Xiaomi Redmi Y2 review: সাশ্রয়ী দামে শাওমির নতুন সেলফি ফোনের ভাল-মন্দ

Redmi Y2 review: আপনার কাছে সেলফি তোলাই মুখ্য কারণ হলে, রেডমি ওয়াই টু বেশ উন্নতমানের ফোন। তবে ফোনটির পেছনের ক্যামেরা এবং স্ক্রিন রেজলিউশন দাম অনুযায়ী যথেষ্ট নয়।

By: Kolkata  Jun 12, 2018, 5:32:01 PM

বাজারে সাশ্রয়ী দামে সেলফি ফোন কেনার হিড়িক দেখে এবার শাওমি আনল তাদের নতুন ফোন রেডমি ওয়াই টু। ৯,৯৯৯ টাকা থেকে শুরু নতুন এই ফোনটির ক্য্যামেরা শাওমির সদ্য প্রকাশিত ফোন রেডমি নোট ফাইভের থেকেও ভাল।

পোর্ট্রেট মোড সমেত রেডমি ওয়াই টু ফোনটিতে রয়েছে ১২ এবং ৫ মেগাপিক্সেলের ড্যুয়াল-রিয়ার ক্যামেরা এবং ১৬ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। এছাড়া অ্যান্ড্রয়েড ওরিও অপারেটিং সিস্টেমে চলা এই নতুন ফোনটিতে রয়েছে স্ন্যাপড্রাগন ৬২৫ প্রসেসর। আসুন জেনে নিই দামের নিরিখে রেডমি ওয়াই টু ফোনটির ভাল-মন্দ।

রেডমি ওয়াই টু – কি কি ভাল?

দাম অনুযায়ী রেডমি ওয়াই টুর সেলফি ক্যামেরা এবং পোর্ট্রেট মোড যথেষ্ট ভাল। আমাদের তোলা সমস্ত সেলফি বেশ ভাল এসেছে। মাত্র ৯,৯৯৯ টাকায় সেলফি ফোন কিনতে চাইলে এই ফোনটিকে আপনার লিস্টে রাখতেই পারেন।

রেডমি ওয়াই টু ফোনটিতে ৫.৯৯ ইঞ্চির বড় ডিসপ্লে থাকার দরুন ভিডিও দেখবার উপযোগী। স্ক্রীন ব্রাইটনেস এবং ভিউয়িং অ্যাঙ্গেলের মত জরুরী বিষয়েও এই ফোনটি বেশ ভাল। বাজারচলতি অন্যান্য ফোনগুলোর মত এতে মেটাল-ইউনিবডি ডিজাইন না থাকলেও ফোনটি যথেষ্ট শক্তপোক্ত।

দাম অনুযায়ী রেডমি ওয়াই টু’র ব্যাটারিও বেশ ভাল। একবার চার্জ করলে ফোনটি ১০-১২ ঘন্টা স্বচ্ছন্দে ব্যবহার করা যায়। গেম খেলা বা সিনেমা দেখবার সময় খুব একটা গরমও হয়না।

redmiy2_review_2 Redmi Y2’s rear camera has some issues, which will need updating.

রেডমি ওয়াই টু – আর মন্দ দিকগুলো?

শাওমির নতুন এই ফোনটির ডিসপ্লে যথেষ্ট বড় হলেও এর রেজোলিউশন নিম্নমানের। ১০,০০০ টাকা দামের একটি ফোনে ৭২০পি রেজোলিউশন যথেষ্ট কম। তাই স্ক্রিন রেজোলিউশন ফোন কেনার ক্ষেত্রে অন্যতম মাপকাঠি হলে রেডমি নোট ফাইভ ফোনটিও পরখ করে দেখতে পারেন। ১১,৯৯৯ টাকা দামের এই ফোনটিতে রয়েছে ৪ জিবি র‍্যাম এবং ফুল-এইচডি ডিসপ্লে।

redmiy2_sample5 Redmi Y2 rear camera samples

রেডমি ওয়াই টু’র আরেকটি সমস্যা হল এর ড্যুয়াল-রিয়ার ক্যামেরা। ১২ এবং ৫ মেগাপিক্সেলের দুটি লেন্স সমেত এই ক্যামেরাটি শাটার টেপার পর ছবি তুলতে তুলনামূলকভাবে বেশী সময় নেয়, অনেকসময়ই অটোফোকাস লক ঠিকমত কাজ করেনা। এতে তোলা ছবিগুলি আশানুরূপ ঝকঝকে নয়। কম আলোয় তোলা ছবিগুলিতে নয়েজের পরিমাণও বেশ উল্লেখযোগ্য।

রেডমি ওয়াই টু – আমাদের মতামত

আপনার কাছে সেলফি তোলাই মুখ্য কারণ হলে, রেডমি ওয়াই টু বেশ উন্নতমানের ফোন। দাম অনুযায়ী এর পারফর্মেন্সও যথেষ্টই ভাল। তবে ফোনটির পেছনের ক্যামেরা এবং স্ক্রিন রেজলিউশন দাম অনুযায়ী যথেষ্ট নয়। তবে ১০,০০০ টাকার মধ্যে আপনি একটি ভাল সেলফি ফোন কিনতে চাইলে রেডমি ওয়াই টু পরখ করে দেখতে পারেন। আর ভাল পারফর্মেন্স ও বেশী ব্যাটারি লাইফ পেতে চাইলে কিনে ফেলুন রেডমি নোট ফাইভ।

আরও পড়ুন- Nokia 8 Sirocco review: নোকিয়া এইট সিরোকো ফোনটির খুঁটিনাটি

রেডমি ওয়াই টু- এক নজরে

১) ৫.৯৯ ইঞ্চি ডিসপ্লে, ১৮:৯ অ্যাসপেক্ট রেশিও, ১৪৪০x৭২০ পিক্সেল
২) কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬২৫ প্রসেসর
৩) ৩ জিবি র‍্যাম ও ৩২ জিবি স্টোরেজ এবং ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজ, দুটি ভার্সনেই ১২৮ জিবি অবধি মাইক্রো-এসডি কার্ড লাগানো সম্ভব।
৪) ১২+৫ মেগাপিক্সেল পেছনের ক্যামেরা এবং ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা।
৫) এমআইইউআই ৯.৫ সমেত অ্যান্ড্রয়েড ওরিও অপারেটিং সিস্টেম, ৩০৮০ এমএএইচ ব্যাটারি।

রেডমি ওয়াই টু’র দাম

ফোনটির ৩ জিবি ভার্সনের দাম ৯,৯৯৯ টাকা এবং ৪ জিবি র‍্যাম ভার্সনের দাম ১২,৯৯৯ টাকা।

Indian Express Bangla provides latest bangla news headlines from around the world. Get updates with today's latest Technology News in Bengali.


Title: Xiaomi Redmi Y2 review: সাশ্রয়ী দামে শাওমির নতুন সেলফি ফোনের ভাল-মন্দ

Advertisement