scorecardresearch

বড় খবর

WhatsApp তার ইউজারদের জন্য নিয়ে আসতে চলেছে Double-verification ফিচার

আরও উন্নত নিরাপত্তা পরিষেবা নিয়ে আসতে চলেছে মেসেজিং অ্যাপ।

WhatsApp, WhatsApp tips, WhatsApp chat transfer, WhatsApp chat transfer android to ios, WhatsApp update
ব্যবহারকারীরা তাদের কন্ট্যাক্ট লিস্টে থাকা নির্দিষ্ট লোকেদের থেকে লাস্ট সিন অপশন হাইড করতে পারেন।

হোয়াটসঅ্যাপ তার ইউজারদের জন্য নিয়ে আসতে চলেছে আরও উন্নত সিকিউরিটি ফিচার। ইউজারদের আরও ভাল অভিজ্ঞতা দিতে একাধিক নয়া ফিচার নিয়ে এসেছে WhatsApp, এবার ইউজারদের জন্য নতুন সিকিউরিটি আপডেট নিয়্বে হাজির এই মেসেজিং প্ল্যাটফর্ম।
হোয়াটসঅ্যাপ ডাবল-ভেরিফিকেশন চালু করার পরিকল্পনা করছে
WaBetaInfo ফিচারটির একটি স্ক্রিনশট শেয়ার করেছে। যেখানে দেখায় যখন কোনও ইউজার অন্য কোন স্মার্টফোন থেকে তাদের হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টে লগ ইন করবেন তখন ইউজারদের একটি ডাবল-ভেরিফিকেশনের মধ্য দিয়ে লগইন করতে হবে। লগইন করতে আপনাকে একটি অতিরিক্ত সিকিউরিটি কোড এন্টার করতে হবে। এই কোড আপনি এসএমএসের মাধ্যমে পাবেন। অন্য কোন স্মার্টফোনে লগইন করার ক্ষেত্রে আপনাকে অবশ্যই ৬ সংখ্যার সিকিউরিটি কোড এন্টার করতে হবে। ডবল ভেরিফিকেশন ফিচারটি নিশ্চিত করবে একই ইউজারই অ্যাকাউন্ট দুটি পরিচালন করছেন।

আরও পড়ুন: সহজেই এডিট করুন আপনার পাঠানো বার্তা, নয়া ফিচার WhatsApp এর
হোয়াটসঅ্যাপ ডবল ভেরিফিকেশন ফিচার: কেন গুরুত্বপূর্ণ
ডবল ভেরিফিকেশন ফিচার একটি অন্যতম গুরুত্বপুর্ণ ফিচার। কারণ অতীতে অনেক ইউজারই তাদের তাদের হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট হ্যাকিংয়ের শিকার হয়েছেন। সেজন্য সংস্থা নিয়ে আসতে চলেছে এই ফিচার। এখন এই ফিচারের ফলে কোন হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট যদি অন্য কেউ পরিচালনা করতে চান আপনার কাছে যাবে একটি ভেরিফিকেশন কোড যার ফলে তিনি বুঝতে পারবেন তার অ্যাকাউন্ট অন্য কোন ইউজার ব্যবহার করছেন অথনা তার অ্যাকাউন্টটি হ্যাক হতে চলেছে কিনা! ডবল ভেরিফিকেশন ফিচারের ফলে এবার থেকে সেই ধরণের সমস্যা থেকে মিলবে মুক্তি।

হোয়াটসঅ্যাপ ডাবল ভেরিফিকেশন ফিচার: কবে চালু হতে চলেছে এই ফিচার?
এই মুহুর্তে, ডবল ভেরিফিকেশন ফিচারটি পরীক্ষার অধীনে রয়েছে। WaBetaInfo রিপোর্ট অনুসারে দেখা গেছে ফিচারটি iOS-এ দেখা গেছে। সুতরাং, এমন সম্ভাবনা রয়েছে যে সংস্থাটি প্রথমে অ্যান্ড্রয়েড সংস্করণের জন্য এই ফিচার প্রথমে আনা হবে এবং তারপরে বিটা ইউজারদের জন্য বিশেষ এই ফিচার সামনে আনা হবে।

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: Whatsapp is planning to introduce double verification