scorecardresearch

বড় খবর

সম্প্রীতির নজির! ২৭ বছর ধরে ‘ভাই’ মোদীকে রাখি পরান এই ‘পাকিস্তানি বোন’

প্রায় ২৭ বছরের সম্পর্ক ভাই-বোনের।

সম্প্রীতির নজির! ২৭ বছর ধরে ‘ভাই’ মোদীকে রাখি পরান এই ‘পাকিস্তানি বোন’
সম্প্রীতির নজির! ২৭ বছর ধরে ‘ভাই’ মোদীকে রাখি পরান এই পাকিস্তানি বোন

টানা ২৭ বছর ধরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে রাখি পরিয়ে দেন পাকিস্তানি বোন, কামর মহসিন শেখ। এবারেও তার কোন ব্যতিক্রম হবে না বলেই আশাবাদী তিনি। পরম যত্নে মোদীর জন্য  নিজেই তৈরি করেছেন এবারের রাখি। তিনি আশাবাদী এবারেও মোদী স্বায়ং তাঁর হাতের তৈরি রাখি পরবেন। সংবাদ সংস্থা এনআইএকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন,  “আমি আশা করি তিনি (প্রধানমন্ত্রী মোদী) এবারও আমাকে ফোন করবেন। আমি সব প্রস্তুতি নিজের হাতেই সেরে রেখেছি।  তিনি আরও বলেন  আবারও মোদী প্রধানমন্ত্রী হবেন এটা প্রায় নিশ্চিত।  আমি চাই তিনি প্রতিবার ভারতের প্রধানমন্ত্রী হিসাবে নির্বাচিত হোন”।

প্রায় ২৭ বছরের সম্পর্ক ভাই-বোনের। মোদী তখন  আরএসএস-এর সাধারণ এক কর্মী। সেই তখন থেকেই মোদীকে রাখি পরানোর সিদ্ধান্ত নেন তিনি। প্রতিবার প্রধান মন্ত্রীর বাসভবনে গিয়েই রাখি বাঁধেন পাক বংশোদ্ভূত বোন কামর মহসিন শেখ। সেই ধারাতে ছেদ পরে করোনা কালে। করোনার প্রকোপ কিছুটা কমতেই , কামর চলতি বছর মোদীকে রাখি পরানোর ব্যপারে আশাবাদী।

আরও পড়ুন: [ মায়ের সঙ্গে ছোট্ট ‘রাজ্য’, নবজাতককে কোলে নিয়ে আবেগঘন বার্তা পরিমণির ]

পাক বংশোদ্ভূত কামর বিয়ে করেছেন ভারতীয়কে। সেই থেকে এদেশেই রয়েছেন। এদিন তিনি বলেন, প্রথমবার মোদীকে যখন রাখি পারই তখন তিনি সামান্য একজন আরএসএস কর্মী। এখন উনি অনেক ব্যস্ত হয়ে পড়েছেন। কঠোর পরিশ্রম করে দেশের প্রধানমন্ত্রী হয়েছেন। তবে ওর ব্যবহারে কোনও বদল হয়নি। শুধুমাত্র সময় কমে যাওয়া ছাড়া আর সবকিছুই আগের মতো রয়েছে। প্রথম দেখাতে মোদী আমাকে জিজ্ঞাসা করেন, “কেমন আছেন বোন’?

মোদীর সেই কথা হৃদয় ছুঁয়ে যায় কামরের। সেই থেকেই শুরু রাখি পরানো। সেই ধারা আজও অব্যাহত। তিনি বলেন, “এটা ভেবে ভাললাগে মোদীর মত ব্যস্ত মানুষ রাখির এই বিশেষ দিনে আমাকে নিয়ম করে ফোন করেন। আমার হাত থেকে রাখি পরেন। এটা আমার সৌভাগ্য। উল্লেখ্য রাখির এই বিশেষ দিনে মোদীর সঙ্গে দেখা করেন প্রচুর সংখ্যায় অনুরাগী। কচিকাঁচাদের দল মোদীর হাতে রাখি পরিয়ে রাখির এই বিশেষ দিন উদযাপন করেন।  

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Meet qamar mohsin shaikh the pakistani woman who sends rakhi to pm modi every year