এবার ডিজিটাল মাধ্যমে অর্ডার দিন মাসকাবারি

ওয়ালমার্টের ডিজিটাল অপারেশনের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট টম ওয়ার্ড জানিয়েছেন, কোনো জিনিস কেনার আগে, সেই সম্পর্কে সঠিক ব্র্যান্ড এবং সাইজের তথ্য জেনে নিতে পারবেন আপনি।

By: New Delhi  Published: April 4, 2019, 5:31:55 PM

ওয়ালমার্টে এবার মাসকাবারি অর্ডার দেওয়া যাবে গুগল স্মার্ট হোম অ্যাসিস্ট্যান্টের মাধ্যমে। যার ফলে, অ্যামাজনের প্রতিপক্ষ হয়ে উঠবে ওয়ালমার্ট।

এপ্রিল মাসের শুরু থেকেই কার্যকর হয়েছে এই নয়া পন্থা। প্রথমে গুগল অ্যাসিসটেন্ট কে বলুন, ‘হেই গুগল, টক টু ওয়ালমার্ট’ (Hey Google, talk to Walmart)। ওয়ালমার্টের ডিজিটাল অপারেশনের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট টম ওয়ার্ড জানিয়েছেন, কোনো জিনিস কেনার আগে, সেই সম্পর্কে সঠিক ব্র্যান্ড এবং সাইজের তথ্য জেনে নিতে পারবেন আপনি। দিনের যেকোনো সময় কাজের ব্যস্ততার মধ্যেও আপনি অতি সহজে অর্ডার দিতে পারবেন।

দুটি কোম্পানির সঙ্গে জোট বেঁধে ২০১৭ সালের আগস্ট মাস থেকে ভয়েস-শপিং সার্ভিস শুরু করে ওয়ালমার্ট। তবে এবার জোট গুগলের সঙ্গে। যার ফলে কেনাকাটি আরো সহজ হয়ে উঠেবে সাধারণ ইউজারদের ক্ষেত্রে, এমনটাই আশা।

আরও পড়ুন: হুয়াওয়ের নতুন গ্যাজেট, চশমা দিয়ে বলা যবে কথা

বিশ্বব্যাপী বৃহত্তম খুচরা বিক্রেতার সঙ্গে যে সকল ডিজিটাল হোম অ্যাসিস্টেন্ট সেতুবন্ধন করেছে সেই তালিকার শীর্ষে রয়েছে অ্যামাজনের ইকো ডিভাইস, যা বিশ্ব বাজারে অ্যালেক্সা নামে পরিচিত। উল্লেখ্য, মার্কিন যুক্তরাষ্ট্রে ডিসেম্বরে ৬৬ মিলিয়ন স্মার্ট স্পিকার ডিভাইসের মধ্যে ৭০ শতাংশের কাছে রয়েছে অ্যালেক্সা। গুগল হোমের ভাগ সেই তালিকায় মাত্র ২৪ শতাংশ।

ওয়ালমার্ট জানিয়েছে, গুগল হোম অ্যাসিসটেন্ট সম্প্রতি আইফোন এবং জেবিএল পোর্টেবল স্পিকারেও উপলব্ধ। জানা যাচ্ছে, আগামী মাসে অন্যান্য খুচরো বিক্রেতার প্ল্যাটফর্মেও আসতে চলেছে এই সুবিধা। সংস্থার কর্মকর্তা ওয়ার্ড বলেন, “আমরা গুগলের সঙ্গে সদ্য কাজ করা শুরু করেছি।”

Read the full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Technology News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Walmart inc customers order groceries by voice through google smart home assistant

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং