বড় খবর


বিপ্লবের মন্তব্য়ের প্রতিবাদে মোদী-শাহকে চিঠি ত্রিপুরার সাংবাদিকদের

ত্রিপুরায় ৬ জন সাংবাদিককে নিগ্রহের অভিযোগ উঠেছে। গত মাসে মুখ্য়মন্ত্রী বিপ্লব কুমার দেবের মন্তব্য়ের জেরেই এই নিগ্রহ বলে দাবি করা হয়েছে।

narendra modi, amit shah
বিপ্লব দেব ও মোদী-শাহ।

ত্রিপুরার মুখ্য়মন্ত্রীর মন্তব্য়ে রীতিমতো ‘বিপ্লব’-এর পথে সংবাদমাধ্য়ম। উত্তর-পূর্বের এই রাজ্য়ে সাংবাদিক নিগ্রহের প্রতিবাদে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে চিঠি দিল ত্রিপুরা অ্য়াসেম্বলি অফ জার্নালিস্টস(টিএজে)। ত্রিপুরায় ৬ জন সাংবাদিককে নিগ্রহের অভিযোগ উঠেছে। গত মাসে মুখ্য়মন্ত্রী বিপ্লব কুমার দেবের মন্তব্য়ের জেরেই এই নিগ্রহ বলে দাবি করা হয়েছে।

উল্লেখ্য়, গত মাসের ১১ তারিখ ত্রিপুরার প্রথম স্পেশাল ইকোনমিক জোনের উদ্বোধনে গিয়ে বিপ্লব দেব বলেন, একটা অংশের সংবাদপত্র কোভিড ১৯ নিয়ে মানুষকে বিভ্রান্ত করার চেষ্টা করছে। সেইসঙ্গে বিপ্লব এও বলেন, এই সংবাদপত্রগুলোকে তিনি ক্ষমা করবেন না।

মোদী, শাহ ও প্রেস কাউন্সিল অফ ইন্ডিয়াকে পাঠানো চিঠিতে টিএজে-র তরফে বলা হয়েছে, ৬ সাংবাদিকের নিগ্রহের ঘটনায় তদন্তপ্রক্রিয়ায় কোনও অগ্রগতি হয়নি।

আরও পড়ুন: সরকারি জায়গা অনির্দিষ্টকাল আটকে প্রতিবাদ নয়, শাহিনবাগ মামলায় জানালো সুপ্রিম কোর্ট

এ প্রসঙ্গে টিএজে আহ্বায়ক শেখর দত্ত ও চেয়ারম্য়ান সুবল কুমার দে এক প্রেস বিবৃতিতে বলেন, ”রাজ্য়ে দুর্বল প্রশাসনের অন্ধকার সময়ের মধ্য়ে যাচ্ছে মিডিয়া। রাজ্য়ের শত্রুদের মতো করে টার্গেট করা হচ্ছে। এমনকি, জরুরি পরিস্থিতির সময়েও এ ধরনের হতাশাজনক পরিস্থিতির মুখোমুখি হয়নি মিডিয়া। সাংবাদিকদের উপর নিগ্রহ ও মিডিয়ার উপর চাপ তৈরি করা সম্পূর্ণ অগণতান্ত্রিক”।

এর আগে, নিজের মন্তব্য় ফেরানোর জন্য় বিপ্লব দেবকে ৩ দিনের ডেডলাইন দিয়েছিলেন সাংবাদিকরা। কিন্তু সেই সময়সীমা অতিক্রম করলেও মন্তব্য় ফেরাননি ত্রিপুরার মুখ্য়মন্ত্রী। বরং সুর নরম করে বিপ্লব বলেছেন, তাঁর বক্তব্য়ে তিনি কাউকে হুমকি দিতে চাননি।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Tripura journalists seek pm modi amit shahs intervention on cms open threat to media

Next Story
স্বামীকে খুন করে বেডরুমে পুঁতে রাখার অভিযোগে ধৃত স্ত্রীtripura murder, ত্রিপুরা, স্বামীকে খুন মহিলার, tripura woman husband murder
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com