নতুন আদলে শাওমি, চার দিকেই থাকবে এজ্ ডিসপ্লে

বাজারে প্রথম এজ্ স্ক্রিনের ফোন আনে স্যামসাং। তবে গ্যালাক্সি এস নাইনে ফোনের বাঁ ও ডান দিকে ছিল এজ্ ডিজাইন। ওপর ও নীচে তেমনটা ছিল না। শাওমি তাদের আসন্ন ফোনে চারদিকে রাখছে এজ্ স্ক্রিন।

By: New Delhi  Published: Feb 10, 2019, 4:51:31 PM

সামনে থেকে শুধু স্ক্রিন, চার দিকে এজ্ ডিসপ্লে। নেই কোনো অতিরিক্ত বোতাম। এমনই একটি ফোন নিয়ে আসছে শাওমি। চাইনিজ এই সংস্থা সদ্য ওয়ার্ল্ড ইন্টেলেকচুয়াল পেটেন্ট অর্গানাইজেশনের কাছে জমা করেছে তাদের আসন্ন ফোনের পেটেন্ট। ‘লেটস গো ডিজিটালে’ প্রকাশিত তথ্য অনুযায়ী, এই বছর জানুয়ারি মাসের মধ্যেই শাওমি ঠিক করে ফেলেছে ফোনের ডিজাইন। এই বছর ৫ ফেব্রুয়ারি ওয়ার্ল্ড ইন্টেলেকচুয়াল পেটেন্ট অর্গানাইজেশনের গ্লোবাল ডিজাইন ডেটাবেসে প্রকাশিত হয় ফোনের নয়া লুকের ছবি।

আরও পড়ুন: লোকাল ট্রেনের টিকিট কাটুন অ্যাপের মাধ্যমে

বাজারে প্রথম এজ্ স্ক্রিনের ফোন আনে স্যামসাং। তবে গ্যালাক্সি এস নাইনে ফোনের বাঁ ও ডান দিকে ছিল এজ্ ডিজাইন। ওপর ও নীচে তেমনটা ছিল না। শাওমির তাদের আসন্ন ফোনে চারদিকে রাখছে এজ্ স্ক্রিন। কোনো অতিরিক্ত সুইচ থাকবে না ফোনটিতে। Type-C USB পোর্ট রয়েছে। যে ছবি প্রকাশ্যে এসেছে, তাতে দেখা যাচ্ছে ডুয়াল ক্যামেরা সেটআপের সঙ্গে থাকবে ফ্ল্যাশ।

আরও পড়ুন: ফেব্রুয়ারি থেকেই কেবল-ডিটিএইচ বিলে বড় বদল, কত আসবে বিল? হিসাব করুন নিজেই

বলা যেতে পারে, একেবারেই বেজেল থাকবে না ফোনটিতে। স্ক্রিন টু বডি রেশিও কত হবে বা স্ক্রিনের মান কেমন, তা কিছুই জানা যায় নি। আউটলুক ছাড়া এখনও প্রকাশ্যে আসেনি কোনো তথ্য। স্ক্রিনের আকার দেখে অবশ্যই ফ্রন্ট ক্যামেরার অবস্থান কোথায় হবে তা নিয়ে মনে প্রশ্ন জাগবে।

এর আগে Mi Mix 3 ফোনে শাওমি প্রথম এজ্ স্কিন নিয়ে আসে। বেজেল লেস হলেও এজ্ স্ক্রিনের দুদিকে ছিল এজ্ স্ক্রিন।

Read the full story in English

Indian Express Bangla provides latest bangla news headlines from around the world. Get updates with today's latest Technology News in Bengali.


Title: Xiaomi four-sided edge: নতুন আদলে শাওমি, চার দিকেই থাকবে এজ্ ডিসপ্লে

Advertisement