scorecardresearch

বড় খবর

বসের মিটিংয়ের চক্করে নাজেহাল! ৮২ লাখের চাকরি ছেড়ে বেছে নিলেন ঝাডুদারের কাজ

এই গল্প সোশ্যাল মিডিয়ায় রীতিমত ভাইরাল।

বসের মিটিংয়ের চক্করে নাজেহাল! ৮২ লাখের চাকরি ছেড়ে বেছে নিলেন ঝাডুদারের কাজ
বসের মিটিংয়ের চক্করে নাজেহাল! ৮২ লাখের চাকরি ছেড়ে বেছে নিলেন ঝাডুদারের কাজ

দম বন্ধ হয়ে জীবন একেবারে অপছন্দ ছিল পলের। ৮২ লাখের মাইনের জন্য বিশেষ করে পরিবারের কথা ভেবেই সেই চাকরিটা কোন ভাবে টিকিয়ে রেখেছিলেন তিনি। কিন্তু দিনে দিনে কাজের চাপে তিনি হাঁপিয়ে উঠেছিলেন। অফিস আর মিটিংয়ের চক্করে জীবনের মানেটাই ভুলতে বসেছিলেন পল। অবশেষে বসের আহেতুক মিটিংয়ের বাহানায় লক্ষ লক্ষ টাকা বেতনের মাইনের ছেড়ে ঝাডুদারের চাকরি বেছে নিয়েছেন তিনি। আর এই গল্প সোশ্যাল মিডিয়ায় রীতিমত ভাইরাল।   

ঘটনাটি অস্ট্রেলিয়ার। চাকরিতে অতিষ্ঠ হয়ে ৮২ লাখ টাকার মাইনের চাকরি ছেড়েছেন পল। কোম্পানির কাজের ধরণ নিয়ে তিনি বিরক্ত ছিলেন আগে থেকেই । news.com.au-তে প্রকাশিত একটি প্রতিবেদন অনুসারে, পল প্রতিদিনের মিটিংয়ে হাঁপিয়ে উঠেছিলেন। শেষমেশ তিনি ঠিক করেন চাকরি টা ছাড়বেন। যেমন ভাবনা তেমন কাজ। চাকরি ছেড়ে পল এখন ম্যাকডোনাল্ডসে ঝাড়ুদার হিসাবে কাজ করছেন। এখানে আগের চেয়ে কম বেতন পেলেও চাকরি নিয়ে খুশি তিনি ।

পল একটি ফাইন্যান্স সেক্টরে টিম লিডার হিসাবে কাজ করতেন। কিন্তু তিনি এই কাজটি মন থেকে পছন্দ করতেন না, তার ওপর সারাক্ষণ মিটিংয়ের চক্করে তিনি আরও বিরক্ত হয়ে উঠেছিলেন।  যার কারণে তিনি প্রতিদিন তার কাজের প্রতি আগ্রহ হারাচ্ছিলেন।  এমন অবস্থায় একদিন তিনি তার চাকরি বদলের কথা ভাবলেন।  চার সন্তানের বাবা পলের জন্য এভাবে চাকরি ছেড়ে দেওয়া সহজ ছিল না, কিন্তু শেষ পর্যন্ত নিজের কথা ভেবেই পদক্ষেপ নিলেন তিনি।

আরও পড়ুন: [ একটি এসিতেই বাজিমাত, একই সঙ্গে ঠাণ্ডা হবে দুটি ঘর, ছবি দেখেই অবাক নেটপাড়া ]

এর পরে তিনি তার সিভি পাঠাতে শুরু করেন।  ২৩ বছরের অভিজ্ঞতা থাকা সত্ত্বেও তিনি ফাইন্যান্স সেক্টরে কাজ করতে আর চাননি। এরপর পল ম্যাকডোনাল্ডসে নাইট শিফটে সুইপারের চাকরির জন্য আবেদন করেন। আবেদন করতেই তিনি কাজটি পেয়ে যান। এখানে তার শিফটের সময় রাত ১১টা থেকে সকাল ৭টা। এরপর বাড়িতে গিয়ে পরিবারকে সময় দিতে পারতেন এবং কোন বিশেষ কারণ ছাড়া অপ্রয়োজনীয় মিটিংও করতে হয়না তাকে।

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Australian man quit his 82 lakhs job and become cleaner at mcdonald