বড় খবর


শাওমি বাজারে আনল দুরন্ত ক্যামেরা সমেত এমআই সিক্সএক্স (এমআই এ’টু)

বাজারমাত করা এমআই ফাইভ এক্সের পর এবছর অত্যাধুনিক ফিচারসমেত শাওমি নিয়ে এল এম আই সিক্সএক্স। খুব শীঘ্রই ভারতে একচেটিয়া ব্যবসা করতে পারে এই ফোন। তবে এই ফোনটি  ভারতের বাজারে আনা হবে সম্পূর্ণ ভিন্ন নামে।

xiaomi_mi6x_pink1
অত্যাধুলিক ফিচারে শাওমি লঞ্চ করল এমআই সিক্স এক্স।

এমআই সিক্স এক্সএমআই সিক্স এক্সএমআই সিক্স এক্সদীর্ঘ প্রতীক্ষার পর অবশেষে শাওমি তাঁদের এছরের আসন্ন ফ্ল্যাগশিপ  এমআই সিক্স এক্স ফোনটি লঞ্চ করল। তবে এই ফোনটি  ভারতের বাজারে আনা হবে সম্পূর্ণ ভিন্ন নামে। গত বছর এমআই সিক্স এক্স-এর আগের ভার্সনটি চিনে লঞ্চ করা হয়েছিল ফাইভ এক্স নামে যা পরে ভারতে আনা হয় এম আই এ’ওয়ান নামে। এদেশে ফোনটির নাম হবে এমআই এ’টু। এমআই এ’টু ভারতে কবে লঞ্চ করা হবে সে বিষয়ে শাওমি এখনও নীরব।  তবে জানা গেছে, ভারতের বাজারে এই ফোনটির দাম শুরু হতে পারে ১৬০০০ টাকা থেকে।

mi6x_launched1
এমআই সিক্স এক্স ফোনটির ডিসপ্লে

এমআই সিক্স এক্স ফোনটিতে ১৮:৯ অ্যাসপেক্ট রেশিও সমেত একটি ৫.৯৯ ইঞ্চির স্ক্রিন থাকবে ।

আরও পড়ুন : Asus ZenFone Max Pro M1 ফোনের ইউএসপি কি জানেন ?

mi6x_-selfie_comparison
ওপো R15 , আইফোন টেন, এবং এমআই সিক্স এক্সে তোলা তিনটি সেলফি। নিজেই পরখ করে নিন কোনটি সেরা।

শাওমি ঘোষনা করেছে এমআই সিক্স এক্স ফোনটি নীল, রোজ গোল্ড, লাল, গোল্ড, এবং কালো এই পাঁচটি ভিন্ন রঙে পাওয়া যাবে। কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬০ প্রসেসরে চলা ফোনটি পাওয়া যাবে ৪/৬ জিবি LP DDRX 4X র‌্যাম এবং ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ ভার্সনে। ৩০১০ এমএইচের ব্যাটারি থাকবে এমআই সিক্স এক্স ফোনটিতে। মাত্র ৩০ মিনিটে এই ব্যাটারিটি ৫০ শতাংশ চার্জ হয়ে যাবে বলে জানিয়েছে কোম্পানি। ৭.৩ মিলিমিটার পুরু ফোনটির বডি সম্পূর্ণ মেটাল দিয়ে তৈরি এমআই সিক্স এক্সের ওজন হল ১৬৬ গ্রাম।

আরও পড়ুন :মোবাইল রিভিউ : নোকিয়া সিক্সের ভাল এবং মন্দগুলি

ফোনের পিছনে মূল ক্যামেরা দুটি লম্বালম্বিভাবে থাকবে , এবং এই দুই ক্যামেরার মাঝে থাকবে LED ফ্ল্যাশ। রিয়ার ক্যামেরার মধ্যে একটি ২০ ও অন্যটি ১২ মেগাপিক্সেলের। সেলফির জনপ্রিয়তাকে মাথায় রেখে ফোনটির সামনে লাগানো হয়েছে ২০ মেগাপিক্সেলের একটি ক্যামেরা। ফোনটির মুল ক্যামেরাটিতে থাকবে f/১.৭৫  অ্যাপারচারের ১২ মেগাপিক্সেল এবং F/১.৮ অ্যাপারচারের ২০ মেগাপিক্সেল লেন্স। কম অ্যাপারচারের লেন্সগুলির দরুণ এই ফোনটি দিয়ে আপনি অল্প আলোতেও ঝকঝকে ছবি তুলতে পারবেন। শাওমির দাবি এই ফোনটির ক্যামেরা আইফোন টেন এবং ওপো R15 এর ক্যামেরার সঙ্গে অনায়াসে টেক্কা দিতে সক্ষম। এর ফ্রন্ট ক্যামেরাটিতে AI ফিচার সমেত পাওয়া যাবে সেল্ফি ফ্ল্যাশ এবং থাকবে সোনি IM376 সেন্সর।

mi6x_new_1
ওপো R15 , আইফোন টেন, এবং এমআই সিক্স এক্সে মূল ২০ মেগাপিক্সেল ক্যামেরা দিয়ে তোলা তিনটি ছবি। নিজেই পরখ করে নিন কোনটি সেরা।
mi6x_lowlight_1
২০ মেগাপিক্সেল ক্যামেরায় কম আলোতে তোলা তিনটি ফোনের তিনটি ছবি।

অতিরিক্ত ফিচার হিসেবে ফোনটিতে পাওয়া যাবে ফেস আনলক ফিচার ও ডুয়াল স্পিকার। এম আই এ ওয়ানের জনপ্রিয়তাকে মাথায় রেখে আশা করাই যায় এম আই এ টু ফোনটিও বাজারমাত করতে পারে।

Web Title: Xiaomi mi 6x mi a2 launch price specifications features sale

Next Story
লেনোভো HX03F, বাজারে এল ১৯৯৯ টাকার নতুন স্মার্টওয়াচlenovo-hx03-cardio-copy
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com