scorecardresearch

বড় খবর

মহুয়ার নেশায় ‘মাতাল’ হাতির দল, ঢাক-ঢোল বাজিয়ে ঘুম ভাঙালেন বনকর্তারা

বন বিভাগের আধিকারিকরা এসে দীর্ঘক্ষণের চেষ্টায় হাতিগুলিকে ঘুম থেকে তোলে।

মহুয়ার নেশায় ‘মাতাল’ হাতির দল, ঢাক-ঢোল বাজিয়ে ঘুম ভাঙালেন বনকর্তারা
২৪টি হাতির একটি দল মহুয়া খেয়ে জঙ্গলের মধ্যেই ঘুমিয়ে পড়ে।

আমরা প্রায়ই মাতালদের রাস্তার ধারে পড়ে থাকতে দেখেছি। কিন্তু কখনও কী দেখেছেন হাতিকে মদ খেয়ে পড়ে থাকতে? সম্প্রতি এমন এক ঘটনা তোলপাড় ফেলেছে নেটদুনিয়ায়। সম্প্রতি ওড়িশার জঙ্গলে এমনই ঘটনা শোরগোল ফেলেছে। ২৪টি হাতির একটি দল মহুয়া খেয়ে জঙ্গলের মধ্যেই ঘুমিয়ে পড়ে। আর সেই ছবি ও কাহিনী এখন রীতিমত ভাইরাল নেটদুনিয়ায়।

তথ্য অনুযায়ী, জানা গিয়েছে ওড়িশার কেওনঝার জেলার পাটানা ফরেস্ট রেঞ্জের জঙ্গলে বেশ কয়েকটি হাতি হাঁড়িতে রাখা মহুয়াকে জল হিসেবে পান করে। এরপরই কিছু দূর পথ চলার পর জঙ্গলের মাঝেই ঘুমিয়ে পড়ে হাতির দল। গ্রামবাসীরা বিষয়টি জানতে পেরে ঢাক ঢোল বাজিয়ে হাতিটিকে ওঠানোর আপ্রাণ চেষ্টা করে, তাতে তারা ব্যর্থ হয়। এরপর গ্রামবাসীরা ঘটনাটি বন দফতরকে জানায়।

বন বিভাগের আধিকারিকরা এসে দীর্ঘক্ষণের চেষ্টায় ঢাক-ঢোল বাজিয়ে হাতিগুলিকে ঘুম থেকে তোলে। জঙ্গলের গভীরে জলের মধ্যে মহুয়া ভিজিয়ে রেখে তা থেকে দেশি মদ তৈরি করতে গিয়েছিলেন কয়েকজন। সেই সময় গ্রামবাসীরা দেখেন মহুয়ার ড্রামের পাশেই শুয়ে রয়েছে হাতির দল। তাদের অনুমান সেই জল পান করেই নেশায় ‘মাতাল’ হয়ে যায় হাতির দল।

আরও পড়ুন: [ ইলেকট্রিক তার ধরে ছোটাছুটি, নামাতে কালঘাম পুলিশের! ভিডিও ভাইরাল ]

বন বিভাগের আধিকারিকরা বলেন, ‘সব ক’টা হাতিই ভাল ও সুস্থ রয়েছে। অ্যালকোহল পান করার পরেও কোন ধরনের শারীরিক সমস্যা হওয়ার কথা তার কিছুই দেখা যায়নি হাতিদের মধ্যে। নেশার কারণেই তারা সারা রাতে জঙ্গলে ঘুমিয়ে পড়ে। এর আগে উত্তরপ্রদেশে একটি বাঁদরকে মানুষের কাছ থেকে বিয়ার এবং মদের বোতল ছিনিয়ে নিয়ে তা পান করতে দেখা যায়। সেই ভিডিও ব্যাপক ভাইরাল হয় নেটদুনিয়ায়।

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: 24 elephants fell asleep after drinking raw liquor kept in pots