আসন্ন শাওমির ফোনে থাকবে ৪৮ মেগাপিক্সেলের ক্যামেরা

এখন অবধি প্রথম ৪৮ মেগাপিক্সেলের ক্যামেরা সেন্সর সহ স্মার্টফোন নিয়ে হাজির হবে শাওমি। সম্ভবত এটি সোনি IMX586 বা স্যামসাং GM1 ৪৮ এমপি সেন্সর নিয়ে আসতে পারে।

By: New Delhi  Published: Dec 8, 2018, 11:54:23 AM

সম্প্রতি প্রকাশ্যে এসেছে শাওমির আসন্ন ফোনের টিজার। যার ক্যামেরাই ইউএসপি। তবে ফোনটি যে পকেট ফ্রেন্ডলি নয় তার আন্দাজ করাই যায়। ৪৮ মেগাপিক্সেল সেন্সর থাকবে ফোনটিতে। বিশেষজ্ঞদের দাবি, এর ফলে গ্যাজেট ওয়ার্ল্ডে ক্যামেরার প্রতিযোগীতায় কয়েক ধাপ এগিয়ে যেতে পারে শাওমি।

শাওমি প্রধান লিন বিন চীনা সোশ্যাল নেটওয়ার্কিং প্ল্যাটফর্ম ওয়েইবোতে স্মার্টফোনের ক্যামেরার টিজার আপলোড করে উদ্দীপনা বাড়িয়ে দিয়েছেন। এই প্রথমবার এত বড়ো মেগাপিক্সেলের ক্যামেরার ফোন নিয়ে আসছে এই চীনা কোম্পানি।

আরও পড়ুন: এক ধাক্কায় ফোনের অনেকটা দাম কমাল মোটোরোলা

লিন একটি ৪৮ এমপি ক্যামেরা এবং ডুয়েল LED ফ্ল্যাশ সহ স্মার্টফোনের পিছনের ছবি পোস্ট করেছেন। ছবিটি কটা সেন্সর বহন করতে পারে তা নিশ্চিত করা যায় না। এই মুহুর্তে, টিজারটি দেখে আন্দাজ করা যায় যে ফোনটি বাদিক ঘেঁষে অবস্থিত ক্যামেরাটি।

জানা যাচ্ছে, এখন অবধি প্রথম ৪৮ মেগাপিক্সেলের ক্যামেরা সেন্সর সহ স্মার্টফোন নিয়ে হাজির হবে শাওমি। সম্ভবত এটি সোনি IMX586 বা স্যামসাং GM1 ৪৮ এমপি সেন্সর নিয়ে আসতে পারে।

আরও পড়ুন: হপ্তাখানেকের মাথায় নোকিয়ার নতুন ফোন, কতটা আলাদা Nokia 7.1?

এছাড়া অন্য কোনও তথ্য শেয়ার করে নি সংস্থা। অফিসিয়াল সূত্রেও কোনো আভাস পাওয়া যায় নি। আগামী বছরের জানুয়ারী মাসে ফোনটি লঞ্চ করার পরিকল্পনা রয়েছে। বিশেষজ্ঞরা আশঙ্কা করছেন, এই ক্যামেরা গ্রাহকের মন কাড়লে বাকি স্মার্টফোন নির্মাতারাও বড় মাপের মেগাপিক্সেলের ক্যামেরা নিয়ে আসবেন তাঁদের আসন্ন স্মার্টফোনে। এখন পর্যন্ত লঞ্চের দিনক্ষণ না জানা গেলেও, আন্দাজ করা হচ্ছে, খুব তাড়াতাড়িই লঞ্চ হবে শাওমির এই ফোন।

Read the full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Technology News in Bangla by following us on Twitter and Facebook


Title: Xiaomi smartphone with 48MP camera: আসন্ন শাওমির ফোনে থাকবে ৪৮ মেগাপিক্সেলের ক্যামেরা

Advertisement

ট্রেন্ডিং