ট্রাফিক পুলিশকে জরিমানা দেবে না বাইক চালক,জানেন কী করল?

ট্রাফিক পুলিশ জরিমানা করার জন্য চালান দেবে বলে এগিয়ে আসে তখন সে বাইক নিয়ে পালানোর চেষ্টা করে। তারপর তার ওপর আইনানুগ ব্যবস্থা নিতে গেলে বাইক জ্বালিয়ে দেয় চালক।

By: Kolkata  Updated: September 24, 2019, 08:17:21 AM

ট্রাফিক আইন লঙ্ঘন করলেও জরিমানা দেবে না, তার জন্য যত বড় পদক্ষেপই নিতে হোক না কেন, প্রস্তুত থাকেন ভারতের বহু বাইক চালক। সম্প্রতি তারই নজির মিলল মধ্যপ্রদেশে। ট্রাফিক নিয়ম লঙ্ঘনের অভিযোগে চালান দেওয়ার জন্য ট্রাফিক পুলিশ বাইক চালককে দাড়াতে বলেন। এদিকে জরিমানা দিতে চান না চালক। সেকারণে নিজের বাইকে আগুন জ্বালিয়ে দেয়। যা দেখে হতভম্ব নেটপাড়া। রবিবার রাতে ঘটনাটি ঘটেছে মধ্যপ্রদেশের পরদীশপুরা এলাকায়।

এই ঘটনা রাতারাতি ভাইরাল হয়ে পড়ে নেট নাগরিকদের হাতে। ভিডিওতে দেখা যাচ্ছে, রাস্তার ধারে মোটর সাইকেলটিতে দাউ দাউ করে আগুন জ্বলছে। ঘটনাস্থলে উপস্থিত পুলিশ কর্মী এবং পথচারী। অজানা কিছু মানুষের কণ্ঠস্বর শুনতে পাওয়া যাচ্ছে, যারা বলাবলি করছেন, সংশোধিত মোটরবাইক আইনটি মধ্যপ্রদেশে এখনও প্রয়োগ করা হয়নি, তবে স্থানীয় ট্রাফিক পুলিশ চালককে ট্রাফিক আইনের নামে জরিমানা নিচ্ছিল বলে অভিযোগ উঠেছে।

আরও পড়ুন: হেলমেট না পরে গাড়ি চালানো অপরাধ, হাঁটা নয়তো ! অদ্ভুত যুক্তি

এসপি নিহিত উপাধ্যায় বলেন,” যখন পুলিশের টিম রবিবার রাতে নিয়ম মাফিক চেকিং করছিল, তখন ওই ব্যক্তিকে মদ্যপ অবস্থায় বাইক চালাতে দেখা যায়। একইসঙ্গে তার কাছে গাড়ির প্রয়োজনীয় কাগজপত্র ছিল না”। তিনি আরও বলেন, ট্রাফিক পুলিশ জরিমানা করার জন্য চালান দেবে বলে এগিয়ে আসে তখন সে বাইক নিয়ে পালানোর চেষ্টা করে। তারপর তার ওপর আইনানুগ ব্যবস্থা নিতে গেলে বাইক জ্বালিয়ে দেয় চালক।

এদিকে, সোমবার মধ্যপ্রদেশের মালওয়া মিল চত্বরে কয়েকজন কংগ্রেস কর্মী কেন্দ্রীয় পরিবহন মন্ত্রী নিতিন গাডকরির কুশ পুতুল পুড়িয়েছেন এবং সংশোধিত ট্র্যাফিক আইন লঙ্ঘনের জন্য মোটা অঙ্কে জরিমানাকে “জনবিরোধী” বলে মন্তব্য করেছেন। বিক্ষোভকারীদের অভিযোগ, নতুন আইনের নাম করে পুলিশ বড় রাস্তা, মদের দোকান এবং পাবগুলির নিকটে গাড়ি চালকদের কাছ থেকে জোর করে মোটা টাকা জরিমানা নিচ্ছে। কেন্দ্রের বিরুদ্ধে স্লোগানও দিয়েছেন এদিন।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Latest News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

An unidentified man burnt his motorcycle here when traffic police stopped him for issuing a challan for allegedly violating traffic rules

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement