scorecardresearch

বড় খবর

তিনটি গুলি খেয়েও কামড়ে ধরে জঙ্গিকে! ‘অ্যাক্সেলের’ মৃত্যুতে আবেগে ভাসল ভারতীয় সেনা

অভিযান শেষের পর উদ্ধার করা হয় অ্যাক্সেলের নিথর দেহ।

তিনটি গুলি খেয়েও কামড়ে ধরে জঙ্গিকে! ‘অ্যাক্সেলের’ মৃত্যুতে আবেগে ভাসল ভারতীয় সেনা
অ্যাক্সেলের মৃত্যুতে আবেগে ভাসল ভারতীয় সেনা

সেনা-জঙ্গির গুলির লড়াইয়ে মৃত্যু হল সেনা-কুকুর অ্যাক্সেল। চোখের জলে ‘অ্যাক্সেল’কে শেষ বিদায় জানাল ভারতীয় সেনা। রবিবার কাশ্মীরের বারামুল্লা জেলায় এক পাক সন্ত্রাসবাদীর ছোঁড়া গুলিতে মৃত্যু হয় সেনা-কুকুরের। এদিন সকালে কাশ্মীরের বারামুল্লা জেলায় তিন সন্ত্রাসবাদী লুকিয়ে থাকার খবর মেলে। গোটা এলাকা ঘিরে ফেলে সেনাবাহিনী। সঙ্গে ছিল সেনাকুকুর ‘অ্যাক্সেল’ও।

মাত্র ২ বছর বয়সেই সেনার সঙ্গে জঙ্গিদমন অভিযানে বেশ পারদর্শী অ্যাক্সেলও। সেনা সূত্র জানিয়েছে ‘অ্যাক্সেলের’ সঙ্গে এই অভিযানে ছিল আরও এক সেনা কুকুর ‘বাজাজ’ও। যে বাড়িতে জঙ্গিরা লুকিয়ে ছিল সেখানে প্রথমে পাঠান হয় ‘বাজাজ’কে। কিন্তু সন্ত্রাসবাদীদের খোঁজ না পেয়ে ফিরে আসে ‘বাজাজ’। এরপরেই ‘অ্যাক্সেলে’র শরীরের ক্যামেরা লাগিয়ে সেই বাড়িতেই প্রবেশ করান হয়। বিপদ বুঝে এলোপাথারি গুলি চালাতে শুরু করে জঙ্গিরা। এরপরেই সেনাও পাল্টা গুলি চালাতে শুরু করে।

অ্যাক্সেলের মৃত্যুতে আবেগে ভাসল ভারতীয় সেনা

অভিযান শেষের পর উদ্ধার করা হয় অ্যাক্সেলের নিথর দেহ। সেনা সূত্র জানায় ‘অ্যাক্সেলে’র দেহে মোট তিনটি গুলি লাগে। ঘটনাস্থলেই প্রাণ হারায় সে। ‘অ্যাক্সেল’ গুলিবিদ্ধ হওয়ার পরও এক সন্ত্রাসবাদীকে জড়িয়ে ধরে মারণ কামড়ও দেয়। সেনা সূত্র জানায় যে অ্যাক্সেলের সাহসিকতায় প্রাণ বাঁচে ২ সেনা কর্মীর। সার্ভিসে থাকাকালীন তার নম্বর ছিল ’74B7’।

আরও পড়ুন: [ম্যাগির দাম কেন বাড়ল? খোলা চিঠিতে মোদীকে প্রশ্ন একরত্তির]

রবিবার রাষ্ট্রীয় রাইফেলস সদর দফতরে অ্যাক্সেলের শেষকৃত্যে পুষ্পস্তবক প্রদান করেন জেনারেল এস এস স্লারিয়া,সহ জম্মু পুলিশের প্রতিনিধিরা। ২৬ নম্বর আর্মি ডগ ইউনিটের ‘অ্যাক্সেল’কে টুইটারে শ্রদ্ধা জানায় ভারতীয় সেনার ‘চিপার কর্পস’। সেই টুইট ভাইরাল হতেই চোখের জলে অ্যাক্সেলকে বিদায় জানায় নেটিজেনরা।

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Army dog axel killed in tense kashmir operation took on terrorist even after he was shot at