scorecardresearch

বড় খবর

বাড়িতে স্ত্রী-বছর দেড়েকের সন্তান,পেটের আগিদে রাস্তায় ইডলি-সাম্বার বিক্রি করছেন বি.কম পাস অবিনাশ

বাবা গত বছর হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান। এরপরই সংসারে নেমে আসে চরম আর্থিক সংকট।

বাড়িতে স্ত্রী-বছর দেড়েকের সন্তান,পেটের আগিদে রাস্তায় ইডলি-সাম্বার বিক্রি করছেন বি.কম পাস অবিনাশ
পেটের আগিদে রাস্তায় ইডলি-সাম্বার বিক্রি করছেন বিকম পাস অবিনাশ

সোশ্যাল মিডিয়ায় অনুপ্রেরণামূলক নানান কাহিনী ভাইরাল হয়। দিন কয়েক আগেই সোশ্যাল মিডিয়ার দৌলতে আমাদের সামনে উঠে এসেছে বিটেক চাওয়ালির কাহিনী।  এমন নানান অনুপ্রেরণামূলক গল্প মানুষজনকে জীবনে চলার পথে উদ্বুদ্ধ করে। এরকমই একটি গল্প সম্প্রতি ভাইরাল হয়েছে নেটদুনিয়ায়। বিকম পাশ অবিনাশ, পেটের তাগিদে ফরিদাবাদের রাস্তায় মোটরসাইকেল করে ইডলি-সাম্বার বিক্রি করে সংসার চালাচ্ছেন। তার অনুপ্রেরণামূলক গল্প জানার পর, অনেকেই অবিনাশের কাজের প্রশংসা করেছেন।  

অবিনাশের গল্পটি ইনস্টাগ্রাম হ্যান্ডেল swagsedoctorofficial দ্বারা শেয়ার করা হয়েছে। ক্যাপশনে লেখা, ‘অবিনাশের সঙ্গে দেখা করুন, যিনি ফরিদাবাদে রাস্তার ধারে সুস্বাদু ইডলি-সাম্বার বিক্রি করেন। তিনি বি.কম,পাশ করে মাল্টিন্যাশানাল কোম্পানিতে কাজ করতেন। ভাগ্যের নিষ্ঠুর পরিহাসে আজ তাকে রাস্তায় ইডলি-সাম্বার বিক্রি করতে হচ্ছে। অবিনাশকে তার স্টলে গিয়ে সাহায্য করুন’।

অবিনাশকে ভিডিওতে বলতে শোনা গিয়েছেন  তিনি ২০১৯ সালে তার B.Com অনার্স শেষ করেন , তারপরে তিনি ৩ বছর ধরে ম্যাকডোনাল্ডসে কাজ করেছেন। সেখান থেকেই তিনি খাবারের ব্যবসার একটা ধারণা পান। কিন্তু মোটরসাইকেলে ইডলি-সাম্বার বিক্রি শুরু করবেন তা ভাবেননি। তিনি জানান, গত ৩ মাস ধরে তিনি বেকার, তার কাছে বেশি টাকাও নেই। তাই তিনি তার বাইকে ইডলি-সাম্বার বিক্রি শুরু করতে বাধ্য হন।

আরও পড়ুন : [ ৭০ বছরের বৃদ্ধের পাশে বসে বছর ২০-এর কনে!  বিয়ের ভিডিও দেখে আঁতকে উঠছে নেটপাড়া ]

যে মোটরসাইকেলটিতে তিনি স্টল করেন সেটি তার বাবা তাকে উচ্চমাধ্যমিক পাস করার কিনে দিয়েছিলেন, যিনি গত বছর হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান। এরপর সংসারের সব দায় পড়ে যায় অবিনাশের ওপর। তিনি আরও ব্যাখ্যা করেছেন যে তার স্ত্রী দক্ষিণ ভারতীয় এবং ভাল দক্ষিণ ভারতীয় খাবার রান্না করেন। তাই তিনি ইডলি-সাম্বার বিক্রি শুরু করেন। তিনি আরও জানান, তার দেড় বছরের একটি ছেলে রয়েছে। অবিনাশের সঙ্গে তার মা ও ছোট ভাইবোনরাও থাকেন।

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: B com graduate sells idli sambhar on a motorcycle in faridabad