scorecardresearch

বড় খবর

ভিড়ের ছবি ভাইরাল হতেই কড়া প্রশাসন, মানালিতে মাস্ক ছাড়া ঘুরলে বড় শাস্তি

manali covid rules: পর্যটকদের জন্য ৫০০০ টাকা জরিমানা অথবা ৮ দিনের জেলের শাস্তির বিধান দিয়েছে প্রশাসন।

Manali, Covid Rules, Himachal Pradesh, Viral Images, Crowd Throng, Bangla News, Bengali News, Bangla News Today, Bengali News Today
মানালির ম্যাল রোডে ভিড় সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতেই মানালি পুরপ্রশাসন নির্দেশ জারি করেছে।

কোভিড বিধিকে বুড়ো আঙুল দেখিয়ে মানালিতে পর্যটকদের ঢল। ভিডিও-ছবি ভাইরাল হতেই নড়েচড়ে বসেছে হিমাচল প্রদেশ প্রশাসন। গত কয়েক দিন কোভিড বিধিনিষেধ শিথিল হতেই পার্বত্য এলাকায় পর্যটকরা ভিড় জমিয়েছেন। হিমাচলের সিমলা-মানালি, কুলু উপত্যকা, ডালহৌসিতে ব্যাপক ভিড় হচ্ছে। মানালিতে ভিড়ের ছবি দেখে চোখ কপালে উঠেছে প্রশাসনের। এবার কড়া পদক্ষেপ করল প্রশাসন।

মানালির ম্যাল রোডে ভিড় সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতেই মানালি পুরপ্রশাসন নির্দেশ জারি করেছে। মাস্ক না পরলে পর্যটকদের জন্য ৫০০০ টাকা জরিমানা অথবা ৮ দিনের জেলের শাস্তির বিধান দিয়েছে প্রশাসন। জানা গিয়েছে, হিমাচলের আকর্ষণীয় পর্যটস্থল শিমলা, কুলু, মানালি, ডালহৌসি, কুফরি এবং নারকান্দার মতো জায়গায় পর্যটকদের ভিড় উপচে পড়েছে।

https://platform.twitter.com/widgets.js

হিমাচল পর্যটন দফতর সূত্রে খবর, রাজ্যে ঢুকতে আরটি-পিসিআর নেগেটিভ এবং ই- কোভিড পাস বাধ্যতামূলক করা হয়েছে। আর তাতেই বেড়েছে পর্যটকদের ঢল। জুন মাস থেকে বিধি শিথিল হলে গত একমাসে প্রায় ৬-৭ লক্ষ পর্যটক ভিড় করেছেন এই শৈল শহরে।

আরও পড়ুন করোনার ‘সুপার স্প্রেডার’! মুসৌরির জলপ্রপাতে পর্যটকদের ঢল, ভয় ধরাবে ভাইরাল ভিডিও

পর্যটকদের অধিকাংশই মাস্ক ছাড়া ঘুরে বেড়াচ্ছেন শৈল শহরে। যা প্রশাসনের উদ্বেগ বাড়িয়েছে। দেশে এখনও দ্বিতীয় ঢেউ উদ্বেগের কারণ। বেড়েছে ডেল্টা প্রজাতির বাড়বাড়ন্ত। তৃতীয় তরঙ্গ রুখতে নাগরিক সচেতনতার উপর জোর দিতে পরামর্শ দিয়েছেন বিশেষজ্ঞরা। কিন্তু সেই পরামর্শকে থোড়াই কেয়ার। কোভিড বিধি ভুলেই হিমাচলের শৈল শহরে জমায়েত বাড়ালেন পর্যটকরা।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: After viral crowd images manali issues covid rules 5000 fine or 8 day jail