scorecardresearch

বড় খবর

ফাস্ট মুডে মজে দম্পতি! শিশুকন্যার নাম রাখলেন ‘পকোড়া’, আজব কাণ্ডে তোলপাড় নেটদুনিয়া

ভারতীয় খাবার দম্পতির বিশেষ প্রিয় তাই তা চিরস্মরণীয় করে রাখতে সন্তানের নাম দেওয়া হয়েছে পকোড়া।

ফাস্ট মুডে মজে দম্পতি! শিশুকন্যার নাম রাখলেন ‘পকোড়া’, আজব কাণ্ডে তোলপাড় নেটদুনিয়া
বাবা-মা সন্তানের নাম রেখেছেন 'পকোড়া'

প্রত্যেকেই চায় তাদের সন্তানের নামটি সবচেয়ে অনন্য হোক। অভিভাবকরা সন্তানের নাম রাখতে অনেক চিন্তা-ভাবনা করেন। তারপরে তাদের সন্তানের জন্য অনেকগুলি নামের মধ্যে একটি বেছে নেন। কখনও কখনও আত্মীয়রাও সন্তানের নাম প্রস্তাব করে। ভারতীয় সংস্কৃতিতে, শিশুর নাম রাখার জন্য নামকরণ অনুষ্ঠানও করা হয়। যদিও কিছু লোক তাদের সন্তানের নাম ঈশ্বরের নাম অনুসারে রাখে, অনেকে বিখ্যাত সেলিব্রিটির নামে তাদের সন্তানের নাম রাখে। সম্প্রতি এক খবর সামনে এসেছে। ব্রিটেনে অভিভাবকরা তাদের সন্তানের নাম রেখেছেন ভারতীয় ফাস্ট ফুডের নামে। ব্রিটিশ দম্পতি সন্তানের নাম রেখেছেন পাকোড়া।

বাবা-মা সন্তানের নাম রেখেছেন ‘পকোড়া’

ব্রিটিশ দম্পতি ভারতীয় ফাস্ট ফুড পকোড়া এতটাই পছন্দ করেছিলেন যে তারা তাদের সন্তানের নাম রাখেন পাকোড়া। সোশ্যাল মিডিয়ায়, তার সন্তানের ছবি এবং পাকোড়া কেনার বিল একসঙ্গে শেয়ার করেছে সোশ্যাল মিডিয়ায়। দ্রুত তা ভাইরাল হয়েছে। ব্যবহারকারীরা এ নিয়ে মজার প্রতিক্রিয়াও জানিয়েছেন

শিশুটির নাম পাকোড়া রাখার টুইট সোশ্যাল মিডিয়ায় ক্রমশ ভাইরাল হচ্ছে। এখনও পর্যন্ত ২৬ হাজারেরও বেশি মানুষ এই টুইটটি লাইক করেছেন। একই সময়ে, দেড় হাজার জনেরও বেশি মানুষ এটি রিটুইট করেছেন। ব্রিটিশ বাবা-মা তাদের সন্তানের নাম পাকোড়া রাখার বিষয়ে প্রতিক্রিয়া জানিয়ে একজন ব্যবহারকারী লিখেছেন, ‘দিদিমার নাম নিশ্চয় ছিল নান’।

প্রায়শই আমরা শুনি যে বাবা-মা তাদের সন্তানের নাম কোনো বিখ্যাত ব্যক্তি বা স্থানের নামে রাখেন, আবার কেউ ঈশ্বরের নামে তাদের সন্তানের নাম রাখেন। কিন্তু আপনি কি কখনও শুনেছেন যে কোনও বাবা-মা তাদের সন্তানের নাম একটি খাবারের নাম দিয়ে রেখেছেন?

শিশুটির নাম ‘পকোড়া’
ঘটনাটি ব্রিটেনের! যেখানে একটি নবজাতক শিশুর নাম রাখা হয়েছে ভারতীয় খাবার নামে ‘পকোড়া’। আসলে, আয়ারল্যান্ডের নিউটাউনবেতে ক্যাপ্টেনস টেবিল নামে একটি বিখ্যাত রেস্তোরাঁ রয়েছে। সম্প্রতি, রেস্টুরেন্টটি সোশ্যাল মিডিয়ায় একটি মজার পোস্ট শেয়ার করেছে। রেস্তোরাঁটি ফেসবুকে লিখেছে যে এক দম্পতি যারা আমাদের এখানে প্রায়ই আসেন তাদের নবজাতকের নাম রেস্তোরাঁর একটি খাবারের নাম অনুসারে রেখেছেন এবং খাবারটি পাকোড়া। ভারতীয় খাবার দম্পতির বিশেষ প্রিয় তাই তা চিরস্মরণীয় করে রাখতে সন্তানের নাম দেওয়া হয়েছে পকোড়া।

রেস্তোরাঁটি লিখেছে যে আমরা একই পকোড়া কথা বলছি যা আমরা বর্ষাকালে চায়ের সঙ্গে আমরা উপভোগ করি। রেস্তোরাঁটি নবজাতকের ছবি শেয়ার করে লিখেছেন, ‘আমাদের পৃথিবীতে স্বাগতম পাকোড়া! আমরা আপনার সঙ্গে দেখা করার জন্য অপেক্ষায় রয়েছি। রেস্তোরাঁটি ‘পকোড়া’ সহ কয়েকটি খাবারের নামের সাথে বিলের রসিদের একটি ছবিও শেয়ার করেছে।

আরও পড়ুন: [ খুচরো না থাকলেই বাড়িয়ে দিচ্ছে মাথা, ‘ডিজিটাল ইন্ডিয়ার’ সেরা চমক QR কোড লাগানো গরু ]

মজার মন্তব্য

সোশ্যাল মিডিয়ায় এই খবর ভাইরাল হওয়ার সঙ্গে সঙ্গে ব্যবহারকারী কমেন্ট সেকশনে নবজাতককে অভিনন্দন জানিয়েছেন, আবার কেউ কেউ এটি নিয়ে মজার মন্তব্যও করছেন। একজন ব্যবহারকারী লিখেছেন যে আমার দুটি সন্তান রয়েছে – চিকেন এবং টিক্কা।
একজন মহিলা ব্যবহারকারী লিখেছেন যে আমি দুবার গর্ভবতী হয়েছি এবং সেই সময় আমার পছন্দের জিনিসগুলি ছিল কলা এবং তরমুজ। ঈশ্বরকে ধন্যবাদ আমি এটা নিয়ে ভাবিনি এবং তার নামে আমার বাচ্চাদের নাম রাখিনি। আরেকজন তার সন্তানের ছবি শেয়ার করে লিখেছেন যে এটি আমার সন্তান, এর নাম চিকেন বল।

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: After post on baby named pakora goes viral uk restaurant clarifies