বড় খবর

ভারতের বাজারে এল Redmi-র প্রথম 5G স্মার্টফোন, জানুন এর ফিচার্স ও দাম

২৬ জুলাই থেকে ক্রেতারা অনলাইন বুকিং-এর সুবিধা পাবেন।

২৬ জুলাই থেকে ক্রেতারা অনলাইন বুকিং-এর সুবিধা পাবেন।

রেডমির প্রথম 5G ফোন, Redmi Note 10T 5G। ট্রিপল ক্যামেরা সঙ্গে কম দামের এই ফোন নিয়ে উৎসাহ বাড়ছে। অনলাইন বুকিং চালু হবে ২৬, জুলাই থেকেই। থাকছে অফলাইন কেনার সুযোগ। ভারতের বাজারে আগামী ২৬ জুলাই থেকে অনলাইনে পাওয়া যাবে রেডমির এই নয়া মডেল Redmi Note 10T 5G। অ্যামাজন ছাড়াও, Mi.com-এ পাওয়া যাবে Redmi Note 10T 5G। রয়েছে অফলাইন রিটেইলে পাওয়ার সুবিধা।

একই সিরিজের পাঁচটা নতুন ফোন লঞ্চ করল শাওমি। মঙ্গলবার আনুষ্ঠানিকভাবে আত্মপ্রকাশ ঘটল Redmi Note 10T 5G-র। ফোনের বেস ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ১৩,৯৯৯ টাকা। ভারতের বাজার ধরতে সম্প্রতি Redmi Note 10 আনে শাওমি। এরপর একে একে এই সিরিজের Redmi Note 10 Pro, Redmi Note 10 Pro Max ছাড়াও Redmi Note 10S এনেছে কোম্পানি। এবার সেই সিরিজে নয়া সংযোজন Redmi Note 10T 5G ফোন। স্ন্যাপড্রাগনের পরিবর্তে মিডিয়াটেক ডাইমেনসিটি প্রসেসর দেওয়া হয়েছে নতুন এই মডেলে।

কোথায় পাওয়া যাবে, কত দাম ‘Redmi Note 10T 5G’-র?

ভারতের বাজারে আগামী ২৬ জুলাই থেকে অনলাইনে পাওয়া যাবে রেডমির এই নতুন ফোন। আমাজন ছাড়াও Mi.com-এ পাওয়া যাবে এই ফোন। রয়েছে অফলাইন রিটেইলে পাওয়ার সুবিধাও। ফোনের বেস ভ্যারিয়েন্ট ৪ জিবি-৬৪ জিবির দাম রাখা হয়েছে ১৩,৯৯৯ টাকা। পাশাপাশি ৬ জিবি ১২৮ জিবি মডেলের দাম ধরা হয়েছে ১৫,৯৯৯ টাকা। ক্রোমিয়াম হোয়াইট, গ্রাফাইট ব্ল্যাক, মেটালিক ব্লু ও মিন্ট গ্রিন, এই চারটি রঙে পাওয়া যাবে এই ফোন। HDFC Bank-এর ক্রেডিট কার্ডে নিলে মিলবে ১০০০ টাকা ছাড়ের সুবিধা।

আরও পড়ুন গ্যালাক্সি সিরিজের নতুন স্মার্টফোন ভারতে লঞ্চ করল Samsung

Redmi Note 10T 5G-এর স্পেসিফিকেশন

৬.৫ ইঞ্চির ফুল এইচডি ডিসপ্লে(HD Display) দেওয়া হয়েছে ফোনে। নতুন মডেলে রয়েছে ৯০ হার্টজের রিফ্রেশ রেট। অক্টাকোর মিডিয়াটেকের ৭০০ ডাইমেনসিটি প্রসেসর ফোনে দিয়েছে কোম্পানি। ফোনে তিনটে রেয়ার ক্যামেরা দেওয়া হয়েছে। ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর ছাড়াও ফোনে রয়েছে ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেকেন্ডারি ক্যামেরা। এ ছাড়াও ২ মেগাপিক্সলের ডেপথ সেন্সর। সামনে রয়েছে ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা।

ফোনে এনএফসি, ইউএসবি টাইপ-সি ছাড়াও রয়েছে ৩.৫ এমএম-এর অডিও জ্যাকের সুবিধা। দীর্ঘ সময় চার্জ ধরে রাখার জন্য দেওয়া হয়েছে ৫০০০ এমএএইচের ব্যাটারি। পাশাপাশি ১৮ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট করবে এই ফোন। সব মিলিয়ে নতুন ফোনের ওজন ১৯০ গ্রাম।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Xiaomi launches redmi note 10t the cheapest 5g phone in india

Next Story
গ্যালাক্সি সিরিজের নতুন স্মার্টফোন ভারতে লঞ্চ করল SamsungSamsung Smartphone, Samsung new smartphone, Galaxy M21 launched, tech news, bangla news, bengali news, bangla news today, bengali news today
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com