বড় খবর

হোয়াটসঅ্যাপে খুব শীঘ্রই আসতে চলেছে কনফারেন্স ভিডিও কলের সুবিধা

উল্লেখ্য, মাইক্রোসফটের স্কাইপ এবং গুগলের হ্যাংআউট ব্যবহার করেও আপনি কনফারেন্স কল করতে পারবেন। তবে এই অ্যাপদুটির তুলনায় হোয়াটসঅ্যাপ বেশী জনপ্রিয় হবার কারণে এই নতুন ফিচারটি সাড়া ফেলবে বলে আশা করা যায়।   

whatsapp_groupcall_11
হোয়াটসঅ্যাপে এবার ৪ জন একসঙ্গে ভিডিও কল করতে পারবে বলে জানিয়েছে ফেসবুক

এবার ভিডিও কলিংয়ে আরও একটি নতুন ফিচার আনছে হোয়াটসঅ্যাপে। আর কয়েকদিনের মধ্যেই পেয়ে যাবেন এই মেসেঞ্জার অ্যাপে  গ্রুপ ভিডিও কলিংয়ের সুবিধে। ক্যালিফোর্নিয়ার সান হোসে অনুষ্ঠিত F8 ডেভালপার কনফারেন্সে এই ঘোষণা করা হয়েছে।

উল্লেখ্য, মাইক্রোসফটের স্কাইপ এবং গুগলের হ্যাংআউট ব্যবহার করেও আপনি কনফারেন্স কল করতে পারবেন। তবে এই অ্যাপদুটির তুলনায় হোয়াটসঅ্যাপ বেশী জনপ্রিয় হবার কারণে এই নতুন ফিচারটি সাড়া ফেলবে বলে আশা করা যায়।

এখন মেসেজিং অ্যাপের তালিকায় সবার শীর্ষে রয়েছে হোয়াটসঅ্যাপ।  সারা পৃথিবীতে প্রায় ১.৫ বিলিয়ন  মানুষ হোয়াটসঅ্যাপ ব্যবহার করে থাকেন।  প্রতিমুহূর্তে প্রায় ২০০ মিলিয়ন ইউজার এই মেসেজিং অ্যাপ ব্যবহার করে চলেছেন।

আরও পড়ুন :আইফোন ব্যবহারকারীদের জন্য হোয়াটসঅ্যাপ আনল এই নতুন ফিচারটি

এর আগে হোয়াটসঅ্যাপে মাত্র একজন ইউজারের সঙ্গে ভয়েস কল ও ভিডিও কলের মাধ্যমে কথা বলতে পারতেন ব্যবহারকারীরা। এবার এর সঙ্গে জুড়ছে গ্রুপ ভিডিও কলের সুযোগও। ভারতে এই ফিচারগুলি ব্যবহার করা যাবে সম্পূর্ণ নিখরচাতেই। ইউজারদের মধ্যে এই ফিচারটিও সাড়া ফেলবে বলেই মনে করা হচ্ছে। কিছুদিন আগেই জানা গিয়েছিল, হোয়াটসঅ্যাপে গ্রুপ ভিডিও কলিংয়ের সুবিধা আসছে। তবে তখন হোয়াটসঅ্যাপ-ফেসবুকের তরফে এ নিয়ে মুখ খোলা হয়নি।

 

এদিন F8 ডেভালপার কনফারেন্সে ফেসবুক সংস্থার তরফে জানানো হয়, কিছুদিন আগে ইন্সটাগ্রাম ও স্ন্যাপচ্যাট স্টোরিজের মত, হোয়াটসঅ্যাপেও স্ট্য়াটাস ফিচারটি লঞ্চ করা হয়েছে। সংস্থার হিসেবে, ৪৫০ মিলিয়ন ব্যবহারকারী অহরহ এই ফিচারটি ব্যবহার করছেন। পাশাপাশি কমবেশি ২ বিলিয়ন মানুষ ব্যবহার করছেন ভিডিও কল বা অডিও কল। প্রত্যাশা করা হচ্ছে গ্রুপ ভিডিও কলের ফিচারটি যুক্ত হলে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা আরও বেশি মাত্রায় ভিডিও কল করবেন।

আরও পড়ুন :হোয়াটসঅ্যাপের নতুন আপডেটে ডিলিট করা মেসেজ ফিরে পেতে পারেন আপনি

আগামী মাসের নতুন  হোয়াটসঅ্যাপ আপডেটে মিলবে গ্রুপ ভিডিও কলিং ফিচারটি।

এ বছর ফেব্রুয়ারি মাসে হোয়াটসঅ্যাপের এই আসন্ন ফিচার নিয়ে ফাঁস হয়েছিল নানা তথ্য। তখনই জানা গিয়েছিল, ৩  থেকে ৪ জন একইসঙ্গে একইসময়ে ভিডিও কল করতে পারবেন এই ফিচার ব্যবহার করে। সঙ্গে পাওয়া যাবে নতুন কিছু স্টিকারও। সেই গুজবকেই এদিন F8 ডেভালপার কনফারেন্সে একটি প্রেজেন্টেশনের মাধ্যমে  স্বীকৃতি দিল ফেসবুক। কোম্পানির তরফ থেকে জানানো হয়েছে একইসঙ্গে ৪ জন একটি ভিডিও কলে উপস্থিত থাকতে পারবেন।

Web Title: Whatsapp conference video call coming soon facebook f8 developer conference

Next Story
আসছে মোটোরোলা জেড থ্রি প্লে, জেনে নিন ফোনটির স্পেশিফিকেশনmoto-z3-759
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com