scorecardresearch

বড় খবর

৩০০ ফুট নীচ থেকে শিশুকে বাঁচিয়ে ‘হিরো’ ভারতীয় সেনা, দেখুন ভিডিও!

একরত্তি শিশুকে প্রাণে বাঁচিয়ে ভারতীয় সেনা এক বিশেষ কৃতিত্ব এবং দক্ষতার দাবি রাখল আপামোর দেশবাসীর কাছে।

Indian Army rescues boy from borewell, Indian Army rescued 18 month old baby from borewell, Baby rescued by army from borewell in Gujarat, Indian Express
একরত্তি শিশুকে প্রাণে বাঁচিয়ে ভারতীয় সেনা এক বিশেষ কৃতিত্ব এবং দক্ষতার দাবি রাখল আপামোর দেশবাসীর কাছে।

বছরের পর বছর ধরে দেশরক্ষায় তৎপর ভারতীয় সেনা। ভারতীয় সেনার প্রতি আমাদের সকলের একটা আলাদা রকমের অনুভূতি, শ্রদ্ধা রয়েছে। সম্প্রতি যে ঘটনা প্রকাশ্যে এসেছে তা শুনলে সেনাবাহিনীর প্রতি আপনার সম্মান বাড়বে বহুগুণে।

১৮ মাসের এক শিশু ৩০০ফুট বোরওয়েলে পড়ে যায় নেহাতই অসাবধানতা বশত। স্থানীয় মানুষ অনেক চেষ্টা করেও তাকে উদ্ধার করতে ব্যর্থ হয়। খবর যায় সেনাবাহিনীতে। মাত্র ৩০ মিনিটের মধ্যে ৩০০ ফুট নীচে বোরওয়েলে পড়ে যাওয়া শিশুকে নিরাপদে উদ্ধার করে ওপরে আনে ভারতীয় সেনার দল। । ক্যাপ্টেন সৌরভ নামের এক জওয়ান ওই শিশুকে উদ্ধার করে। সৌরভের কোলে অক্ষত শিবমকে থাকতে দেখে আশ্বস্ত হন এলাকার বাসিন্দারা। গুজরাটের সুরেন্দ্রনগরের এই ঘটনা তোলপাড় ফেলেছে দেশজুড়ে।

আরও পড়ুন: হারিয়েছে স্কুল,‘প্রেমের পোশাকে’ ধ্বংসস্তুপে একা কিশোরী! চোখের জলে ভাসল নেটদুনিয়া

এরপর শিশুটিকে নিকটস্থ সরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয় সেখানকার চিকিৎসকরা জানান যে সে স্থিতিশীল এবং বিপদমুক্ত। উদ্ধারের ভিডিও দ্রুত সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়। পাশাপাশি প্রতিরক্ষামন্ত্রকের তরফেও গোটা ঘটনার কথা টুইট করে জানানো হয়েছে। এই টুইট ভাইরাল হতেই সকলেই সেনাবাহিনীকে ধন্য ধন্য করেছেন। সাক্ষাত দেবদূতের মত এসে একরত্তি শিশুকে প্রাণে বাঁচিয়ে ভারতীয় সেনা এক বিশেষ কৃতিত্ব এবং দক্ষতার দাবি রাখল আপামোর দেশবাসীর কাছে। 

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Army personnel rescue 18 month old boy from borewell