scorecardresearch

বড় খবর

মা-ছেলের অভাবনীয় সাফল্য, সরকারি চাকরি পেয়ে চমক বিন্দু’র

ছেলের র‍্যাঙ্ক যেখানে এসেছে ৩৮ সেখানে মার র‍্যাঙ্ক ৯২।

মা-ছেলের অভাবনীয় সাফল্য, সরকারি চাকরি পেয়ে চমক বিন্দু’র
মা-ছেলের অভাবনীয় সাফল্য, সরকারি চাকরি পেয়ে চমকে দিলেন বিন্দু

 সরকারি চাকরির পরীক্ষায় বাজিমাত মা-ছেলের। দুজনেই একসঙ্গেই পেলেন সরকারি  চাকরি। মা-ছেলের এই নজিরবিহীন সাফল্যের কীর্তি এখন রীতিমত ভাইরাল নেটদুনিয়ায়। গত ৩ রা অগাস্ট বের হয় কেরল পাবলিক সার্ভিস কমিশনের ফলাফল। তাতে দেখা যায়, ২৪ বছর বয়সি ছেলের সঙ্গে উত্তীর্ণ হয়েছেন বছর বিয়াল্লিশের মা।

ছেলের র‍্যাঙ্ক যেখানে এসেছে ৩৮ সেখানে মার র‍্যাঙ্ক এসেছে ৯২। মা-ছেলের এমন কাণ্ডে পরিবারে খুশির হাওয়া। ছেলে বিবেক তার এই সাফল্য পুরোটাই উৎসর্গ করেছেন মা’কে। বিবেক আরও জানান, ‘তিনি ও মা বিন্দু একসঙ্গেই সরকারি চাকরির জন্য কোচিং করতেন। মা সব সময় আমাকে উৎসাহ জুগিয়ে গেছেন”।

পাশাপাশি বাবা এবং শিক্ষকদের ভূমিকাকেও তুলে ধরেন তিনি। বিবেকের কথায়, “দুজনে একই সঙ্গে সাফল্য পাব ভাবিনি। আমরা দুজনেই আজ ভীষণ খুশি। এই নিয়ে টানা চারবারের চেষ্টায় সাফল্য আসে মায়ের”।

আরও পড়ুন: [ সম্প্রীতির নজির! ২৭ বছর ধরে ‘ভাই’ মোদীকে রাখি পরান এই ‘পাকিস্তানি বোন’ ]

মনের জেদ আর কঠোর পরিশ্রমকে সঙ্গী করে সরকারি চাকরির পরীক্ষায় কৃতকার্য হন বিন্দু। অঙ্গনওয়াড়ি শিক্ষক হিসাবে কাজ করে সংসার চালিয়ে সপ্তাহে একদিন রবিবার, সরকারি চাকরির জন্য প্রশিক্ষণ নিতেন তিনি।

ছেলে বিবেকের কথায়, “মা ICDS সুপারভাইজার পরীক্ষার জন্য প্রস্তুতি নিচ্ছিলেন এমন সময় এই সরকারি চাকরি অনেকটাই একটা বোনাস। ইন্টারনেট মা-ছেলের এই কাহিনী তুমুল ভাইরাল হয়েছে। নেটিজেনরা মন্তব্য করেছেন, “বয়স কেবল মাত্র একটি সংখ্যা! শিক্ষা বা উচ্চশিক্ষার জন্য কোন বয়সসীমা নেই। অন্যদিকে অপর এক সোশ্যাল মিডিয়া ইউজার লিখেছেন এই ধরণের কাহিনী সত্যিকারের অনুপ্রেরণা জোগায়”।

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: 42 year old kerala mom her 24 year old son clear public service commission exam together so inspiring says internet