scorecardresearch

বড় খবর

ফ্রি’র দিন শেষ! টুইটার ব্যবহারে খসাতে হবে গাঁটের কড়ি, বড় ঘোষণা মাস্কের

ভেরিফায়েড অ্যাকাউন্টের ক্ষেত্রে ইউজারদের দিতে হবে প্রতিমাসে ৮ ডলার

ফ্রি’র দিন শেষ! টুইটার ব্যবহারে খসাতে হবে গাঁটের কড়ি, বড় ঘোষণা মাস্কের
ফ্রি’রদিন শেষ! টুইটার ব্যবহারে দিতে হবে বাড়তি ফি, বড় ঘোষণা মাস্কের

আর ফ্রি’তে নয়। ব্লু টিক অথবা ভেরিফায়েড টুইটার অ্যাকাউন্টের জন্য ব্যবহার কারীদের এখন থেকে মাসে দিতে হবে ৮ ডলার। দেশ ভেদে এই মূল্য কিছুটা তারতম্য হতে পারে। মঙ্গলবার রাতে এমনটাই জানিয়েছেন ইলন মাস্ক। সদ্য টুইটারের মালিকানা গিয়েছে তাঁর হাতে। তারপর থেকেই টুইটারকে ঢেলে সাজানোর এবং আয় বৃদ্ধির পথে হাঁটার জন্য একাধিক ব্যবস্থা গ্রহণ করেছেন তিনি। তবে এর মধ্যেই কর্মচারীদের দিনে ১২ ঘন্টা কাজের প্রসঙ্গে শুরু হয়েছে বিতর্কও।

সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম টুইটার অধিগ্রহণের পর করার পরে, ইলন মাস্ক কোম্পানির সিইও পরাগ আগরওয়াল সহ শীর্ষ তিন আধিকারিককে বরখাস্ত করেন, এবার টুইটারে ব্লু টিক বা ভেরিফায়েড টুইটার ব্যবহারকারীদের বিনামূল্যে টুইটার ব্যবহারে বড়সড় পরিবর্তন এনেছেন মাস্ক। এই ধরনের ব্যবহারকারীদের এখন থেকে টুইটার ব্যবহার করতে প্রতিমাসে দিতে হবে ৮ ডলার। 

রিপোর্ট অনুসারে জানা গিয়েছে টুইটারের পরিকল্পনা ছিল ভেরিফায়েড অ্যাকাউন্ট ব্যবহারকারীদের কাছ থেকে মাসে প্রায় ২০ ডলার অর্থাৎ প্রায় ১৬৫০ টাকা করে ফি ধার্য করা। । কিন্তু ব্যবহারকারীরা এর বিরোধিতা করেন। শেষমেশ  ফি কমিয়ে ৮ডলার ধার্য করা হয়। ভারতীয় মুদ্রায় যা, ৬৬২ টাকার কাছাকাছি। ২০২১ সালে টুইটার ব্লু লঞ্চ করা হয়। একাধিক প্রিমিয়াম ফিচার যেমন টুইট এডিট করার ক্ষমতা, টুইট আনডু করা সহ এমন অনেক জরুরি কাজকর্ম এই ফিচারের সাহায্যে ব্যবহার করতে পারেন ইউজাররা।

আরও পড়ুন: [ Explained: টুইটার নিয়ে মাস্কের উচ্চাভিলাষ এক ভারতীয়ই পূরণ করছেন, জানেন কে? ]

একটি রিপোর্ট অনুসারে, আমাদের দেশে ২৪ মিলিয়নেরও বেশি টুইটার অ্যাকাউন্ট রয়েছে। একই সময়ে, যদি আমরা আমেরিকার কথা বলি, সেখানে প্রায় ৭৭ মিলিয়ন টুইটার অ্যাকাউন্ট রয়েছে এবং জাপানে প্রায় ৫৪ মিলিয়ন সক্রিয় ব্যবহারকারী রয়েছেন। এই পরিসংখ্যান থেকে অনুমান করা যায় আগামী দিনে টুইটারের আয় বাড়তে চলেছে রেকর্ড হারে। মাস্ক গত ২৮ অক্টোবর ৪৪ বিলিয়ন ডলারে টুইটার অধিগ্রহণ করেন।

যদিও ফি প্রদানে বেশ কিছু বাড়তি সুবিধাও পাবেন ব্যবহারকারীরা। যে কোন বিষয় সার্চের ক্ষেত্রে অগ্রাধিকার পাবেন ইউজাররা। পাশাপাশি দীর্ঘ ভিডিও এবং অডিও পোস্ট করার মতো সুবিধাও তাঁরা পাবেন।

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: Twitter ceo elon musk says twitter will charge 8 for blue tick