একবার ক্লিক, চলতে শুরু করবে সমস্ত ভয়েস মেসেজ

হোয়াটসঅ্যাপের নতুন আপডেটের সঙ্গে ঢুকে পড়বে এই আপকামিং ফিচার। উন্নত হবে বাকি ফিচারও। ইতিমধ্যেই হোয়াটসঅ্যাপ নিয়ে এসেছে picture-in-picture ফিচার।

By: New Delhi  April 1, 2019, 10:49:21 AM

একবার ক্লিক করলেই ধারাবাহিক ভাবে চলবে হোয়াটসঅ্যাপে আপনার চ্যাট বক্সে আসা সমস্ত ভয়েস মেসেজ। এরকমই এক অভিনব ফিচার নিয়ে আসতে চলেছে এই মার্কিন সংস্থা। আপাতত, হোয়াটসঅ্যাপের বিটা ২.১৯.৮৬ ভার্সনে ভয়েস মেসেজের ওপর চলছে পরীক্ষা নিরীক্ষা।

সংস্থার WABetaInfo প্রকাশিত রিপোর্ট অনুযায়ী, একাধিক ভয়েস মেসেজ চলবে এক ক্লিকেই। ভয়েস মেসেজ চলাকালীন পাশাপাশি চ্যাট বক্সে অন্য কাজও করতে পারবেন আপনি।

হোয়াটসঅ্যাপের নতুন আপডেটের সঙ্গে ঢুকে পড়বে এই আপকামিং ফিচার। উন্নত হবে বাকি ফিচারও। হোয়াটসঅ্যাপ তার প্ল্যাটফর্মে নিয়ে এসেছে picture-in-picture ফিচার। যার সাহায্যে ভিডিও চলাকলীন সেরে ফেলা যায় বাকি কাজ। তবে তা এখনও পর্যন্ত সম্ভব ছিল স্রেফ ডেস্কটপেই। এবার সেই ফিচার চলবে ফোনেও।

এই নতুন ফিচারটি নিয়ে এখনও কাজকর্ম চলছে। এটি অ্যান্ড্রয়েড ৮ এ উপলব্ধ হবে। কবে থেকে ইউজারদের হাতে এসে পৌঁছবে সে সম্পর্কে কোম্পানির তরফ থেকে কিছু জানানো হয়নি।

সদ্য আপডেটের পর থেকে হোয়াটসঅ্যাপ খুলতে লাগছে ফিঙ্গারপ্রিন্ট। জনপ্রিয় সোশ্যাল মিডিয়া অ্যাপ্লিকেশন হোয়াটসঅ্যাপ নিজেদের ব্যবহারকারীদের আরও বেশি সুরক্ষা দেওয়ার জন্য ক্রমাগত কাজ করেই চলেছে। সেই সুরক্ষা ব্যবস্থাই আরও বেশি জোরদার করতে এবার নিজেদের সিস্টেমে ফিঙ্গারপ্রিন্ট অথেনটিকেশনের সুবিধা নিয়ে এল সংস্থা। ফলে আরও সুরক্ষিত থাকবে ব্যক্তিগত তথ্য। বর্তমানে পুরো অ্যাপটিই আপনার ফিঙ্গারপ্রিন্ট অথেনটিকেশনে সুরক্ষিত হওয়ায় অন্য কোনো উপায়ে আপনার গোপন চ্যাট লক করবার প্রয়োজন পড়বে না।হোয়াটসঅ্যাপের Settings > Account > Privacy>Use Fingerprint to Unlock ক্লিক করলেই পেয়ে যাবেন নয়া নিরাপত্তা বিষয়ক সুবিধা।

রিপোর্ট অনুযায়ী, হোয়াটসঅ্যাপ ইতিমধ্যেই ভয়েসের নতুন ফিচার নিয়ে কাজ শুরু করেছে। কাজ এগিয়েও গিয়েছে বেশ কিছুটা।

Read the full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Technology News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Whatsapp is working on a new feature which will play voice messages in consecutive order

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
বিদায় রাজপুত্র
X