ফাইভ জি তালিকায় নাম লেখালো এবার শাওমি

ফাইভ জি ভেরিয়েন্ট আগামী বছরের শুরুতে বাণিজ্যিকভাবে পাওয়া যাবে বলে আশা করা হচ্ছে। শাওমি Mi Mix 3 ফাইভ জি মডেলটি স্ন্যাপড্রাগন ৮৫৫ প্রসেসর দ্বারা চালিত হবে।

By: New Delhi  Published: Dec 8, 2018, 9:14:59 PM

চীনে একটি অনুষ্ঠানে Mi Mix 3 স্মার্টফোনের ফাইভ জি ভেরিয়েন্ট প্রকশ্যে নিয়ে এল শাওমি। অক্টোবরেই Mi Mix 3 লঞ্চ করা হয়। যদিও তার ফাইভ জি ভেরিয়েন্ট আগামী বছরের শুরুতে বাণিজ্যিকভাবে পাওয়া যাবে বলে আশা করা হচ্ছে। শাওমি Mi Mix 3 ফাইভ জি মডেলটি স্ন্যাপড্রাগন ৮৫৫ প্রসেসর দ্বারা চালিত হবে। যা শুধুমাত্র ফাইভ জির জন্যই নিয়ে এসেছে কোয়ালকম, নন ফাইভ জি ভেরিয়েন্টে থাকবে স্ন্যাপড্রাগন ৮৪৫ প্রসেসর।

কোয়ালকম আনুষ্ঠানিকভাবে এই মাসের শুরুতে তার স্ন্যাপড্রাগন ৮৫৫ প্রসেসর উন্মোচন করেছে। প্রসেসর একটি 7NM ডিজাইন চিপসেট, যা অ্যাপল ১২ বায়োনিক চিপসেট এবং হুয়াওয়ে এর কিরিন ৯৮০ প্রসেসরের মতো একই প্রক্রিয়ায় তৈরি। ইতিমধ্যে যে গুজবগুলি ছড়িয়েছে তা ইঙ্গিত দেয় যে স্ন্যাপড্রাগন ৮৫৫ প্রসেসর 5G নেটওয়ার্ক চালাতে সক্ষম হবে। এর পাশাপাশি, প্রসেসর 7NM FinFET ফ্যাব্রিকেশন প্রযুক্তির জন্য ফোনের চার্জ কমবে না সহজে। মাল্টিটাস্কিংয়েও দিব্য গড়গড়িয়ে চলবে ফোন।

আরও পড়ুন: কী কী ফিচারের জন্য কেনা যায় Oppo R17 Pro?

অপো থেকে শুরু করে স্যামসাং প্রত্যেকটি স্মার্টফোন কোম্পানি নিয়ে আসছে ফাইভ জি নেটওয়ার্ক সাপোর্টের ফোন। সেই দলে নাম লেখালো এবার শাওমি।

শাওমি Mi Mix 3 ফাইভ জি-ভেরিয়েন্টে ১০ জিবি র‌্যাম এবং ২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজ থাকবে ফোনটিতে। অন্যান্য বৈশিষ্ট্যগুলি সহ মূল মডেলে একই থাকবে, এতে ৬.৩৯-ইঞ্চির AMOLED ডিসপ্লে, ১২ এমপি + ১২ এমপির ডুয়াল রিয়ার ক্যামেরা কম্বিনেশন এবং ২৪ ও ২ এমপি ফ্রন্ট ক্যামেরা রয়েছে। পাশাপাশি দ্রুত চার্জিং ব্যবস্থা রয়েছে।

Read the full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Technology News in Bangla by following us on Twitter and Facebook


Title: Xiaomi Mi Mix 3 5G variant with Snapdragon 855 showcased in China: ফাইভ জি তালিকায় নাম লেখালো এবার শাওমি

Advertisement

ট্রেন্ডিং