scorecardresearch

বড় খবর

Redmi Y2: সেলফি বাতিক আছে? এই ফোন তবে আপনার জন্য

Redmi Y2: বলাই বাহুল্য, বাজার চলতি ওপো ফোনগুলির মত শাওমিও তাদের এই নতুন ফোনকে সেলফি এক্সপার্ট হিসেবে ঘোষনা করেছে। কোম্পানির দাবি, বাজেটে ক্যামেরাটি দিয়ে তোলা ছবির রঙ যথেষ্টই উন্নত মানের।

Xiaomi smartphone
Redmi Y2 Features: ক্যামেরা ফিচারের তালিকায় রয়েছে ডেপথ এফেক্ট, পোর্টরেট মোড।

আজকাল ফোন কিনতে গেলে মূল যে বিষয়টির দিকে গ্রাহকরা নজর দেন তা হল সেলফি ক্যামেরা। অত্যাধুনিক ফিচার সহ পকেট ফ্রেন্ডলি দামে বেশি মেগাপিক্সেলের ক্যামেরা পেলেই সাধ মিটে যায়। শাওমি বাজারে নিয়ে এল সেরকমই একটি ফোন, Redmi Y2। বলাই বাহুল্য, বাজার চলতি ওপো ফোনগুলির মত শাওমিও তাদের এই নতুন ফোনকে সেলফি এক্সপার্ট হিসাবে ঘোষনা করেছে।

মোট ৯,৯৯৯ টাকাতে পেয়ে যাবেন ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা, সঙ্গে  LED  ফ্ল্যাশ। ১৮:৯ অ্যাসপেক্ট রেশিও সমেত ৫.৯৯ ইঞ্চির ডিসপ্লে পাওয়া যাবে। কোয়ালকাম স্ন্যাপড্রাগন ৬২৫ প্রসেসরে চলা ফোনটি পাওয়া যাবে দুটি র‌্যাম ও স্টোরেজ ভার্সনে। ৩ জিবি / ৪ জিবি র‌্যামের সঙ্গে থাকবে ৩২/৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ। ৪ জিবি র‌্যামের সঙ্গে ৬৪ জিবি স্টোরেজের মডেলটির দাম ১২,৯৯৯ টাকা।

Redmi Y2 Features : What the selfies look like with Portrait mode turned for the front camera.
Redmi Y2 Price: ৯,৯৯৯ টাকাতেই পেয়ে যাবেন ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা, সঙ্গে LED ফ্ল্যাশ।

আরও পড়ুন: নোকিয়া সিক্স কিনবেন নাকি রেডমি নোট ৫ প্রো, বেছে নেবেন কী দেখে?

Redmi Y2 ফোনটির ইউএসপি সেলফি ক্যামেরা, বুঝতেই পারছেন। ক্যামেরা ফিচারের তালিকায় রয়েছে ডেপথ এফেক্ট, পোর্টরেট মোড। ৯,৯৯৯ টাকায় উন্নতমানের সেলফি ক্যামেরার পারফর্মেন্স নজর কাড়বে। মূল ক্যামেরার পিছনে রয়েছে ১২ এবং ৫ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা কম্বিনেশন। প্রাথমিকভাবে মনে প্রশ্ন জাগতেই পারে, শাওমি বাজারে বেশ কিছু দামের ফারাকে একই ফিচারের আরেকটি ফোন কেন লঞ্চ করল? দামের ফারাকে যে ক্যামেরার তারতম্য ঘটতে পারে তা আন্দাজ করাই যায়। তবে কোম্পানির দাবি অনুযায়ী, এই বাজেটে ক্যামেরাটি দিয়ে তোলা ছবির রঙ যথেষ্টই উন্নত মানের। ৩০৮০ এমএইচের ব্যাটারি পাওয়া যাবে ফোনটিতে। মনে হতেই পারে, হাজার দুই বেশি দিয়ে রেড মি নোট ফাইভ প্রো তাহলে কিনবেন কেন ?

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: Xiaomi redmi y2 first impressions promise better selfies bengali