scorecardresearch

বড় খবর

বোমায় ‘ক্ষত-বিক্ষত’ স্কুল! স্বপ্ন বুনে ‘ধ্বংসস্তুপে’ একাকী কিশোরী!

এক ছবিই তুলে ধরেছে হাজারো যন্ত্রণাকে!

বোমায় ‘ক্ষত-বিক্ষত’ স্কুল! স্বপ্ন বুনে ‘ধ্বংসস্তুপে’ একাকী কিশোরী!
হারিয়েছে স্কুল, ‘প্রেমের পোশাকে’ ধ্বংসস্তুপে একা কিশোরী!

বোমায় গুঁড়িয়েছে স্কুল! হারিয়ে গিয়েছে সাজানো স্বপ্ন। সেই ক্ষত-বিক্ষত স্কুলের সামনে দাঁড়িয়েই পরীর মতো ফ্লেয়ারি পোশাক পরে একটি ছবি! মুহূর্তেই যা চোখের জলে ভাইরাল হয়েছে নেট-দুনিয়ায়। রাশিয়া-ইউক্রেন যুদ্ধে ধ্বংসস্তূপে পরিণত হয়েছে সেদেশ। ইউক্রেন ছেড়ে অন্যত্র পাড়ি দিয়েছেন লক্ষ্য লক্ষ্য মানুষ।

যুদ্ধের কারণে বিপন্ন শিক্ষা-শৈশব। তার মাঝেই প্রেমের পোশাকে হারিয়ে যাওয়া স্কুলের সামনে দাঁড়িয়ে কিশোরী। একটি ছবি যা তোলপাড় ফেলেছে নেটদুনিয়ায়। ইউক্রেন যেন আজ মৃত্যুপুরী। দিকে দিকে ধ্বংসস্তূপ গ্রাস করেছে। বহুতলের নীচে এখনও মৃতদের কান্নার আওয়াজ। বিপন্ন গোটা একটা প্রজন্ম।

নিজের হারিয়ে যাওয়া স্কুলের সামনে এই ছবি তুলে গোটা বিশ্বকে চোখের জলে ভাসিয়ে দিয়েছে এই কিশোরী। বোমার আঘাতে সেই স্কুলের চিহ্ন মাত্র আর নেই। সবটাই পরিণত হয়েছে ধ্বংসস্তূপে। তার সামনেই হারানো স্বপ্ন, কত যন্ত্রণা নিয়ে দাঁড়িয়ে এপিশেভা।  মেয়েটির এক আত্মীয় এই ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে লিখেছেন, “এই বছর অ্যানার স্কুল পাশ করার কথা ছিল। সেজন্যই কেন হয়েছিল নতুন এই লাল পোশাক। অ্যানা নিজেও দিনটির জন্য খুবই উত্তেজিত ছিল। কিন্তু এক যুদ্ধ সব স্বপ্ন কে নিমেষেই শেষ করে দিল”। তথ্য বলছে যুদ্ধের কারণ লক্ষ্য লক্ষ্য মানুষ ক্ষতিগ্রস্ত। অ্যানাও তাদেরই মত একজন। ইউক্রেনের সেন্টার ফর সিভিল লিবারটিসের প্রধান ওলেকসান্দ্র মাতভিচুক সম্প্রতি ওই তরুণীর ছবিটি পোস্ট করেন।

আরও পড়ুন: উত্ত্যক্ত করায় যুবককে ধোলাই ওরাং ওটাংয়ের, ভিডিও ভাইরাল

টুইটারে এই পোস্ট ইতিমধ্যেই ৪৫ হাজার মানুষের হৃদয় ছুঁয়ে গিয়েছে। বিশ্বের বিভিন্ন দেশের মানুষ এই পোস্টে কমেন্ট করেছেন। একজন ব্যবহারকারী লিখেছেন, “অ্যানার স্বপ্ন নিশ্চয় সত্যি হবে”। অন্য একজন লিখেছেন ,”এমন পোশাকে অ্যানাকে একেবারে প্রাণবন্ত দেখাচ্ছে”। সব মিলিয়ে একটি ছবি নাড়িয়ে দিয়েছে নেটদুনিয়া!

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Teenagers photo in front of bombed school in ukraine