scorecardresearch

বড় খবর

কেন বাড়ল পেন্সিলের দাম? খোলা চিঠিতে মোদীকে প্রশ্ন একরত্তির

‘মোদীজি আপনি এই মূল্যবৃদ্ধির জন্য দায়ি’, খোলা চিঠিতে মোদীকে তুলোধনা একরত্তির

PM Modi,Narendra Modi,Prime Minister Narendra Modi,price rise,inflation,Girl,Letter
ম্যাগির দাম কেন এত বাড়ল? খোলা চিঠিতে মোদীকে প্রশ্ন একরত্তির

রোজই বাড়ছে নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম। সংসার চালাতে রীতিমত নাস্তানাবুদ হতে হচ্ছে সাধারণ মানুষ কে। তবে যে শুধু এই প্রভাব বড়দের ক্ষতি করেছে তাই নয়, শিশুরাই প্রতিনিয়ত ক্ষতিগ্রস্ত হচ্ছে মূল্যবৃদ্ধিতে। এবার সরাসরি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে খোলা চিঠি দিয়ে মূল্যবৃদ্ধি নিয়ে সরব ক্লাস ওয়ানের এক ছাত্রী। আর সেই চিঠি ঝড় তুলেছে সোশ্যাল মিডিয়ায়। কী লেখা হয়েছে সেই চিঠিতে?

চিঠিতে লেখা রয়েছে “আমার নাম কৃতি দুবে। আমি ক্লাস ওয়ানে পড়ি। মোদীজি আপনি এই মূল্যবৃদ্ধির জন্য দায়ি। আমার পেন্সিল এবং রাবার (ইরেজার) এর দাম বেড়েছে। ম্যাগির দামও বাড়ানো হয়েছে। এখন আমার মা এখন এক্সট্রা পেন্সিল চাইলে আমাকে মারধর করে। আমি এখন কি করব? আমার সহপাঠীরা আমার পেন্সিল চুরি করে নেয়”।

সেই ভাইরাল চিঠি

মেয়েটির বাবা পেশায় আইনজীবী বিশাল দুবে জানান, ‘ও ওর নিজের মনের কথা লিখে একটি চিঠি লিখেছে। সম্প্রতি স্কুলে ও একটি পেন্সিল হারিয়ে ফেলে। ফলে ওর মা ওকে বকাঝকা করে এরপরই ও মোদীজিকে চিঠি লেখে’। উত্তরপ্রদেশের কনৌজের ক্লাস ওয়ানের ছাত্রীর এই চিঠি ভাইরাল হতেই তোলপাড় নেটদুনিয়া। মূল্যবৃদ্ধি ইস্যু নিয়ে বারবার বিরোধীদের তোপের মুখে পড়তে হয়েছে মোদী সরকারকে। এবার একরত্তি এক মেয়েও মূল্যবৃদ্ধির শিকার।

আরও পড়ুন: [তিনটি গুলি খেয়েও কামড়ে ধরে জঙ্গিকে! ‘অ্যাক্সেলের’ মৃত্যুতে আবেগে ভাসল ভারতীয় সেনা]

এদিকে এই চিঠি ভাইরাল হতেই সেটি হাতে এসে পৌঁছেছে এসডিএম অশোক কুমারের। সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় তিনি বলেন, “আমি শিশুটিকে সব রকম সাহায্য করতে প্রস্তুত। চিঠিটি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে পৌঁছানো নিশ্চিত করার জন্য আমার তরফ থেকে যথাসাধ্য চেষ্টা করব,”।

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Meri maa pencil mangne par marti hai class 1 girls open letter to pm modi