কী কী আছে শাওমির রেডমি কে২০ এবং কে২০-প্রো ফোনে?

এই মুহুর্তে শাওমির রেডমি কে২০ প্রো ফোনটির প্রতিযোগিতা মূলত ওয়ানপ্লাস সেভেন প্রো-এর সঙ্গে। Antutu-র বিচারে শাওমির এই ফোনটি পেয়েছে ৩৮৮,৮০৩ নম্বর।

By: New Delhi  Updated: June 29, 2019, 05:02:41 PM

আগামী মাসেই ভারতের বাজার মাতাতে আসছে শাওমির দুই নয়া ফোন রেডমি কে২০ এবং রেডমি কে২০ প্রো। ওয়ান প্লাস সেভেন প্রো, রিয়েলমি ৩ প্রো-দের টেক্কা দিতেই শাওমির নয়া বাজি এই কে২০ সিরিজ। এখনও পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী, জুলাইয়ের মাঝামাঝিতেই ভারতে আসতে পারে রেডমি কে২০।

আরও পড়ুন, নতুন ফোন কেনার আগে আটটি গুরুত্বপূর্ণ জিনিস মাথায় রাখুন

ভারতের বাজারে আসার আগে ইতিমধ্যেই Antutu Qualcomm Snapdragon 730 processor সম্বলিত রেডমি কে২০-কে ২,১৮,৬২৫ নম্বর দিয়েছে সামগ্রিক পারফরম্যান্সের নিরিখে, যা ভারতের বাজারের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। অন্যদিকে Snapdragon 675 এবং Snapdragon 710 processor কে Antutu-র তরফে ১,৮০,৮০৮ এবং ১,৫৫,২১৫ নম্বর দেওয়া হয়েছে। স্কোরের দিক থেকে বিচার করলে এটি রিয়েলমি ৩ প্রো-কেও পিছনে ফেলে দিয়েছে। উল্লেখ্য, রিয়েলমি এক্স ফোনটি চিনের বাজারে Qualcomm Snapdragon 710 processor-এ চললেও রিয়েলমির তরফে জানানো হয়, ভারতের বাজারে ফোনটিকে লঞ্চ করানোর সময় এর স্পেসিফিকেশনে বেশ কিছু পরিবর্তন করা হবে।

তবে এই মুহুর্তে শাওমির রেডমি কে২০ প্রো ফোনটির প্রতিযোগিতা মূলত ওয়ানপ্লাস সেভেন প্রো-এর সঙ্গে। Antutu-র বিচারে শাওমির এই ফোনটি পেয়েছে ৩৮৮,৮০৩ নম্বর। তাই ইতিমধ্যেই শাওমি এই ফোনটিকে ‘বিশ্বের সবচেয়ে দ্রুত’ ক্ষমতাসম্পন্ন ফোন বলে ঘোষণা করেছে। ভারতের বাজারে ১৫ জুলাই কিংবা ১৬ জুলাই লঞ্চ হতে পারে এই ফোনটি, এমনটাই জানা যাচ্ছে।

রেডমির নয়া ফোন

চিনের বাজারে ৬ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি স্টোরেজের শাওমির কে২০ ফোনটির মূল্য ভারতীয় মুদ্রায় প্রায় ২০ হাজার টাকা। অন্যদিকে, ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি রেডমি সেভেন প্রো-এর মূল্য ভারতীয় মুদ্রায় ২৫ হাজার থেকে ৩০ হাজার টাকা।

এরকম লুকেই বাজারে আসতে চলেছে রেডমির নয়া ফোন

ওয়ানপ্লাস সেভেন প্রো-এর মতোই শাওমির এই দুই ফোনে আছে পপ-আপ সেলফি ক্যামেরা। 6.39-inch full HD+ resolution নচলেস ডিসপ্লে। দুটি ফোনের পার্থক্য রয়েছে প্রসেসরে। রেডমি কে২০ ফোনে আছে Snapdragon 730 processor এবং রেডমি কে২০ প্রো-তে আছে Snapdragon 855। দুটিতেই রয়েছে ট্রিপল ক্যামেরা ফিচার (48MP+8MP+13MP combination) এবং সেলফি ক্যামেরা 20MP। রয়েছে 4000 mAh ব্যাটারি এবং Google Android 9.0 অপারেটিং সিস্টেম, সঙ্গে MIUI 10.

Read the full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Technology News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Xiaomi redmi k20 redmi k20 pro launch in india in mid july

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং