scorecardresearch

বড় খবর

নির্দিষ্ট কোন ব্যক্তির থেকে সহজেই আড়াল করুন last seen, status! নয়া ফিচার আনল WhatsApp

ব্যবহারকারীরা তাদের কন্ট্যাক্ট লিস্টে থাকা নির্দিষ্ট লোকেদের থেকে লাস্ট সিন অপশন হাইড করতে পারেন।

WhatsApp, WhatsApp tips, WhatsApp chat transfer, WhatsApp chat transfer android to ios, WhatsApp update
ব্যবহারকারীরা তাদের কন্ট্যাক্ট লিস্টে থাকা নির্দিষ্ট লোকেদের থেকে লাস্ট সিন অপশন হাইড করতে পারেন।

ব্যবহারকারীর অভিজ্ঞতা বাড়াতে হোয়াটসঅ্যাপ একের পর এক ফিচার নিয়ে আসছে। মেসেজিং অ্যাপটিকে এমন একটি ফিচার বর্তমানে সামনে যাতে ব্যবহারকারীরা তাদের কন্ট্যাক্ট লিস্টে থাকা নির্দিষ্ট লোকেদের থেকে লাস্ট সিন অপশন হাইড করতে পারেন। বহু মাস পরীক্ষা-নিরীক্ষার পর অবশেষে হোয়াটসঅ্যাপ ফিচারটি চালু করেছে। হোয়াটসঅ্যাপের নতুন বৈশিষ্ট্য আপডেটের সঙ্গে সঙ্গে, ব্যবহারকারীরা তাদের লাস্ট সিন এবং স্ট্যাটাস আপডেটগুলি তাদের কন্ট্যাক্ট লিস্টে থাকা অপছন্দের মানুষের থেকে সহজেই আড়াল করতে পারেন।  

Twitter-এ বৈশিষ্ট্য আপডেটের ঘোষণা করে, WhatsApp উল্লেখ করেছে, “অনলাইনে আপনার গোপনীয়তা আরও সুরক্ষিত করতে, আমরা আপনার গোপনীয়তা নিয়ন্ত্রণ সেটিংসে নতুন বিকল্পগুলি চালু করছি। এখন আপনি নির্বাচন করতে পারেন আপনার পরিচিতি তালিকা থেকে কে আপনার প্রোফাইল ফটো, লাস্ট সিন, এবং স্ট্যাটাস দেখতে পারবে।” পূর্বে, ব্যবহারকারীদের কাছে নির্দিষ্ট লোকেদের থেকে তাদের লাস্ট সিন এবং স্ট্যাটাস আপডেট হাইড করার কোন বিকল্প ছিল না। ব্যবহারকারীদের কাছে শুধুমাত্র তিনটি বিকল্প ছিল, যেমন ” Everyone”, ” My Contacts” এবং ” Nobody”। এখন ব্যবহারকারীদের কাছে ” My Contacts except” বিকল্পও রয়েছে।

আপনি যদি একটি স্ট্যাটাস পোস্ট করার আগে ” Everyone” বিকল্পটি নির্বাচন করেন তবে আপনার সর্বশেষ দেখা, প্রোফাইল ফটো, সম্পর্কে বা স্ট্যাটাস সমস্ত WhatsApp ব্যবহারকারীদের কাছে উপলব্ধ হবে৷ আপনি যদি ‘My Contacts ‘ নির্বাচন করেন, আপনার শেষ দেখা, প্রোফাইল ফটো, সম্পর্কে, বা স্ট্যাটাস শুধুমাত্র আপনার কন্টাক্ট লিস্টে থাকা মানুষজন দেখতে পাবেন। একইভাবে, যদি আপনি ‘My Contacts except.’ নির্বাচন করেন, আপনার সর্বশেষ দেখা, প্রোফাইল ফটো, সম্পর্কে, বা স্ট্যাটাস আপনার কন্টাক্ট লিস্টে থাকা সকলেই দেখতে পাবেন, শুধু মাত্র তিনি দেখতে পাবেন না যার থেকে আপনি সেগুলি হাইড করে রাখতে চান।  যদি আপনি Nobody নির্বাচন করেন, আপনার শেষ দেখা, প্রোফাইল ফটো, সম্পর্কে, বা স্ট্যাটাস কারও কাছে উপলব্ধ হবে না।

আরও পড়ুন: [শীঘ্রই বাজারে আসছে Redmi Note 12 সিরিজ, তুঙ্গে জল্পনা!]

এর আগে, হোয়াটসঅ্যাপ ঘোষণা করেছিল যে এটি গ্রুপ কলের জন্য একগুচ্ছ বৈশিষ্ট্য নিয়ে আসছে। অ্যাপটি এখন ব্যবহারকারীদের একটি গ্রুপ কলে নির্দিষ্ট ব্যক্তিদের মিউট অপশন প্রদান করে।  তবে, মিউট করার অধিকার সমস্ত অংশগ্রহণকারীদের দেওয়া হবে নাকি শুধুমাত্র গ্রুপ অ্যাডমিনকে দেওয়া হবে তা স্পষ্ট নয়। একইভাবে, ব্যবহারকারীরা একটি কলের সময় নির্দিষ্ট ব্যক্তিদের বার্তা পাঠাতে সক্ষম হবেন। গ্রুপ কল বৈশিষ্ট্যের আগে, হোয়াটসঅ্যাপ অ্যাপলের মুভ টু আইওএস বৈশিষ্ট্যের মাধ্যমে অ্যান্ড্রয়েড থেকে আইফোনে তাদের চ্যাট ইতিহাস, ফটো, ভিডিও এবং ভয়েস বার্তা স্থানান্তর করার ক্ষমতাও চালু করেছিল।

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: Whatsapp now lets you hide last seen status from select contacts