে ক্রেতাদের লাভ হলেও সেরা লাভজনক প্ল্যানটি বেছে নিতে অনেকেই হিমশিম খেয়ে যান। অবশেষে মুশকিল আসান নিয়ে এল  Telecom Regulatory Authority of India। ক্রেতাদের সুবিধার জন্য ট্রাই নিয়ে এসেছে একটা নতুন ওয়েবসাইট, যা আপনাকে বাতলে দেবে কোন রিচার্জটি আপনার জন্য সেরা।

তুলনামূলক বিচারের পাশাপাশি এই ওয়েবসাইটটি আপনাকে বলেও দেবে প্রতিটি প্ল্যান সম্পর্কিত বিস্তারিত তথ্য। ফলে আপনার সেরা প্ল্যানটি বেছে নিতেও অসুবিধা হবে না কোন। আপাতত এই পোর্টালের বিটা ভার্সনটি লাইভ আছে ইন্টারনেটে। সাইটটি খুলতে আপনার কম্পিউটার, মোবাইল বা ট্যাবলেটে ইন্টারনেট ব্রাউজার খুলে টাইপ করুন http://www.tariff.trai.gov.in। এছাড়া আপনি ডাউনলোডও করে নিতে পারেন ট্রাইয়ের বিটা ভার্সন অ্যাপটি ।

trai-airtel-759
টেলিকম রেগুলেটোরি অথরিটি অফ ইন্ডিয়া

এই অ্যাপে প্রিপেইড এবং পোষ্টপেইড দুরকম সার্ভিসের  প্ল্যানই তুলনামূলক ভাবে দেখাবে। আপনার সুবিধার জন্য থাকবে আপনার রাজ্যের প্রতিটি টেলিকম সঙ্গস্থার নাম এবং তাঁদের বিস্তারিত প্ল্যান। আপনি পরিষেবা সিলেক্ট করলেই আপনাকে তুলনামূলক ভাবে সেরা প্ল্যানগুলি বাতলে দেবে এই অ্যাপটি।

এর পাশাপাশি আপনি ফিডব্যাক ও পাঠাতে পারবেন। অ্যাপটিতে  ‘সার্কেল’ নামক একটি মেনু আছে। যেখানে আপনার এরিয়াটি বেছে নিলেই রিলায়েন্স জিয়ো, এয়ারসেল, এয়ারটেল, আইডিয়া, ভোডাফোন এবং বাকী সমস্ত  অপারেটরদের নাম দেখাবে। মোবাইল রিচার্জ প্যাকগুলি দেখার জন্য রয়েছে ‘All tariffs’, ‘Plan voucher’, ‘Combo’, ‘VAS’, ‘Promo’ অপশন যেখান থেকে বেছে নিতে পারবেন আপনার পছন্দসই প্ল্যানটি। এছাড়াও থাকবে প্ল্যানের ডেটা লিমিট,প্ল্যানের বৈধতার সঙ্গে তুলনা করে তার বিকল্প উপায়ও।

আরও পড়ুন: এয়ারটেল : জেনে নিন কেমনভাবে বিনামূল্যে মিলবে ৩০ জিবি ডেটা

টেলিকম অপারেটরদের প্ল্যানগুলির মধ্যে আরও স্বচ্ছতা আনতেই ট্রাই এই পদক্ষেপটি নিয়েছে। বর্তমানে এই ওয়েবসাইটে ১০০০ এরও বেশী প্ল্যানের বিশদ তথ্য এই ওয়েবসাইটে আছে যা পরে আরও বাড়বে বলে জানিয়েছে ট্রাই।

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Trais tariff portal different telecom single platform telecom regulatory authority of india

Next Story
এখন থেকে ৪০০০ টাকা কমেই মিলবে বাজারমাত করা এই ফোনটিmoto-g5s-copy
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com