scorecardresearch

বড় খবর

এক কোটি পড়ুয়ার কন্ঠস্বরে মুখোরিত হল দেশ, তৈরি হল নয়া ইতিহাসের!

মুখ্যমন্ত্রী অশোক গেহলট এবং রাজ্যের রাজধানীর ২৬ হাজার স্কুল পড়ুয়ার উপস্থিতিতে মূল অনুষ্ঠানটি সম্পন্ন হয়।

এক কোটি পড়ুয়ার কন্ঠস্বরে মুখোরিত হল দেশ, তৈরি হল নয়া ইতিহাসের!
এক কোটি পড়ুয়ার কন্ঠস্বরে মুখোরিত হল দেশ, তৈরি হল নয়া ইতিহাসের!

ইতিহাসের সাক্ষী থেকেছে দেশ। সারা দেশ জুড়ে পালিত হচ্ছে স্বাধীনতা দিবস। ৭৬ তম স্বাধীনতা দিবসের অংশ হিসাবে ‘হর ঘর তিরাঙ্গা’ অনুষ্ঠানের মাধ্যমে সারা দেশের প্রায় ২০ কোটির বেশি বাড়িতে উড়বে জাতীয় পতাকা। স্বাধীনতার ৭৫ তম বছরে চমকের কোন খামতি রাখেনি কেন্দ্র। ৭৫ সপ্তাহ আগেই ‘আজাদি কা অমৃত মহোৎসব’-এর সূচনা করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

আর আজ ৭৫ তম স্বাধীনতা দিবসে সকাল সাড়ে সাতটা’য় জাতীয় পতাকা উত্তোলন করেন মোদী। এরপর লালকেল্লা থেকে জাতীর উদ্দেশ্যে ভাষণও দেন তিনি। তবে এই সব কিছুর মধ্যেও নজর কেড়েছে রাজস্থান। ‘আজাদি কা অমৃত মহোৎসব’-এর অংশ হিসাবে একই সময়ে এক কোটি পড়ুয়া উপস্থাপন করলেন দেশভক্তির অনন্য নিদর্শন।

সকাল ১০টা বেজে ১৫ মিনিট থেকে ১০টা বেজে ৪০ মিনিট পর্যন্ত রাজস্থানের বিভিন্ন জেলার প্রায় এক কোটি পড়ুয়া একযোগে জাতীয় সঙ্গীত সহ একাধিক দেশাত্মবোধক গান গেয়ে ইতিহাস রচনা করলেন। সৃষ্টি করলেন ওয়ার্ল্ড বুক অফ রেকর্ডস। জয়পুরের সওয়াই মান সিং স্টেডিয়ামে মুখ্যমন্ত্রী অশোক গেহলট এবং রাজ্যের রাজধানীর ২৬ হাজার স্কুল পড়ুয়ার উপস্থিতিতে মূল অনুষ্ঠানটি সম্পন্ন হয়।

আরও পড়ুন: [ ওয়াটার কুলার দিব্যি জল খেল বিড়াল, স্মার্ট ক্যাটের কাণ্ডে মজে নেটদুনিয়া! ]

রাজস্থান শিক্ষা দফতরের অতিরিক্ত মুখ্য সচিব পবন কুমার গোয়েল বলেছেন যে রাজ্যের ৬৭ হাজার সরকারি এবং ৫০হাজার বেসরকারি স্কুল এই অনুষ্ঠানে সামিল হয়। সারা রাজ্যের নবম থেকে দ্বাদশ শ্রেণির ১ কোটি পড়ুয়া একযোগে দেশাত্মবোধক গানে দেশপ্রেমের এক অনন্য নজির স্থাপন করেছে দেশের সামনে। ২৫ মিনিটের এই অনুষ্ঠানে একসঙ্গে ৬টি দেশাত্মবোধক  গান গান তারা। এই অনুষ্ঠান রাজ্যের মুখ্যমন্ত্রী ছাত্র এবং রাজ্যের সমস্ত মানুষকে উৎসর্গ করে বলেছে  শিশুরা রাজ্যে একটি নতুন পরিবেশ তৈরি করেছে। 

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Azadi ka amrit mahotsav 1 crore students sing patriotic songs to set world record in rajasthan