বড় খবর

মুখ্যমন্ত্রী পদে তিনি যোগ্য কি না? মানুষের কাছে রায় চাইলেন বিপ্লব দেব

রবিবার আস্তাবল ময়দানে দুপুর ২টো নাগাদ রাজ্যের ৩৭ লক্ষ মানুষের কাছে রায় চাইবেন মুখ্যমন্ত্রী।

tripura cm biplab kumar deb, বিপ্লব কুমার দেব
ফাইল চিত্র

তাঁকে ঘিরে দলের মধ্যেই ব্যাপক অসন্তোষ। দলীয় কর্মীরাই তাঁর বিরুদ্ধে দলীয় সভায় স্লোগান দিচ্ছেন। বিক্ষোভে জল ঢালতে এবার এগিয়ে এলেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লবকুমার দেব। মঙ্গলবার তিনি জনতার উদ্দেশে বার্তা দিলেন, যদি মানুষ চান তবে তিনি শীর্ষ নেতৃত্বকে জানিয়ে পদ ছেড়ে দেবেন। মঙ্গলবার তিনি জনতার উদ্দেশে বলেন, আগামী রবিবার, ১৩ ডিসেম্বর আস্তাবল ময়দানে এসে রাজ্যের মানুষ জানাক, তিনি পদে থাকার উপযুক্ত কি না। যদি মানুষ তাঁকে না চান তাহলে তিনি ইস্তফা দেবেন।

বিপ্লব দেব জানিয়েছেন, মানুষ বলুক তাঁরা কী চান, আমাকে যদি পছন্দ নাহয় তাহলে রবিবার বলে দিক, আমি মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দেব। আমার সিদ্ধান্ত দলের শীর্ষ নেতৃত্বকে জানিয়ে দেব। গত দুদিন ধরে বিপ্লব দেবকে ঘিরে যে চূড়ান্ত নাটক চলছে ত্রিপুরায় তারই ফলশ্রুতি হিসাবে এমন কৌশলী চাল খেলেছেন মুখ্যমন্ত্রী। দলের পর্যবেক্ষক বিনোদ সোনকারের সামনেই দুদিন আগে কর্মীরা ‘বিপ্লব হাটাও, বিজেপি বাঁচাও’ স্লোগান দেন। যার জেরে অস্বস্তিতে পড়ে নেতৃত্ব। কিন্তু পরে সোনকার সংবাদমাধ্যমকে জানান, দলের শক্তি বাড়ছে তাই এমন কথা উঠছে।

আরও পড়ুন ‘লাভ জিহাদ’ আইনের দাবিতে জাতীয় সড়ক অবরোধ হিন্দু জাগরণ মঞ্চের

গত অক্টোবর মাসে বিদ্রোহী বিধায়ক সুদীপ রায়বর্মণ আরও কয়েকজন বিদ্রোহী বিধায়ককে নিয়ে দিল্লিতে হাইকমান্ডের সঙ্গে দেখা করেন। সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডার কাছে বিপ্লব দেবের বিরুদ্ধে নালিশ করে আসেন। যদিও সুদীপদের সাফাই ছিল দলের সাংগঠনিক ইস্যু নিয়ে আলোচনা করতে গিয়েছিলেন। মঙ্গলবার বিপ্লব দেব পরিষ্কার জানিয়ে দেন, তিনি আর এসব সহ্য করবেন না। আগামী রবিবার তিনি মানুষের কাছে রায় চাইবেন। মানুষ যদি না চান, তাহলে তিনি আর ক্ষমতায় থাকবেন না। রবিবার আস্তাবল ময়দানে দুপুর ২টো নাগাদ রাজ্যের ৩৭ লক্ষ মানুষের কাছে রায় চাইবেন মুখ্যমন্ত্রী। জনমত যা হবে তা শিরোধার্য বলে দাবি করেছেন বিপ্লব।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Biplab deb asks people of tripura to decide on 13 dec if he should leave

Next Story
‘লাভ জিহাদ’ আইনের দাবিতে জাতীয় সড়ক অবরোধ হিন্দু জাগরণ মঞ্চের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com