scorecardresearch

বড় খবর

Android থেকে সহজেই iOS-এ ট্রান্সফার করুন ‘চ্যাট হিস্ট্রি’, নয়া ফিচার WhatsApp-এর!

এবার থেকে ইউজাররা সহজেই Android থেকে iOS ডিভাইসে তাদের চ্যাট হিস্ট্রি ট্রান্সফার করতে পারবেন।

Android থেকে সহজেই iOS-এ ট্রান্সফার করুন ‘চ্যাট হিস্ট্রি’, নয়া ফিচার WhatsApp-এর!

হোয়াটসঅ্যাপ তার ইউজারদের জন্য নিয়ে এসেছে দারুণ এক ফিচার। এবার থেকে ইউজাররা সহজেই Android থেকে iOS ডিভাইসে তাদের চ্যাট হিস্ট্রি ট্রান্সফার করতে পারবেন। আগে কেবল iOS থেকে Android এই এই চ্যাট হিস্ট্রি ট্রান্সফারের সুযোগ মিলত। এটি বর্তমানে হোয়াটসঅ্যাপের বিটা সংস্করণে উপলব্ধ। খুব শীঘ্রই স্টেবল ভার্সনে এই ফিচার রোল আউট হতে চলেছে। আপনি যদি একটি অ্যান্ড্রয়েড ফোন কোন আইফোনে আপনার অ্যাকাউন্টের তথ্য, প্রোফাইল ফটো, চ্যাট, চ্যাট হিস্ট্রি মিডিয়া এবং সেটিংস ইত্যাদি ট্রান্সফার করতে চান তাহলে এই ফিচার ব্যবহার করা আগেই আপনাকে কতগুলি বিষয় মাথায় রাখতে হবে।

এই ফিচারে আপনার কল হিস্ট্রি আপনি Android থেকে iOS ডিভাইসে ট্রান্সফার করতে পারবেন না। আপনি একটি iCloud ব্যাকআপ তৈরি না করা পর্যন্ত আপনার ডেটা স্বয়ংক্রিয়ভাবে ক্লাউড স্টোরেজে স্থানান্তরিত হবে না। এই বৈশিষ্ট্যটি ব্যবহার করার জন্য, নিশ্চিত করুন যে আপনি আপনার নতুন ডিভাইসে আপনার পুরানো ফোনের মতো একই মোবাইল নম্বর ব্যবহার করছেন। হোয়াটসঅ্যাপ আরও জোর দিয়ে বলেছে যে আপনার আইফোন অবশ্যই নতুন হতে হবে।

আরও পড়ুন: [কলকাতায় চালু হতে চলেছে প্রথম 5G পরিষেবা, সামনে এল দিনক্ষণ!]

আপনার অ্যান্ড্রয়েড ফোন থেকে ডেটা ট্রান্সফারের জন্য ফ্যাক্টরি সেটিংসে সেট করতে হবে। আপনার উভয় ডিভাইস (Android এবং iPhone) একটি পাওয়ার সোর্স এবং একই Wi-Fi নেটওয়ার্কের সঙ্গে সংযুক্ত থাকতে হবে৷ চ্যাট হিস্ট্রি ট্রান্সফার ফিচার ব্যবহার করতে ব্যবহারকারীদের তাদের অ্যান্ড্রয়েড ফোনে Move to iOS অ্যাপ ইনস্টল করতে হবে। বৈশিষ্ট্যটি শুধুমাত্র 2.22.7.74 বা তার উপরের সংস্করণে উপলব্ধ। আইওএস ব্যবহারকারীদের জন্য, তাদের আইফোন 2.22.10.70 বা তার আপগ্রেড সংস্করণ হওয়া উচিত।

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: Whatsapp gets android to ios chat transfer feature