১০০ মেগাপিক্সেল ছাড়িয়ে যাবে শাওমির আগামী ফোনের ক্যামেরা

১০৮ মেগাপিক্সেলে থাকবে ১২০৩২x৯০২৪ রেজোলিউশন। কাজেই এই ফোনে থাকবে আল্ট্রা ক্লিয়ার ফটো তোলার মতো ফিচার। এই ফোনের ক্যামেরায় টেন এক্স অপটিকাল জুম থাকবে।

By: Kolkata  Published: August 8, 2019, 1:40:59 PM

ফ্ল্যাগশিপ ফোন লঞ্চ করার পরিক্লপনা করেছে চিনের জায়েন্ট স্মার্টফোন নির্মাতা কোম্পানি শাওমি। সংস্থার এমডি মনু কুমার জৈন নিজের টুইটার হ্যান্ডেলে সে কথা প্রকাশ্যে শেয়ার করেছেন। তিনি ঘোষণা করেছেন ১০৮ মেগাপিক্সেলের ওপর কাজ করছে তার কোম্পানি।

১০৮ মেগাপিক্সেলে থাকবে ১২০৩২x৯০২৪ রেজোলিউশন। কাজেই এই ফোনে থাকবে আল্ট্রা ক্লিয়ার ফটো তোলার মতো ফিচার। এই ফোনের ক্যামেরায় টেন এক্স অপটিকাল জুম থাকবে। কোয়ালকম থেকে ইঙ্গিত দিয়েছে এই ফোনে থাকবে উন্নত রেজোলিউশনের সেন্সর। দুটি ক্যামেরার মধ্যে একটি ৬৪ ও অন্যটি হবে ১০৮ মেগাপিক্সেল।

জানা যাচ্ছে, আগামীদিনে শাওমি ৬৪ মেগাপিক্সেলের ক্যামেরা লঞ্চ করবে। ২০১৯ এর শেষের দিকেই ভারতে বাজারে আসতে চলেছে এই ফোন। শুধু শাওমি নয়, ৬৪ মেগাপিক্সেল নিয়ে কাজ করার কথা জানিয়েছে স্যামসাং। জানা যাচ্ছে, ফোনটির নাম Galaxy A70S।

আরও পড়ুন: দুর্দান্ত স্পেসিফিকেশনের সঙ্গে লঞ্চ হল স্যামসাং-এর নোট টেন সিরিজ

বৃহস্পতিবার ভারতে রিয়েলমি শো কেস করল ৬৪ মেগারপিক্সেল ক্যামেরার ফোন। ১৫ আগস্ট চিনের বাজারে লঞ্চ করবে। যথা সম্ভব ফোনটির নাম হতে পারে Realme 5।

Read the full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Technology News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Xiaomi working on smartphone with 108mp camera at the back

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement